Advertisement

Astrology Tips: একসঙ্গে ২ টো কাক দেখলেন, কোনও অশুভ ইঙ্গিত নয় তো?

Astrology Tips: শকুন শাস্ত্রে কাককে সাধারণত অশুভ সংবাদের বাহক বলে মনে করা হয়। তবে অনেক ক্ষেত্রে কাক শুভ সংবাদও দিয়ে থাকে। শাস্ত্র মতে দুটি কাককে পরিবর্তন ও নশ্বরতার প্রতীক মনে করা হয়। আবার একাধিক সভ্যতায় প্রাচীনকাল থেকেই কাককে আধ্যাত্মিকতার সঙ্গে জুড়ে দেখা হয়। দুটি কাককে একসঙ্গে দেখা আবার বিশেষ তাৎপর্য বহন করে।

শকুন শাস্ত্র
Aajtak Bangla
  • কলকাতা,
  • 26 Sep 2023,
  • अपडेटेड 7:14 PM IST
  • শকুন শাস্ত্রে কাককে সাধারণত অশুভ সংবাদের বাহক বলে মনে করা হয়। তবে অনেক ক্ষেত্রে কাক শুভ সংবাদও দিয়ে থাকে।

শকুন শাস্ত্রে কাককে সাধারণত অশুভ সংবাদের বাহক বলে মনে করা হয়। তবে অনেক ক্ষেত্রে কাক শুভ সংবাদও দিয়ে থাকে। শাস্ত্র মতে দুটি কাককে পরিবর্তন ও নশ্বরতার প্রতীক মনে করা হয়। আবার একাধিক সভ্যতায় প্রাচীনকাল থেকেই কাককে আধ্যাত্মিকতার সঙ্গে জুড়ে দেখা হয়। দুটি কাককে একসঙ্গে দেখা আবার বিশেষ তাৎপর্য বহন করে। আপনি পথ চলতে বা বাড়ির সামনে দুটি কাক এক সঙ্গে দেখতে পারেন। এটি আপনার জীবনে কেমন প্রভাব বিস্তার করতে পারে, তা দেখে নেওয়া যাক।

সৌভাগ্য
শাস্ত্র মতে দুটি কাক দেখা সৌভাগ্যের সূচক। কাক শক্তি, সৌভাগ্য ও জ্ঞানের প্রতিনিধিত্ব করে থাকে। এ ছাড়াও কাকের সঙ্গে নশ্বরতা ও পরজন্মকে যুক্ত করে দেখা হয়। অনেকে মনে করেন যে, দুটি কাক পরিবারের কোনও সদস্যের মৃত্যুর ইঙ্গিত বহন করে থাকে।

পরিবর্তন
বাড়ির সামনে বসে থাকা দুটি কাক আবার পরিবর্তনের ইঙ্গিত দিয়ে থাকে। কাক পরিবর্তিত আবহাওয়া ও পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে পারে। যা বেঁচে থাকার মূল চাবিকাঠি। তাই বার বার দুটি কাক এক সঙ্গে দেখলে বুঝতে হবে যে শীঘ্র আপনার জীবনে কোনও পরিবর্তন আসতে চলেছে।

সম্প্রীতি ও ভারসাম্যের প্রতিনিধিত্ব
অন্য দিকে আর এক প্রচলিত বিশ্বাস অনুযায়ী কাক সম্প্রীতি ও ভারসাম্যের প্রতিনিধিত্ব করে। দুটি কাক দেখলে বুঝতে হবে, জীবন নতুন করে শুরু করার জন্য নিজের মনের মধ্যে ভারসাম্য ও সুস্থিতি বজায় রাখতে হবে।

উর্বরতার প্রতীক
ইওরোপীয় সংস্কৃতিতে এক সময়ে কাককে উর্বরতা ও ফসলের দেবতার সঙ্গে যুক্ত করে দেখা হত। কাককে প্রাচুর্য ও সাফল্যের ধারক মনে করা হয়।

আগমনের ইঙ্গিত দেয়
বার বার দুটি কাক একসঙ্গে দেখার অর্থ হতে পারে যে কেউ আপনার সঙ্গে যোগাযোগ স্থাপনের চেষ্টা করছে। কাককে মৃত্যুর ইঙ্গিত মনে না-করে, তার আসল ইঙ্গিত বোঝার চেষ্টা করা উচিত।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement