Advertisement

Surya Gochar 2024: কুম্ভতে সূর্য-শনির মিলন! বিরল যোগে মালামাল হবে ৪ রাশি

এবারের বসন্ত পঞ্চমী আরও বেশি তাৎপর্যপূর্ণ। কেন? কারণ 'শনি-সূর্য যোগ'। জ্যোতিষ বিশারদের মতে, এই বিরল মিলনের ফলে চার রাশির জাতক জাতিকাদের জন্য অত্যন্ত শুভ ফল আসতে চলেছে।

ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Feb 2024,
  • अपडेटेड 12:03 PM IST
  • বসন্ত পঞ্চমী হিন্দু বাঙালীদের একটি গুরুত্বপূর্ণ উৎসব। এই দিন বিদ্যা ও সঙ্গীতের দেবী সরস্বতীর পুজো করা হয়।
  • পড়ুয়ারা এই দিন দেবী সরস্বতীর কাছে জ্ঞান ও বুদ্ধির প্রার্থনা করে। সারা দেশে বিভিন্ন স্কুল, কলেজ এবং মন্দিরে সরস্বতী পূজার আয়োজন করা হয়।
  • এবারের বসন্ত পঞ্চমী আরও বেশি তাৎপর্যপূর্ণ। কেন? কারণ 'শনি-সূর্য যোগ'। জ্যোতিষ বিশারদের মতে, এই বিরল মিলনের ফলে চার রাশির জাতক জাতিকাদের জন্য অত্যন্ত শুভ ফল আসতে চলেছে।

বসন্ত পঞ্চমী হিন্দু বাঙালীদের একটি গুরুত্বপূর্ণ উৎসব। এই দিন বিদ্যা ও সঙ্গীতের দেবী সরস্বতীর পুজো করা হয়। পড়ুয়ারা এই দিন দেবী সরস্বতীর কাছে জ্ঞান ও বুদ্ধির প্রার্থনা করে। সারা দেশে বিভিন্ন স্কুল, কলেজ এবং মন্দিরে সরস্বতী পূজার আয়োজন করা হয়।

এবারের বসন্ত পঞ্চমী আরও বেশি তাৎপর্যপূর্ণ। কেন? কারণ 'শনি-সূর্য যোগ'। জ্যোতিষ বিশারদের মতে, এই বিরল মিলনের ফলে চার রাশির জাতক জাতিকাদের জন্য অত্যন্ত শুভ ফল আসতে চলেছে। তাদের কর্মক্ষেত্রে সাফল্য, আর্থিক উন্নতি, সুখ-শান্তি এবং নতুন সম্পদ লাভের সম্ভাবনা রয়েছে। এছাড়াও, এই রাশিগুলির জাতক-জাতিকারা নতুন কোনও কাজ শুরু করতে পারেন এবং পুরনো পরিকল্পনা বাস্তবায়িত করার সুযোগ পেতে পারেন।

শুভ যোগ এই রাশিগুলির
মেষ রাশি:
বসন্ত পঞ্চমীর দিনে মেষ রাশির জাতকরা শিক্ষায় লাভবান হবেন। এতদিন যদি কঠোর পরিশ্রম করে থাকেন, সেক্ষেত্রে অবশেষে ফল পেতে চলেছেন। মেষ রাশির জাতকদের ভাগ্য উজ্জ্বল হতে চলেছে। এই দিনে দেবী সরস্বতীকে হলুদ দ্রব্য নিবেদন করলে সুফল পাবেন।

বৃষ রাশি: বসন্ত পঞ্চমীর দিনে বৃষ রাশির জাতকদের জন্য উন্নতির পথ খুলে যাবে। সব সমস্যার অবসান হবে। জীবনে নতুন সুখের সঞ্চার হতে পারে। জীবনে নতুন করে সুখ আসতে পারে। নতুন চাকরির সুযোগ আসবে। 

কন্যা রাশি: বসন্ত পঞ্চমী থেকে কন্যা রাশির জাতকদের ব্যবসা ভাল হবে। দাম্পত্য জীবন ভাল যাবে। দাম্পত্য জীবন ভাল যাবে। আয়ের নতুন পথ খুলবে। কর্মক্ষেত্রে সম্মান পাবেন। 

ধনু রাশি: আর্থিক সুবিধার কারণে অমীমাংসিত কাজ শেষ হবে। ধর্মীয় সফরে যাওয়ার সুযোগ পাবেন। ব্যবসায় ইতিবাচক চিন্তা ধরে রাখলে অগ্রগতির পথ খুলে যাবে। সম্পর্কের মাধুর্য্য বাড়বে। 

সাবধানে থাকতে হবে এই রাশিদের
অন্য দিকে কিছু রাশির উপর এই যোগের প্রভাব বিভিন্নভাবে দেখা যাবে। মকর, কুম্ভ এবং মীন রাশির জাতক জাতিকাদের কিছু চ্যালেঞ্জ আসতে পারে। তবে, মিথুন, তুলা এবং মীন রাশির জাতক জাতিকাদের জন্য এই সময়টি মিশ্র ফলদায়ক হবে।

Advertisement

এই বিরল যোগের শুভ প্রভাব কাজে লাগাতে জ্যোতিষীরা কিছু নিয়ম নেমে চলার পরামর্শ দিয়েছেন। এই সময়ে সূর্য এবং শনির মন্ত্র জপ করা, দান-ধ্যান করা এবং দেবী সরস্বতীর পুজো করা শুভ হবে।

সবশেষে, বলা যায়, ১৪ ফেব্রুয়ারি ২০২৪ বসন্ত পঞ্চমী একটি বিশেষ দিন হতে চলেছে। জ্যোতিষশাস্ত্রে বিরল 'শনি-সূর্য যোগ' এই দিনের গুরুত্ব আরও বহুগুণ বৃদ্ধি করছে। এই বিশেষ সুযোগকে কাজে লাগিয়ে সকলের জীবনে সুখ-সমৃদ্ধি ও সাফল্য লাভের চেষ্টা করা উচিত।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement