Advertisement

Shukra Mahadasha Effects : শুক্রের মহাদশা এই মানুষদের জীবনে আনে সোনালি দিন, ২০ বছর টাকা-পয়সা নিয়ে নিশ্চিন্ত

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, প্রত্যেক মানুষকেই তাঁর জীবনের কোনও না কোনও সময়ে শুক্রের মহাদশার মুখোমুখি হতে হয়। শুক্র গ্রহ যদি শুভ হয়, তাহলে সেই ব্যক্তি জীবনে দারুণ ফল লাভ করেন (Shukra Mahadasha Effects)। তিনি জীবনে সমস্ত বস্তুগত আনন্দ পান।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 12 Feb 2023,
  • अपडेटेड 4:32 PM IST
  • শুক্র সুখ সমৃদ্ধির গ্রহ
  • কুণ্ডলীতে শুভ হলে জীবনে মেলে দারুণ লাভ
  • ২০ বছর কাটে ফাটাফাটি সময়

জ্যোতিষশাস্ত্র অনুসারে, শুক্র হল সেই গ্রহ যা সম্পদ এবং বিলাসিতা দেয়। যদি কারও জন্মকুণ্ডলীতে শুক্র শুভ অবস্থানে থাকে তাহলে সেই জাতক বা জাতিকাকে প্রচুর সম্পদ, বিলাস, প্রেম এবং সুখ সমৃদ্ধি দান করে। শুক্র হল সম্পদ এবং সমৃদ্ধি প্রদানকারী গ্রহ। আবার কারও কুণ্ডলীতে শুক্র অশুভ বা দুর্বল হলে সেই ব্যক্তিকে দারিদ্র্যের মধ্যে দিয়ে জীবনযাপন করতে হয়। সেই ব্যক্তির জীবনে প্রেম ও দাম্পত্য সুখের অভাব দেখা দেয়। এই জন্য শুক্রের উচ্চ অবস্থানে থাকা খুবই প্রয়োজন। শুক্রের মহাদশা (Shukra Mahadasha) ২০ বছর স্থায়ী হয় এবং শুক্র যাঁদের শুভ তাঁদের জীবনে সমস্ত সুখ বর্ষণ করে।

জীবনে শুক্রের মহাদশার প্রভাব (Shukra Mahadasha Benefits)
জ্যোতিষ শাস্ত্র অনুসারে, প্রত্যেক মানুষকেই তাঁর জীবনের কোনও না কোনও সময়ে শুক্রের মহাদশার মুখোমুখি হতে হয়। শুক্র গ্রহ যদি শুভ হয়, তাহলে সেই ব্যক্তি জীবনে দারুণ ফল লাভ করেন (Shukra Mahadasha Effects)। তিনি জীবনে সমস্ত বস্তুগত আনন্দ পান। তিনি রাজার মতো জীবনযাপন করেন। আর শুক্রের নিম্ন অবস্থানে ব্যক্তিকে শারীরিক, মানসিক, অর্থনৈতিক ও সামাজিক সমস্যার সম্মুখীন হতে হয়। শুক্রের দুর্বল অবস্থান তাঁকে সমস্ত বস্তুগত আনন্দ থেকে বঞ্চিত করে। একই সঙ্গে, শুক্রের এমন অবস্থা মহিলাদের জীবনে গর্ভপাতও ঘটাতে পারে। কিডনি বা চোখের সমস্যাও দেখা দিতে পারে।

শুক্র মহাদশায় দোষ থেকে মুক্তি পাওয়ার প্রতিকার
দুর্বল শুক্র মহাদশায় অশুভ ফল দেয়। তাই এমন পরিস্থিতিতে শুক্রের দোষ দূর করতে কিছু প্রতিকার পালন করা উচিত। চলুন সেগুলি জেনে নেওয়া যাক।

১. শুক্রের দোষ থেকে মুক্তি পেতে শুক্র গ্রহ শুঁ শুক্রায়া নমঃ বা শুঁ শুক্রায় নমঃ মন্ত্রটি প্রতিদিন কমপক্ষে ১০৮ বার জপ করুন। শুক্রের দোষ থেকে মুক্তি পেতে দুধ, দই, ঘি, কর্পূর, সাদা ফুল বা মুক্তো কোনও অভাবী ব্রাহ্মণকে দান করুন।

Advertisement

২. শুক্রের দোষ দূর করতে প্রতি শুক্রবার উপবাস রাখুন। সেই সঙ্গে দেবী লক্ষ্মীর পুজো করুন এবং তাঁকে ক্ষীর নিবেদন করুন। এতে মা লক্ষ্মী খুশি হবেন এবং প্রচুর ধন সম্পত্তি দান করবেন।

৩. প্রতি শুক্রবার ময়দা ও চিনি মিশিয়ে পিঁপড়েকে খাওয়ান। এটি শুক্রের দোষও দূর করে এবং জীবনে সুখ ও সমৃদ্ধি দান করে।

আরও পড়ুন - ক্যানিংয়ে মহিলা TMC কর্মীর রক্তাক্ত দেহ উদ্ধার, ঘনীভূত রহস্য


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement