Advertisement

Shani Careful Zodiac till December: তেজ বাড়ছে বক্রী শনির, ডিসেম্বর পর্যন্ত সাবধানে চলুন ৩ রাশির জাতক

Shani Vakri Effect 2023: জ্যোতিষশাস্ত্রে, প্রতিটি গ্রহ তার নিজস্ব গতিতে চলে। শনিকে সবচেয়ে ধীর গতিশীল গ্রহ বলে মনে করা হয়। শনি বর্তমানে বক্রী অবস্থায় রয়েছে এবং ধীরে ধীরে এর প্রভাব তীব্রতর হচ্ছে। জেনে নিন কোন রাশির জাতকদের এই সময়ে বিশেষভাবে সতর্ক থাকতে হবে।

শনি বক্রীর প্রভাব ৩ রিশতে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 12 Jul 2023,
  • अपडेटेड 8:59 PM IST

Shani Effect: বৈদিক জ্যোতিষশাস্ত্রে শনিকে সবচেয়ে ধীর গতিশীল গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। বলা হয়, শনিদেব মানুষের ভালো-মন্দ কাজের হিসাব রাখেন এবং সেই অনুযায়ী ফল দেন। শনির এক রাশি থেকে অন্য রাশিতে গমন করতে সময় লাগে আড়াই বছর। এই বছরের শুরুতেই, শনি কুম্ভ রাশিতে প্রবেশ করেন এবং ১৭ জুন, শনি কুম্ভ রাশিতে বক্রী হন। 

শনি বক্রী হওয়ার পরে,  ধীর গতিতে চলছিল, যার কারণে রাশিগুলির উপর কোনও উল্লেখযোগ্য প্রভাব ছিল না। কিন্তু এখন শনি ধীরে ধীরে তার প্রভাব দেখাচ্ছে এবং চালে  পরিবর্তনের কারণে অন্যান্য রাশির উপর এর নেতিবাচক প্রভাব দেখা যাচ্ছে। এই সময়ে, অনেক রাশির জাতকদের ঝামেলা বাড়বে বলে মনে হচ্ছে। এর পাশাপাশি, রাহু ও কেতুর সমর্থনের কারণে শাস্তি দেওয়ার ক্ষেত্রে শনির অবস্থানও শক্তিশালী হয়েছে বলে মনে করা হচ্ছে। এমন পরিস্থিতিতে, ডিসেম্বর পর্যন্ত, কিছু রাশির জাতকদের সতর্ক থাকতে হবে। 

সিংহ রাশি (Leo)
জ্যোতিষশাস্ত্র অনুসারে, সিংহ রাশিতে বক্রী শনির ছায়া পড়েছে। এমন পরিস্থিতিতে এই রাশির জাতক জাতিকারা তাদের পরিশ্রম অনুযায়ী ফল পাবেন না।এই সময়ে শুধু হতাশাই হাতে থাকবে। চাকরিতে মন ব্যস্ত থাকবে না এবং কোনো নতুন চাকরি নিয়ে মনে অশান্তি থাকবে। চাকরিতে কিছু পরিবর্তন আনলেও মানসিক শান্তি বিঘ্নিত হতে পারে। এমন পরিস্থিতিতে ভেবেচিন্তে সিদ্ধান্ত নেওয়াই ভালো। ব্যবসার ক্ষেত্রেও অনেক ধরনের সমস্যা দেখা যাবে। যেকোনো ধরনের ঝুঁকি এড়িয়ে চলুন।   
প্রতিকার- শনির অশুভ প্রভাব এড়াতে শিবের স্তব করলে শুভ ফল পাবেন। এছাড়াও, প্রতিদিন শ্রী রামরক্ষা স্তোত্রম পাঠ করুন। 

বৃশ্চিক রাশি (Scorpio)
 এই সময়ে বৃশ্চিক রাশিতেও বক্রী শনির ছায়া রয়েছে। এমন পরিস্থিতিতে ডিসেম্বর পর্যন্ত এই রাশির জাতকদের সাবধানে থাকতে হবে। এমন পরিস্থিতিতে পারিবারিক টানাপোড়েনের পাশাপাশি আপনাকে অর্থ, পেশা ইত্যাদি ক্ষেত্রে ঝামেলায় পড়তে হতে পারে। এই সময়ে আপনার স্বাস্থ্যের প্রতি বিশেষ যত্ন নিন। মনে রাখবেন আপনার সামান্য অসাবধানতা আপনার জন্য সমস্যা তৈরি করতে পারে। অংশীদারিত্বে কাজ করলে সঙ্গীর সঙ্গে মতভেদ হতে পারে। এ সময় টাকা-পয়সা সাবধানে রাখতে হয়।    
প্রতিকার- শনির অশুভ প্রভাব এড়াতে নিয়মিত হনুমানজির পুজো করুন। এর পাশাপাশি প্রতি মঙ্গলবার বটুক ভৈরবের পূজা করলে উপকার পাওয়া যায়। শুভ ফল পেতে শনিবার অবশ্যই শিব ও মা পার্বতীর মন্দিরে যান। 

Advertisement

মীন রাশি (Pisces)
 মীন রাশির জাতক-জাতিকাদের শনির সাড়ে সাতীর  প্রথম পর্ব চলছে। এমন পরিস্থিতিতে অর্থ সংক্রান্ত বিষয়ে আপনার সমস্যা হতে পারে। মন ও শরীর সংক্রান্ত সমস্যার সম্মুখীন হতে হতে পারেন। জীবনসঙ্গীর সঙ্গে উত্তেজনা তৈরি হতে পারে। মন অস্থির থাকবে। এই সময়ে স্বাস্থ্যের জন্যও অর্থ ব্যয়ের সম্ভাবনা রয়েছে। নতুন কোনো সমস্যা আপনাকে আবার ঘিরে ফেলতে পারে। এমন পরিস্থিতিতে বিশেষভাবে সতর্ক থাকুন।   
প্রতিকার- শনির শুভ ফল লাভের জন্য অভাবীদের সাহায্য করুন। সেই সঙ্গে হনুমান মন্দিরে প্রতি মঙ্গল ও শনিবার হনুমানজির সামনে লাড্ডু নিবেদন করুন। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement