Advertisement

Vastu Tips Of Home: শুধু রান্নায় স্বাদই বাড়ায় না, সুখ-সমৃদ্ধিও আনে বাড়িতে, এখানে লাগান কারিপাতার গাছ

Vastu Tips Of Home: বাস্তু শাস্ত্র অনুসারে বাস্তু দোষ দূর করার জন্য ও জীবনে সুখ-সমৃদ্ধি নিয়ে আসার জন্য অনেক ধরেনর উপায় বলা হয়েছে। মানুষের জীবনে গাছ-গাছালির গুরুত্ব অপরিসীম। কিছু লোক এটিকে এত পছন্দ করেন যে তারা এটি যে কোনও জায়গায় লাগান। অনেক সময়ই অজান্তে অশুভ ফলও বয়ে আনে এই গাছ। বাস্তুশাস্ত্রে গাছ-গাছালির জন্য সঠিক দিক নির্দেশনা দেওয়া হয়েছে।

কারি পাতার গাছ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Dec 2023,
  • अपडेटेड 5:53 PM IST
  • বাস্তু শাস্ত্র অনুসারে বাস্তু দোষ দূর করার জন্য ও জীবনে সুখ-সমৃদ্ধি নিয়ে আসার জন্য অনেক ধরনের উপায় বলা হয়েছে।

বাস্তু শাস্ত্র অনুসারে বাস্তু দোষ দূর করার জন্য ও জীবনে সুখ-সমৃদ্ধি নিয়ে আসার জন্য অনেক ধরেনর উপায় বলা হয়েছে। মানুষের জীবনে গাছ-গাছালির গুরুত্ব অপরিসীম। কিছু লোক এটিকে এত পছন্দ করেন যে তারা এটি যে কোনও জায়গায় লাগান। অনেক সময়ই অজান্তে অশুভ ফলও বয়ে আনে এই গাছ। বাস্তুশাস্ত্রে গাছ-গাছালির জন্য সঠিক দিক নির্দেশনা দেওয়া হয়েছে। গাছ-গাছালি রোপণ করলেও সুখ ও সমৃদ্ধি আসতে পারে। বাড়ির কোন দিকে গাছ লাগালে সঠিক ফল দেবে আসুন তা জেনে নেওয়া যাক। 

বাস্তু শাস্ত্র অনুযায়ী, ঘরের পশ্চিম দিককে চন্দ্রমা (চন্দ্রদোষ উপায়)-র দিক বলে মনে করা হয়। আর তাই এই দিকে যে কোনও ইনডোর গাছ লাগালে তার শুভ ফল প্রাপ্ত হবে। এই দিশায় কারি পাতার গাছ লাগালেও ব্যক্তির স্বাস্থ্য উন্নত হবে।  

কারি পাতার গাছ নেতিবাচক শক্তি দূর করে
বলা হয় যে বাড়ির বাগানে কারি পাতার গাছ লাগালে নেতিবাচক শক্তি দূর হয় এবং বাড়িতে সুখ-সমৃদ্ধিতে ভরে যায়। 

কারি পাতার রয়েছে অনেক ধরনের উপকারিতা
শুধু জ্যোতিষশাস্ত্রেই নয়, স্বাস্থ্যের দিক থেকেও কারি পাতাকে খুবই উপকারী বলে মনে করা হয়। কারি পাতা ক্যান্সার এবং ডায়াবেটিস থেকে মুক্তি দিতে পারে। এর পাতায় অ্যান্টি-মিউটেজেনিক বৈশিষ্ট্য রয়েছে, যা পেটের ক্যান্সার দূর করতে সাহায্য করে। শুধু তাই নয়, হৃদরোগ প্রতিরোধেও এটি খুবই উপকারী। কারি পাতা চোখের জন্যও ভালো বলে মনে করা হয়। বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে কারি পাতার গাছ লাগান।

ফেংশুই মতে
ফেংশুই টিপস অনুসারে, বাড়ির দক্ষিণ কোণে কারি পাতার গাছ লাগানো খুব উপকারী বলে মনে করা হয়। এই দিকে এটি লাগালে আপনি সম্পদ এবং সমৃদ্ধি অর্জন করতে পারেন। তাই এই দিকে কারি পাতার গাছ লাগান।

Advertisement

অশান্তি দূর করার উপায়
আপনি যদি সবসময় মানসিক চাপে থাকেন তবে একটি কারি পাতা তুলুন এবং এটা নিয়ে নিজের নজর লাগা দূর করুন। এতে আপনার মন শান্ত হবে এবং মানসিক চাপের পরিস্থিতিও চলে যাবে। আপনিও শুভ ফল পেতে পারেন।


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement