Advertisement

Surya-Shani Lucky-Unlucky Zodiacs: সংক্রান্তি থেকে ৫ রাশির বাড়বে আয়, ছারখার হবে ৪ রাশি

makar sankranti 2023 Rashifal: মকর সংক্রান্তিতে মকর রাশিতে প্রবেশ করে সূর্য। তাই এই ঘটনা মকর সংক্রান্তি নামে পরিচিত। ১৪ জানুয়ারি সূর্য মকর রাশিতে প্রবেশ করবে। সারা দেশে উৎসব পালন হয় ওই দিন। মকর রাশিতে সূর্যের প্রবেশ ৫ রাশির ভাগ্যে ইতিবাচক বদল আসবে। 

রাশিফল ২০২৩।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 06 Jan 2023,
  • अपडेटेड 8:26 PM IST
  • মকর রাশিতে একই রাশিতে শনি ও সূর্য।
  • ৫ রাশি মালামাল।
  • খারাপ সময় ৪ রাশির।

১৪ জানুয়ারি সন্ধ্যায় মকর রাশিতে প্রবেশ করতে চলেছে সূর্য। মকর রাশিতে সূর্যের গমনের পর শনি এবং শুক্রের সঙ্গে মিলিত হবে। যা একটি বিরল যোগ। এর পর মকর সংক্রান্তিতে সূর্যের সঙ্গে শনি ও শুক্রের মিলন আবার দেখা হবে ৩০ বছর পর। ফলে মকর সংক্রান্তিতে সূর্য ও শনির মিলন অত্যন্ত বিশেষ মনে করা হচ্ছে। জ্যোতিষীর গণনা অনুসারে, মকর রাশিতে সূর্য এবং শনির মিলন বেশ কয়েকটি রাশির জন্য অনুকূল নয়। আবার কয়েকটি রাশির জন্য আসছে দারুণ সময়। তাঁদের কেরিয়ার তুঙ্গ উচ্চতায় পৌঁছবে। আর্থিক সুবিধাও পাবেন তাঁরা। 

মকর সংক্রান্তিতে মকর রাশিতে প্রবেশ করে সূর্য। তাই এই ঘটনা মকর সংক্রান্তি নামে পরিচিত। ১৪ জানুয়ারি সূর্য মকর রাশিতে প্রবেশ করবে। সারা দেশে উৎসব পালন হয় ওই দিন। মকর রাশিতে সূর্যের প্রবেশ ৫ রাশির ভাগ্যে ইতিবাচক বদল আসবে। 

বৃষ- সূর্য গমনের প্রভাবে বিশেষভাবে লাভবান হবেন বৃষ রাশির জাতক-জাতিকারা। চাকরি ও ব্যবসায় উন্নতি করবেন। আপনার আয় বৃদ্ধি পাবে। আটকে থাকা কাজ শেষ করতে পারবেন। বাধাবিঘ্ন কেটে যাবে। আপনার আত্মবিশ্বাস বাড়বে। পরিজনদের সঙ্গে সম্পর্ক উন্নত হবে। সঙ্গীর পরামর্শ নিয়ে কোনও কাজ করলে উপকার পাবেন। ধর্মীয় কাজের প্রতি আপনার আস্থা বাড়বে। আপনার সাহস এবং শক্তি বাড়বে। অফিসে সিনিয়রদের সঙ্গে সম্পর্কের উন্নতি হবে।

মিথুন- এই রাশির জাতক-জাতিকাদের জন্য উপকারী হতে চলেছে সূর্যের রাশিবদল। কর্মক্ষেত্রে ভালো পরিবেশ পাবেন। আপনার কাজ প্রশংসিত হবে। চাকরি ও ব্যবসায় উন্নতির যোগ। ব্যবসার সঙ্গে যুক্ত ব্যক্তিরা বিশেষ সুযোগ পাবেন। অর্থনৈতিক ক্ষেত্রে অগ্রগতি হবে। কোনও কাজ নিয়ে দীর্ঘদিন ধরে চলা সমস্যার সমাধান হবে। দাম্পত্য সম্পর্কের উন্নতি হবে। আপনার প্রেমজীবনও আগের থেকে ভাল হবে। এই সময়ে স্বাস্থ্যের বিশেষ যত্ন নিন। আর্থিক বিষয়ে কাউকে বিশ্বাস করলে বিপজ্জনক হতে পারে। ঠকতে পারেন। 

Advertisement

কর্কট- এই রাশির জাতক-জাতিকাদের উপর সূর্য গমনের ইতিবাচক প্রভাব পড়বে। আপনি সঙ্গীর সমর্থন পাবেন সর্বক্ষেত্রে। ব্যবসায়িক ক্ষেত্রে লাভবান হবেন আপনি। চাকরিতে উন্নতির যোগ। নতুন কাজের অফার পেতে পারেন। ব্যবসায় দীর্ঘদিনের ধরে আটকে থাকা অর্থ হঠাৎ পেতে পারেন। যাঁরা অবিবাহিত তাঁরা এই সময় সঙ্গী পেতে পারেন। ব্যবসায় নতুন কোনও চুক্তি হতে পারে।

মকর- সূর্যের যাত্রার প্রভাব মকর রাশির জাতক-জাতিকাদের জন্য আনছে শুভ সময়। তাঁর বিশেষভাবে উপকারী হবেন। এই রাশির জাতক-জাতিকাদের জীবনে আসবে ইতিবাচকতা। পুরনো সমস্যা এই সময়ে মিটে যাবে। উন্নতির পথ খুলে যাবে। কাউকে অন্ধভাবে বিশ্বাস না করাই শ্রেয়। অন্যথায় কেউ আপনাকে ঠকাতে পারে। সঙ্গীর পূর্ণ সমর্থন ও সহযোগিতা থাকবে। চাকরিজীবীরা ভালো সুযোগ পেতে পারেন। অর্থপ্রাপ্তির যোগ মকর সংক্রান্তিতে। 

বৃশ্চিক- এই রাশির জন্য দারুণ সময় হতে চলেছে মকর সংক্রান্তিতে। সূর্য ও শনির কৃপায় কর্মজীবনে ব্যাপক সাফল্য লাভ করবেন। বিনিয়োগের জন্য এটা শুভ সময়। ব্যবসায় আপনার সিদ্ধান্তে লাভ হবে। পরিশ্রমের শুভ ফল পাবেন।  

অশুভ কাদের জন্য়?

মকর সংক্রান্তির সকলেরই ভাল কাটবে না। এমন ৪ রাশির জাতক-জাতিকারাও রয়েছেন যাঁদের জন্য সময়টা মোটেও অনুকূল যাবে না। বরং তাঁদের সাবধানে থাকতে হবে। 

সিংহ- এই রাশির জাতক-জাতিকাদের মকর রাশিতে সূর্যের অবস্থানের টাকাপয়সা নিয়ে সচেতন থাকতে হবে। এই সময়ে কাউকে টাকা ধার দেবেন না। আপনার আর্থিক ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। বাজেটের কথা মাথায় রেখেই সব কাজ করুন। এই সময়ে খারাপ খবর পেতে পারেন। যে কারণে আপনার মন খারাপ থাকবে। পারিবারিক জীবনে কারও সঙ্গে তর্কে জড়াতে পারেন। নিজের স্ত্রীর স্বাস্থ্যের যত্ন নিন।

তুলা-  মকর রাশিতে সূর্য গমনের প্রভাবে তুলা রাশির জাতক-জাতিকাদের পারিবারিক জীবনে নানা সমস্যার মুখে পড়তে পারেন। এই সময়ে পরিবারে ঝগড়া হতে পারে। যার কারণে আপনি মানসিকভাবে বিপর্যস্ত বোধ করতে পারেন। আপনার বন্ধু বা আত্মীয়ের কাছ থেকে কিছু অপ্রীতিকর সংবাদ আসতে পারে। রাস্তাঘাটে সাবধানে থাকুন। বাবা-মায়ের স্বাস্থ্যের বিষয়ে আপনাকে একটু সতর্ক থাকতে হবে। এ সময় কাজে বিলম্ব হতে পারে। যতটা সম্ভব ধৈর্য ধরুন।

ধনু- এই রাশির জাতক-জাতিকারা সূর্যের মকর রাশিতে যাওয়ায় অশুভ ফল পাবেন। কথাবার্তা নিয়ন্ত্রণ করুন। কারও প্রতি কঠোর শব্দ ব্যবহার করবেন না। নিজের কৌশল গোপন রাখুন। কারও সঙ্গে শেয়ার করবেন না। স্বাস্থ্যের আরও যত্ন নিন। আপনার চোখের সমস্যা হতে পারে। পরিবারের প্রতি মনোযোগ দিন। সম্পর্কের মধ্যে দূরত্ব আসতে পারে।

কুম্ভ- এই রাশির জাতক-জাতিকাদের জন্য মকর রাশিতে সূর্যের গমনের কারণে অশান্তির পরিস্থিতি তৈরি হবে। আপনার উপর কাজের চাপ থাকবে। আপনি মানসিক চাপও অনুভব করবেন। শুধু তাই নয় আপনার খরচও বাড়বে। শত্রুরা সাফল্য পাবেন। নিকটজনের সঙ্গে বিবাদ মিটিয়ে নেওয়াই শ্রেয়। কাউকে টাকা ধার দেবেন না। খরচের দিকে নজর দিন। 

আরও পড়ুন- ফেব্রুয়ারিতে যুবক হচ্ছেন বৃহস্পতি, মালামাল ৪ রাশি, সম্পদে ভরে উঠবে

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement