Advertisement

ICC World Cup 2023 Trophy Tour: বিশ্বকাপের ট্রফি উন্মোচনে এলাহি আয়োজন, তবুও বিতর্কে CAB

ICC World Cup 2023 Trophy Tour: বিশ্বকাপের (ICC World Cup 2023) ট্রফি উন্মোচনের অনুষ্ঠানে বড়সড় বিতর্কের মুখে সিএবি (CAB)। একটা নয় একাধিক বিতর্ক সামনে এসেছে।

বিশ্বকাপের ট্রফি উন্মোচনে এলাহি আয়োজন, তবুও বিতর্কে CAB!
Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Sep 2023,
  • अपडेटेड 7:02 AM IST
  • বিশ্বকাপের (ICC World Cup 2023) ট্রফি উন্মোচনের অনুষ্ঠানে বড়সড় বিতর্কের মুখে সিএবি (CAB)।
  • একটা নয় একাধিক বিতর্ক সামনে এসেছে।

ICC World Cup 2023 Trophy Tour: বিশ্বকাপের (ICC World Cup 2023) ট্রফি উন্মোচনের অনুষ্ঠানে বড়সড় বিতর্কের মুখে সিএবি (CAB)। একটা নয় একাধিক বিতর্ক সামনে এসেছে। 

ডাক পেলেন না সম্বরণ 
বিভিন্ন ক্রীড়া ব্যক্তিত্বদের এই অনুষ্ঠানে আমন্ত্রণ করা হয়েছিল। তবে বাদ পড়েছেন বাংলার রঞ্জি জয়ী অধিনায়ক সম্বরণ বন্দ্যোপাধ্যায়ই। আমন্ত্রণ জানানো হয়নি তাঁকে। আমন্ত্রণ না পেয়ে আক্ষেপ সম্বরনের। তিনি জানান,  'পেলে ভালো লাগতো। নিশ্চয়ই যেতাম। তবে না ডাকলে কী করে যাব।' শুধু এই ভুলই নয় মৃত কয়েকজন ক্রীড়া ব্যক্তিত্বের কাছেও আমন্ত্রণ পত্র পাঠিয়ে দিয়েছিল সিএবি। এ নিয়েও বেশ বিতর্ক হয়। তবে এখানেই শেষ নয়, ইডেনে বিশ্বকাপ ট্রফি উন্মোচন অনুষ্ঠানে প্রদর্শিত ভিডিওতে বাদ পড়লেন প্রবাদ প্রতিম ক্রিকেটার পঙ্কজ রায়। কী ভাবে ভারতের প্রাক্তন এই অধিনায়ককে বাদ দিলেন কর্তারা?

ভিডিওতে নেই পঙ্কজ, শামি, মুকেশ 
এ দিন সিএবি-র এই অনুষ্ঠানে একটি ভিডিও চালানো হয়। সেই ভিডিওতে দেখা গেল না মহম্মদ শামিকে (Mohammed Shami)। ভিডিওতে ছিলেন না আরেক তারকা বোলার মুকেশ কুমার (Mukesh Kumar)। শামির ছবি না দেওয়া নিয়ে ভুল মেনে নিলেও পঙ্কজ রায়ের ক্ষেত্রে যদিও সিএবির যুক্তি  প্রয়াত ব্যক্তিদের ছবি রাখা হয়নি। তবে সে ক্ষেত্রে প্রশ্ন টেনিস তারকা আখতার আলির ছবি কি করে দেখানো হল? কেনই বা বাদ পড়লেন বাংলার হয়ে দারুণ পারফর্ম করা মুকেশ?

বিশ্বকাপের ট্রফি যে কেউ ধরতে পারেন না। গত বছরের ফুটবল বিশ্বকাপে এ নিয়ে বিতর্কের মুখে পড়েছিলেন শেফ সল্ট বে। আইসিসি বিশ্বকাপের ক্ষেত্রেও নিয়ম বেশ কড়া। বিশ্বকাপ জেতা দলের সদস্য ও তাঁদের নিকট আত্মীয়রা ছাড়া কেউই এই ট্রফি হাত দিতে পারেন না। তবে এ দিন ইডেনে দেখা যায় একেবারে অন্য চিত্র। নিয়ম না থাকলেও অনেককে এ দিন বিশ্বকাপের ট্রফি ধরতেও দেখা যায়। যা একেবারেই নিয়ম বিরুদ্ধ।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement