Advertisement

Shani Rashi Parivartan 2023: ৩০ বছর পর কুম্ভতে গমন শনির, শুভ- অশুভ ফল কোন রাশির জাতকদের?

Shani Rashi Parivartan 2023: শনি প্রায় আড়াই বছরে তার রাশি পরিবর্তন করে। এইভাবে শনি প্রায় ৩০ বছর পর রাশিচক্রে ফিরে আসে। শনির এই গমনে সব রাশির জীবনেই প্রভাব পড়বে। 

৩০ বছর পর কুম্ভতে গমন করেছে শনি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 18 Jan 2023,
  • अपडेटेड 5:22 PM IST

Shani Rashi Parivartan 2023: শনি মকর রাশি থেকে কুম্ভ রাশিতে প্রবেশ করেছে। কুম্ভ হল শনির আদি ত্রিকোণ চিহ্ন, তাই শনির কুম্ভ রাশিতে প্রবেশ করা খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। শনি প্রায় আড়াই বছরে তার রাশি পরিবর্তন করে। এইভাবে শনি প্রায় ৩০ বছর পর রাশিচক্রে ফিরে আসে। শনির এই গমনে সব রাশির জীবনেই প্রভাব পড়বে। 

 শনির অর্ধশতক- ঢাইয়ার প্রভাব 

শনি কুম্ভ রাশিতে প্রবেশ করার সঙ্গে সঙ্গে ধনুর অর্ধশতক সময়কাল শেষ হয়েছে। কুম্ভতে শুরু হয়েছে সাড়ে সাতির দ্বিতীয় পর্ব। এছাড়া মকর রাশিতে শুরু হয়েছে সাড়ে সাতির শেষ পর্ব। মীন ও কুম্ভ রাশিতে যথাক্রমে সাড়ে সাতির প্রথম ও দ্বিতীয় পর্ব শুরু হয়েছে। একই সঙ্গে মিথুন ও তুলার সঙ্গে শনির মহাদশা শেষ হয়েছে। কর্কট ও বৃশ্চিক রাশির জীবনে শনির ঢাইয়া শুরু হয়েছে।

শনির রাশিচক্র পরিবর্তনের প্রভাব কী?

শনির রাশি পরিবর্তনের কারণে পৃথিবীতে বড় ধরনের পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। জানুয়ারির মাঝামাঝি থেকে এপ্রিল পর্যন্ত পরিবেশ অশান্ত থাকতে পারে। বিবাদ ও প্রাকৃতিক দুর্যোগের মতো পরিস্থিতি দেখা দিতে পারে। যদিও ভারতের অবস্থার উন্নতি হবে। জনগণের জন্য অনেক কল্যাণমূলক পরিকল্পনা হবে। বিচার ব্যবস্থা আরও সক্রিয় হবে। দেশ ও বিশ্বের জন্য অনেক বড় সিদ্ধান্ত আসতে পারে।

রাশিচক্রের চিহ্নের উপর প্রভাব কী?

* মেষ, সিংহ ও ধনু রাশির জাতক জাতিকারা কর্মজীবন ও অর্থের সুবিধা পাবেন। কর্মজীবনে কঠোর পরিশ্রম দরকার। তবে প্রচুর লাভ হবে।

* বৃষ, কন্যা এবং মকরের সমস্যা শেষ হবে, তবে তাদের স্বাস্থ্যেরও যত্ন নিতে হবে।

* মিথুন, তুলা ও কুম্ভ রাশি দূরবর্তী স্থান থেকে লাভবান হবেন। সিদ্ধানতের ক্ষেত্রে সতর্ক থাকতে হবে।

Advertisement

* কর্কট, বৃশ্চিক ও মীনের কর্মজীবন ভাল কাটবে, তবে কাজ পেতে দেরি হবে।

কুম্ভ রাশির প্রতিকার 

আপনি যদি শনিদেবের কৃপা পেতে চান, তাহলে তাড়াতাড়ি ঘুমানো এবং ঘুম থেকে ওঠার অভ্যাস করুন। নখ এবং চুল পরিষ্কার রাখুন। প্রতি সন্ধ্যায় নিয়মিত শনি মন্ত্র জপ করুন। শনিবার অশ্বত্থ গাছের নীচে সর্ষের তেলের প্রদীপ জ্বালান। মধ্যমা আঙুলে একটি লোহার আংটি পরুন। অ্যালকোহল ব্যবহার বন্ধ করুন। আপনার আয়ের কিছু অংশ দান করতে থাকুন।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement