Advertisement

Shukra Gochar 2023: শুক্রের বিপরীতমুখী গোচরের প্রভাব, দেড় মাস এই ৩ রাশির জীবনে উথাল-পাথাল

বৈদিক জ্যোতিষশাস্ত্রে, শুক্র গ্রহকে জীবনের সমস্ত শারীরিক সুখের কারক হিসাবে বিবেচনা করা হয়। যে ব্যক্তির রাশিতে শুক্র শক্তিশালী অবস্থানে থাকে, তিনি বস্তুগত সুখ, বিলাসিতা, খ্যাতি প্রভৃতি লাভ করেন।

শুক্র গোচর ২০২৩
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 27 Jul 2023,
  • अपडेटेड 5:04 PM IST
  • শুক্র গ্রহকে জীবনের সমস্ত শারীরিক সুখের কারক হিসাবে বিবেচনা করা হয়
  • শুক্র গ্রহ রাক্ষসদের কর্তা শুক্রাচার্য নামেও পরিচিত

বৈদিক জ্যোতিষশাস্ত্রে, শুক্র গ্রহকে জীবনের সমস্ত শারীরিক সুখের কারক হিসাবে বিবেচনা করা হয়। যে ব্যক্তির রাশিতে শুক্র শক্তিশালী অবস্থানে থাকে, তিনি বস্তুগত সুখ, বিলাসিতা, খ্যাতি প্রভৃতি লাভ করেন। শুক্র গ্রহ রাক্ষসদের কর্তা শুক্রাচার্য নামেও পরিচিত। এর সঙ্গে এই নামে একটি সকালের তারাও রয়েছে। শুক্র ট্রানজিট জ্যোতিষশাস্ত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এর কারণ প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সব মানুষের জীবনকে প্রভাবিত করে।

এই দিনে শুক্র পাড়ি দিচ্ছে

শুক্র গ্রহ এখন বিপরীতমুখী গতিতে চলছে এবং ৭ আগস্ট কর্কট রাশিতে যেতে চলেছে। ২ অক্টোবর পর্যন্ত শুক্র এই রাশিতেই অবস্থান করতে চলেছে। শুক্রের বিপরীতমুখী অবস্থায় স্থানান্তর একটি অস্বাভাবিক ঘটনা বলে মনে করা হয়। এটি প্রতি দেড় বছর পর ঘটে এবং এটি মোট দেড় মাস। শুক্র গোচর করলে তখন ব্যক্তির সমস্ত কাজ সম্পন্ন হতে শুরু করে এবং জীবনে আরামের প্রবাহ বৃদ্ধি পায়, আবার কাউকে অনেক ধরণের ভোগান্তির সম্মুখীন হতে হয়। এবারও শুক্র গ্রহের কারণে ৩টি রাশিকে ঢেকে ফেলতে যাচ্ছে ঝামেলার মেঘ। দেড় মাস তাকে নানা ধরনের ভোগান্তি পোহাতে হবে। আসুন জেনে নিই সেই রাশিগুলি কী কী এবং তাদের সুরক্ষার জন্য কী কী ব্যবস্থা নিতে হবে।

কর্কট রাশিচক্র

শুক্র গোচরের সময় বিনিয়োগের বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া এড়িয়ে চলুন। এই সময়ের মধ্যে বিনিয়োগের সিদ্ধান্ত ভবিষ্যতে আপনার ক্ষতি করতে পারে। জীবনসঙ্গীর সঙ্গে বিবাদের সম্ভাবনা রয়েছে। সোশ্যাল সার্কেল থেকে দূরে থাকার জন্য টাকা খরচ করতে দেখা যায়। মায়ের সঙ্গে ভুল বোঝাবুঝির সম্ভাবনা রয়েছে। সংকট কাটিয়ে উঠতে যতটা সম্ভব চন্দনের সুগন্ধি ব্যবহার করুন এবং পরিষ্কার পোশাক পরিধান করুন।

কন্যা রাশি

Advertisement

এই রাশির ছাত্রদের পড়াশোনায় কিছু অসুবিধার সম্মুখীন হতে হতে পারে। গলা সংক্রান্ত সমস্যা বিরক্তিকর হতে পারে। আপনি আপনার সন্তানের জন্য একটু চিন্তিত দেখাতে পারেন। আপনার ব্যয় বাড়তে পারে এবং সঞ্চয় হ্রাস পেতে পারে। কোনও বড় অর্থনৈতিক ঝুঁকি বা বড় আর্থিক বিনিয়োগ এড়িয়ে চলুন। ক্ষতির সম্ভাবনা রয়েছে। কাছের কারও সঙ্গে বিবাদের ইঙ্গিতও রয়েছে। প্রতিকারের জন্য বরাহমিহির পৌরাণিক কাহিনি নিয়মিত পাঠ করুন।

কুম্ভ রাশি

যারা অংশীদারিত্বে ব্যবসা করছেন, তাদের অংশীদারের সঙ্গে বিবাদ হতে পারে। আপনি পেট, হরমোনের ভারসাম্যহীনতা বা বুকের সংক্রমণে ভুগছেন। অপ্রয়োজনীয় বিষয়ে অভিভাবকের সঙ্গে বিবাদ হতে পারে। আপনার ব্যয় বাড়তে চলেছে এবং আয় সংকুচিত হতে পারে। যোগাযোগের অভাবে ভুল বোঝাবুঝি বাড়ারও সম্ভাবনা রয়েছে। মহিলাদের সঙ্গে খারাপ ব্যবহার আপনার ভাবমূর্তি ক্ষুন্ন করতে পারে। প্রতিকারের জন্য, আপনার বাড়িতে সাদা সুগন্ধি ফুলের গাছ লাগান এবং নিয়মিত তাদের যত্ন নিন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement