Advertisement

Varshik Rashifal 2023: ২০২৩-এ চতুর্গ্রহের স্থানবদল, কোন কোন রাশি কবে ভাগ্যের সঙ্গ-অর্থলাভ-উন্নতি?

শনি, গুরু বৃহস্পতি, রাহু ও কেতু- এই সব গ্রহের রাশি পরিবর্তনের ব্যাপক প্রভাব পড়ে সাধারণ মানুষের জীবনে। চলুন জেনে নেওয়া যাক এই গ্রহগুলির অবস্থান বদলে কোন রাশির উপর কী প্রভাব পড়বে 

রাশিফল ২০২৩।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 02 Jan 2023,
  • अपडेटेड 6:52 PM IST
  • ২০২৩-এ ৪ গ্রহের রাশিবদল।
  • কোন কোন রাশি লাভবান? কার ক্ষতি?

২০২৩ সালে একাধিক বড় গ্রহ রাশি পরিবর্তন করতে চলেছে। এর মধ্যে রয়েছে শনি, গুরু বৃহস্পতি, রাহু ও কেতু। এই সব গ্রহের রাশি পরিবর্তনের ব্যাপক প্রভাব পড়ে সাধারণ মানুষের জীবনে। চলুন জেনে নেওয়া যাক এই গ্রহগুলির অবস্থান বদলে কোন রাশির উপর কী প্রভাব পড়বে 

শনিদেবের গমন- জ্যোতিষশাস্ত্র অনুসারে,  ১৭ জানুয়ারি কর্মফল দাতা শনিদেব কুম্ভ রাশিতে গমন করতে চলেছেন। ব্যক্তিকে কর্ম অনুসারে ফল দেন শনিদেব। জ্যোতিষশাস্ত্রে শনিদেবকে বয়স, দুঃখ, রোগ, বেদনা, বিজ্ঞান, প্রযুক্তি, লোহা, খনিজ তেল, কর্মী, চাকর, জেল ইত্যাদির কারক বলে মনে করা হয়। শনি মকর এবং কুম্ভ রাশির অধিপতি।  তুলা রাশিকে শনির উচ্চতর রাশি হিসাবে বিবেচনা করা হয়। মেষ হল দুর্বল।  শনিদেবের সাড়ে সাতি ও ঢাইয়ায় পড়লে জীবনে সুখশান্তি থাকে না। সাড়ে সাতি অর্থাৎ সাড়ে সাত বছর দুর্ভাগ্য থাকে কপালে। প্রথম দফায় ব্যক্তির চেহারায় প্রভাব ফেলে। দ্বিতীয় পর্যায়ে পাকস্থলীতে। পায়ে প্রভাব পেলে তৃতীয় পর্যায়ে। বৃষ, মিথুন, তুলা ও ধনু রাশির জাতক-জাতিকারা শনির গমনে লাভবান হবেন। ১৭ জানুয়ারি কুম্ভ রাশিতে প্রবেশ করবেন শনিদেব।
 
বৃষ- শনির কৃপায় জানুয়ারির পর থেকে এই রাশির জাতক-জাতিকারা কম পরিশ্রমে বেশি লাভ করতে সক্ষম হবেন। ভাগ্যের সঙ্গ পাবেন তাঁরা। বাইরে বেড়াতে যেতে পারেন। পুরনো সমস্যা থেকে পাবেন মুক্তি।

মিথুন- এই রাশির জাতক-জাতিকাদের দুঃসময় শেষ হবে। চাকরিতে পদোন্নতির যোগ। পুরানো সমস্যা কাটিয়ে উঠবেন। বাড়বে আয়। সঞ্চয়ে সক্ষম হবেন। বাধাবিঘ্ন কাটিয়ে দেবেন শনিদেব। 

তুলা- এই রাশির জাতক-জাতিকারা পদোন্নতি করতে পারবেন। বাড়বে সম্মান। আটকে থাকা কাজ শনির কৃপায় শেষ হয়ে যাবে। বাধাবিঘ্ন থাকবে না। কাজ সহজে সেরে ফেলবেন।

ধনু- শনির কারণে এই রাশির জাতক-জাতিকাদের আর্থিক লাভের সম্ভাবনা। সময় অনুকূল আপনার। যে কোনও কাজে আসবে সাফল্য। আটকে থাকা কাজ সময়ে শেষ করতে পারেন।

Advertisement

এপ্রিলে বৃহস্পতির রাশি পরিবর্তন- বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে,২২ এপ্রিল বৃহস্পতি গ্রহ মেষ রাশিতে প্রবেশ করতে চলেছে। বৃহস্পতি এক বছর পর এক রাশি থেকে অন্য রাশিতে গমন করে। অন্যদিকে, বৈদিক জ্যোতিষশাস্ত্রে দেবগুরুকে জ্ঞান, শিক্ষক, সন্তান, বড় ভাই, শিক্ষা, ধর্মীয় কাজ, সম্পদ, দান, পুণ্য এবং বৃদ্ধি ইত্যাদির কারক হিসাবে মনে করা হয়। বৃহস্পতির প্রভাব এই ক্ষেত্রগুলির উপরে পড়ে। মেষ, তুলা,কর্কট, কন্যা ও মীন রাশির জাতক-জাতিকাদের জন্য শুভ হতে চলেছে বৃহস্পতির গোচর। 

মেষ- মেষ রাশির জাতক-জাতিকারা পাবেন ভাগ্যের সঙ্গ। ভাগ্য সহায় হবে। দেবগুরুর কৃপায় অর্থভাগ্য তুঙ্গে উঠবে। আসবে নতুন চাকরির সুযোগ। ব্যবসায় লাভের যোগ।  

তুলা- তুলা রাশির জাতক-জাতিকাদের আয়ের নতুন পথ তৈরি হবে। লাভবান হবেন ব্যবসায়ীরা। সময় আপনার অনুকূলে থাকবে।

কর্কট- এই রাশির জাতক-জাতিকারাও ভাগ্যের সঙ্গ পাবেন। দেবগুরুর কৃপায় শুরু হবে আপনার সৌভাগ্য। তৈরি হবে আয়ের নতুন উৎস। সমাজে বাড়বে সম্মান। 

কন্যা- কন্যা রাশির জাতক-জাতিকারা যে কাজেই হাত দেবেন তাতেই আসবে সাফল্য। বিবাহিত জীবন হবে সুখের। অর্থ লাভেও সক্ষম হবেন। হাতে টাকা আসবে। 

মীন- এই রাশির জাতক-জাতিকারা সুখবর পাবেন। অফিসে নতুন দায়িত্ব পেতে পারেন আপনি। ব্যবসায় ভাল লাভ করবেন। বাড়বে আয়। এপ্রিল থেকে পাবেন ভাগ্য়ের সঙ্গ। 

অক্টোবরে রাহু ও কেতুর গমন- পঞ্জিকা অনুসারে,২০২৩ সালের শেষের দিকে রাহু এবং কেতু গ্রহ গমন করবে। রাহু এবং কেতু ছায়া গ্রহ। তারা বিপরীতমুখী চলে। তাদের গমনে সময় লাগে ১৮ মাস। জ্যোতিষশাস্ত্রে রাহু কোনও রাশির অধিপতি নয়। তবে মিথুন রাশিতে উচ্চস্থানে অবস্থিত থাকে তারা। ধনু রাশিতে তারা নিম্ন। বৃষ, তুলা ও মকর রাশির জাতক-জাতিকারা রাহুর গোচরে লাভবান হবেন। 

বৃষ- এই রাশির জাতক-জাতিকারা সকলের সাহায্য পাবেন। ঝুঁকিপূর্ণ বিনিয়োগ করে লাভবান হতে পারবেন। বাইরে বেড়াতে যেতে পারবেন।

তুলা- এই রাশির জাতক-জাতিকারা রাহুর কারণে দারুণ সাফল্য পাবেন। বড় চাকরির সুযোগ আসতে পারে। বড় কোনও দায়িত্ব পেতে পারেন। বিদেশ যাওয়ার স্বপ্নও পূরণ হতে পারে। অযথা কারও সঙ্গে তর্কে জড়াবেন না।  

মকর- এই রাশির জাতক-জাতিকারা রাহুর গমনে লাভবান হবেন। সময়ে কাজ শেষ করতে পারবেন। বাড়বে আয়। ব্যবসায়ীরা লাভ করতে পারবেন। 

কেতুর গমনে আবার লাভবান হবেন বৃষ, সিংহ, ধনু ও মকর রাশির জাতক-জাতিকারা। 

বৃষ- এই রাশির জাতক-জাতিকাদের স্বাস্থ্য ভাল হবে। হাতে আসবে টাকা। সঞ্চয় করতে পারবেন। বিনিয়োগের জন্য উত্তম সময় বছরের শেষ দিকে। ব্যবসায় সাফল্যর যোগ।  

সিংহ- এই রাশির জাতক-জাতিকাদের পরিজনদের সঙ্গে সম্পর্কের উন্নতি হবে। বিনিয়োগের জন্য উত্তম সময়। অফিসে সহকর্মীদের সহযোগিতা পাবেন। বাড়বে আয়। ব্যবসায়ী লাভের মুখ দেখবেন। বাড়বে আত্মবিশ্বাস। 

ধনু- এই রাশির জাতক-জাতিকাদের কেরিয়ার তুঙ্গ উচ্চতায় পৌঁছবে। অফিসে পদোন্নতি হতে পারে। ব্যবসায় লাভ করবেন। পুরনো সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। কেটে যাবে সমস্ত বাধা।

 মকর- বছরের শেষ দিকে একাধিক উৎস থেকে আয় করতে পারেন এই রাশির জাতক-জাতিকারা। পরিজনদের সঙ্গে সুসম্পর্ক থাকবে। পদোন্নতির যোগ। অফিসে নতুন দায়িত্ব পাবেন। আয় বাড়বে। ব্যবসায় লাভের যোগ। 

আরও পড়ুন- ২০২৩-এ কুবেরের কৃপায় ধনবর্ষা, মালামাল এই রাশিগুলি

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement