Advertisement

Zodiac Sign: নিজের ব্যাপারে উদাসীন, অন্যের উপকার করতেই মগ্ন এই ৫ রাশি

Zodiac Sign: জ্যোতিষ শাস্ত্রে রাশিদের চরিত্র-স্বভাব নিয়ে অনেক কিছু বলা হয়েছে। প্রতিটি রাশিদের স্বভাব-আচরণ একে-অপরের থেকে আলাদা হয়ে থাকে। সহানুভূতি, উদারতা অনেক সময়ে গভীর ঘা ভরে দিতে পারে।

অন্যের উপকার করেন এই ৫ রাশির জাতক
Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 Aug 2023,
  • अपडेटेड 5:52 PM IST
  • জ্যোতিষ শাস্ত্রে রাশিদের চরিত্র-স্বভাব নিয়ে অনেক কিছু বলা হয়েছে।
  • প্রতিটি রাশিদের স্বভাব-আচরণ একে-অপরের থেকে আলাদা হয়ে থাকে।

জ্যোতিষ শাস্ত্রে রাশিদের চরিত্র-স্বভাব নিয়ে অনেক কিছু বলা হয়েছে। প্রতিটি রাশিদের স্বভাব-আচরণ একে-অপরের থেকে আলাদা হয়ে থাকে। সহানুভূতি, উদারতা অনেক সময়ে গভীর ঘা ভরে দিতে পারে। আমাদের চার পাশে এমন কিছু ব্যক্তি রয়েছেন যাঁরা সব সময় অন্যের জন্য সবকিছু ভালো চিন্তা করে যান। জ্যোতিষ অনুযায়ী সেই ব্যক্তির জন্মছকে গ্রহনক্ষত্রের অবস্থান তাঁদের এমন স্বভাব গড়ে তোলে। জ্যোতিষ শাস্ত্রে ৫ রাশির উল্লেখ করা হয়েছে, যাঁরা অন্যের কল্যাণ সাধনের জন্য সীমানা ছাড়িয়ে যেতে পারেন।

কর্কট রাশি
চন্দ্রের আধিপত্যযুক্ত এই রাশি জাতকদের মধ্যে অসাধারণ লালন ক্ষমতা রয়েছে। শুধু তাই নয়, অদ্ভুত সহজাত সহানুভূতির অধিকারী এই রাশির জাতকরা। অন্যের চোখ দিয়ে জগৎ দেখতে জানেন এই রাশির জাতকরা। নিজের প্রিয় মানুষের ভালোর জন্য সবসময় চিন্তিত থাকেন। তাঁদের আনন্দ ও সুখ-স্বাচ্ছন্দ্য সুনিশ্চিত করতে সমস্ত সীমা অতিক্রম করতে পারেন এঁরা। 

তুলা রাশি
এই রাশির জাতকরা ন্যায় প্রিয় ও ভারসাম্য বজায় রেখে চলতে সক্ষম। এঁরা যে কোনও পরিস্থিতিতে থাকুক না-কেন বিভিন্ন দৃষ্টিভঙ্গী বোঝার অদ্ভূত ক্ষমতা থাকে এই রাশির জাতকদের মধ্যে। তবে এঁরা সবসময় ন্যায়ের পক্ষে থাকেন। এঁরা সবসময় শান্তি ও ভারসাম্য বজায় রাখতে তৎপর থাকেন। এঁরা জীবনের সুন্দর দিকগুলিকে বেছে নেন। আশপাশের ব্যক্তিদের ভালো করা ও তাঁদের উন্নতি সাধনে সচেষ্ট থাকেন এই রাশির জাতকরা।

ধনু রাশি 
অ্যাডভেঞ্চর ভালোবাসেন ধনু রাশির জাতক। এই রাশির আশাবাদী স্বভাব তাঁদের চিন্তাভাবনা ও কাজকর্মে প্রকাশ পায়। বিস্তৃত পরিসরে চিন্তাভাবনা করে থাকেন এই রাশির জাতক। যে কারণে অন্যের ভালো-মন্দ এঁরা স্পষ্ট ভাবে দেখতে পান। সকলের মধ্যে আশা ও ইতিবাচকতা সঞ্চারিত করতে পারেন এই রাশির জাতকরা। এই রাশির জাতকরা নিজের বন্ধু ও আত্মীয়দের জীবনের উজ্জ্বল দিকগুলি দেখতে উদ্বুদ্ধ করে থাকেন।

Advertisement

মকর রাশি
মকর রাশির জাতকরা বাস্তববাদী। তবে এঁরা অন্তর থেকে অত্যন্ত সহৃদয় ও মমতাপূর্ণ। নিজের প্রিয় মানুষের ভালোর জন্য সচেষ্ট থাকেন এঁরা। কঠোর বাস্তববাদী জীবন এঁদের ইতিবাচক ও আশাবাদী মনোভবকে আঘাত করতে পারে না। মকর রাশির জাতকরা নিজের যত্নবান, সমর্থন করার স্বভাব কাছের মানুষদের মধ্যেও সঞ্চারিত করে থাকেন। 

মীন রাশি
এরা অত্যধিক সহানুভূতিশীল। নিজের আশপাশের ব্যক্তিদের আবেগের সঙ্গে নিজেকে একাত্ম করে দেখার অদ্ভূত সামর্থ্য রয়েছে মীন রাশির জাতকদের। অন্যের অভিজ্ঞতা, তাঁদের পরিশ্রম, আনন্দ বোঝার মানসিকতা রয়েছে এই রাশির জাতকদের মধ্যে। এই রাশির জাতকরা ইতিবাচকতার প্রতি আকৃষ্ট হন। প্রত্যেকে সমর্থন জোগাতে জানেন এই রাশির জাতক। অন্যের ভালোর জন্য সচেষ্ট থাকেন মীন রাশির জাতক।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement