Advertisement

Vastu Tips: আলমারি-লকারের এই দিকে রাখুন সোনার গয়না, রাতারাতি বদলাবে ভাগ্য

Vastu Tips: সোনা শুধু গয়না হিসাবেই নয়, শুভতার প্রতীক হিসাবে ধরা হয়। যে কারণে বিভিন্ন শুভ কাজে সোনা কেনা শুভ বলে মনে করে থাকেন জ্যোতিষ বিশেষজ্ঞরা। ভারতীয় সমাজে সোনার বিশেষ তাত্‍পর্য রয়েছে। গায়ে একটু সোনা রাখার পরামর্শ দেন জ্যোতিষবিদরা। সোনাকে হিন্দুধর্ম অনুসারে মা লক্ষ্মীর রূপ বলে মনে করা হয়।

বাস্তু টিপস সোনার গয়নার জন্য
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Aug 2023,
  • अपडेटेड 8:07 PM IST
  • সোনা শুধু গয়না হিসাবেই নয়, শুভতার প্রতীক হিসাবে ধরা হয়। যে কারণে বিভিন্ন শুভ কাজে সোনা কেনা শুভ বলে মনে করে থাকেন জ্যোতিষ বিশেষজ্ঞরা।

সোনা শুধু গয়না হিসাবেই নয়, শুভতার প্রতীক হিসাবে ধরা হয়। যে কারণে বিভিন্ন শুভ কাজে সোনা কেনা শুভ বলে মনে করে থাকেন জ্যোতিষ বিশেষজ্ঞরা। ভারতীয় সমাজে সোনার বিশেষ তাত্‍পর্য রয়েছে। গায়ে একটু সোনা রাখার পরামর্শ দেন জ্যোতিষবিদরা। সোনাকে হিন্দুধর্ম অনুসারে মা লক্ষ্মীর রূপ বলে মনে করা হয়। সেই কারণে শরীরের নীচের অংশে সোনার গয়না পরতে বারণ করা হয়ে থাকে। তবে জানেন  সোনা ঠিক কোনদিকে রাখলে তা বাড়িতে সুখ-সমৃদ্ধি নিয়ে আসবে দ্বিগুণ পরিমাণে। আসুন তা জেনে নেওয়া যাক। 

বাস্তুতে সোনা খুব শুভ। সোনার প্রভাবে নেগেটিভ এনার্জি দূরে সরে যায় বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্র আমাদের বাড়ির কোন স্থানে কোন জিনিসটি রাখা শুভ, সেই বিষয়ে জানায়। তাই বাস্তুমতে সোনা রাখতে হবে একেবারে নিয়ম মেনে। 

বাস্তুবিশেষজ্ঞরা বলছেন যে সংসারে সুখ ও সমৃদ্ধির জন্য বাড়ির দক্ষিণ-পশ্চিম দিকে সোনার গয়না রাখুন। এই স্থানে সোনার গয়না রাখলে খুশি হবেন মা লক্ষ্মী। বাস্তুবিদদের মতে বাড়ির দক্ষিণ পশ্চিম দিকে ভারী আসবাব রাখা ভালো। যেমন আলমারি, ওয়ার্ডোব, লকার, কাবার্ড এদিকে রাখতে পারেন। আর সেখানেই তালাবন্ধ করে সুরক্ষিত স্থানে রাখুন আপনার যাবতীয় সোনার গয়না।

সোনা যেহেতু ভারী ধাতু, তাই দক্ষিণ-পশ্চিম দিকে এই ধাতু রাখা অত্যন্ত শুভ। এর ফলে মা লক্ষ্মীর আশীর্বাদে আপনার সোনা বৃদ্ধি পাবে এবং সংসারে সমৃদ্ধি আসবে। তবে অনেকেই না জেনে যে কোনও দিকে সোনার গয়না রেখে দেন। 

কিন্তু বাস্তুমতে যে কোনও দিকে সোনার গয়না রাখা মোটেও শুভ নয়। সঠিক দিকে সঠিক জিনিস না রাখলে সেই বাড়িতে অশুভ শক্তি বৃদ্ধি পায়। তখন একে একে বাস্তুদোষ দেখা দেয়। সেই কারণে শুধুমাত্র বাড়ির দক্ষিণ পশ্চিম দিকে রাখুন সোনার গয়না। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement