Advertisement

Shaniwar Upay: ৫ রাশিতে সাড়ে সাতি-ঢাইয়া, বাঁচার উপায় কী? আগামিকালই যা করতে হবে

Kartik Maas 2022 Shani Dev Puja: ধর্মীয় দৃষ্টিকোণ থেকে, কার্তিক মাসটিকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। বর্তমানে ২টি রাশিতে শনির ধাইয়া চলছে এবং ৩টি রাশিতে শনির সাড়ে সাতি চলছে। বাঁচতে চাইলে কার্তিকের প্রথম শনিবারে যা অবশ্যই করতে হবে, তা জেনে নিন...

বর্তমানে ২টি রাশিতে শনির ধাইয়া চলছে এবং ৩টি রাশিতে শনির সাড়ে সাতি চলছে।
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 14 Oct 2022,
  • अपडेटेड 4:23 PM IST
  • ধর্মীয় দৃষ্টিকোণ থেকে, কার্তিক মাসটিকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়।
  • বর্তমানে ২টি রাশিতে শনির ধাইয়া চলছে।
  • বাঁচতে চাইলে কার্তিকের প্রথম শনিবারে যা অবশ্যই করতে হবে, তা জেনে নিন।

Kartik Maas 2022 Shani Dev Puja: কার্তিক মাসকে উত্তম মাসও বলা হয়। ধর্মীয় দৃষ্টিকোণ থেকে, কার্তিক মাসটিকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। গুরুত্বপূর্ণ উৎসব যেমন ধনতেরাস, দীপাবলি, ছট পূজা ইত্যাদি শুধুমাত্র কার্তিক মাসেই আসে। 

১৫ অক্টোবর ২০২২ শনিবার। পঞ্চাঙ্গ (পঞ্চাঙ্গ ১৫ অক্টোবর ২০২২) অনুসারে এই দিনে ষষ্ঠী, মৃগাশিরা নক্ষত্র এবং চন্দ্র বৃষ রাশিতে গমন করবে। শনিদেবকে খুশি করার জন্য এই দিনে একটি শুভ কাকতালীয় যোগ রয়েছে। বিশেষ ব্যাপার হল, কার্তিক মাসেই শনি গ্রহ পিছিয়ে যাবে। জ্যোতিষশাস্ত্রের গণনা অনুসারে, কার্তিক মাসে অর্থাৎ ২৩ অক্টোবর ২০২২-এ শনিদেব পিছিয়ে যাবেন।

কার্তিক মাসে শনি পূজার গুরুত্ব:
কার্তিক মাসকে ভগবান বিষ্ণুর প্রিয় মাসও বলা হয়। এই মাসে দেবুথানী একাদশী উৎসবও পালিত হয়। এই দিনে ভগবান বিষ্ণু ঘুম থেকে জেগে ওঠেন এবং তাঁর ভক্তদের শুভ ফল প্রদান করেন। ব্রহ্ম পুরাণ অনুসারে, শনিদেবকে ভগবান বিষ্ণুর ভক্ত বলা হয়েছে। অতএব, শনিদেব কার্তিক মাসে সত্য চিত্তে ভগবান বিষ্ণুর আরাধনা বা আরাধনা করে তার প্রতি নিষ্ঠুর দৃষ্টি রাখেন না।

মিথুন, তুলা সহ ৫ রাশির জাতক জাতিকাদের সংকট মুক্তির সুযোগ: 
বর্তমানে ৫টি রাশির উপর শনির বিশেষ দৃষ্টি রয়েছে। এর মধ্যে ২টি রাশিতে শনির ধাইয়া চলছে এবং ৩টি রাশিতে শনির সাড়ে সাতি চলছে। মিথুন আর তুলা রাশিতে শনির ঢাইয়া চলছে। পাশাপাশি ধনু, মকর, কুম্ভ রাশিতে শনির সাড়ে সাতি চলছে।
কোন কোন রাশিতে শনির ধাইয়া আর সাড়ে সাতি চলছে, জেনে নিন...


শনিবারের প্রতিকার:
এই রাশিগুলির পাশাপাশি, যে রাশিগুলির উপর শনি মহাদশা, অন্তরদশা বা কুণ্ডলীতে যে কোনও জায়গায় বসে অশুভ ফল দিচ্ছেন, কার্তিক মাসের প্রথম শনিবারে শনিদেবকে তিল নিবেদন করুন। তার কাছেই শনি মন্দির।তেল ঢালা যেতে পারে। এটি করলে শনির অশুভতা কমে যাবে। ভগবান বিষ্ণুর পূজায় তিলের বিশেষ গুরুত্ব বলা হয়েছে। তিল ওষুধেও ব্যবহৃত হয়। তিল দান করাও শুভ বলে মনে করা হয়।

Advertisement

বিশেষ দ্রষ্টব্য: এই নিবন্ধে দেওয়া তথ্য ধর্মীয় বিশ্বাস এবং প্রচলিত রীতির উপর ভিত্তি করে দেওয়া হয়েছে, যা শুধুমাত্র সাধারণ মানুষের কৌতুহলের কথা মাথায় রেখে উপস্থাপন করা হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না বা উল্লেখিত তথ্যগুলি যাচাই করে দেখেনি।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement