Advertisement

IND vs BAN T20 Series: বাংলাদেশের বিরুদ্ধে আজ ভারতের ৩ জনের অভিষেক, কোথায়-কখন দেখবেন প্রথম টি টোয়েন্টি?

IND vs BAN T20 Series: এই প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও চোখ থাকবে ভারতীয় দলের প্লেয়িং-১১-এর দিকে। মায়াঙ্ক যাদব, নীতীশ কুমার রেড্ডি এবং হর্ষিত রানা এই ম্যাচের মাধ্যমে তাদের টি-টোয়েন্টি আন্তর্জাতিক অভিষেক করতে পারেন বল খবর। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) ২০২৪-এ মায়াঙ্ক ধারাবাহিকভাবে ১৫০ কিমি গতিতে বোলিং করে ভক্তদের দৃষ্টি আকর্ষণ করেছিলেন, তবে চোটের কারণে, তাকে টুর্নামেন্ট থেকে মাঝপথে ছিটকে যেতে হয়।

আজ বাংলাদেশের সঙ্গে প্রথম টি২০, ভারতের হয়ে ৩ জনের অভিষেক!
Aajtak Bangla
  • গোয়ালিয়র,
  • 06 Oct 2024,
  • अपडेटेड 2:28 PM IST

India vs Bangladesh 1st T20: ভারত-বাংলাদেশের মধ্যে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ আজ ৬ অক্টোবর গোয়ালিয়রের শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া স্টেডিয়ামে হবে। এই মাঠে প্রথমবারের মতো কোনও আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ম্যাচে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব, আর বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত। এই ম্যাচটি শুরু হবে ভারতীয় সময় সন্ধ্যা ৭টায়। 

৩ জন খেলোয়াড়ের অভিষেক হবে!
এই প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও চোখ থাকবে ভারতীয় দলের প্লেয়িং-১১-এর দিকে। মায়াঙ্ক যাদব, নীতীশ কুমার রেড্ডি এবং হর্ষিত রানা এই ম্যাচের মাধ্যমে তাদের টি-টোয়েন্টি আন্তর্জাতিক অভিষেক করতে পারেন বল খবর। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) ২০২৪-এ মায়াঙ্ক ধারাবাহিকভাবে ১৫০ কিমি গতিতে বোলিং করে ভক্তদের দৃষ্টি আকর্ষণ করেছিলেন, তবে চোটের কারণে, তাকে টুর্নামেন্ট থেকে মাঝপথে ছিটকে যেতে হয়।

অন্যদিকে, ফাস্ট বোলার হর্ষিত রানাও আইপিএল ২০২৪-এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে মুগ্ধ করেছিলেন। যেখানে সানরাইজার্স হায়দ্রাবাদ (SRH) অলরাউন্ডার নীতিশ রেড্ডিও আইপিএল ২০২৪-এ আধিপত্য বিস্তার করেছিল। যাই হোক, শিবম দুবেকে বাদ দেওয়ায় নীতীশের প্লেয়িং-১১-এর দাবি বেশ জোরালো হয়ে উঠেছে। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজকে সামনে রেখে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে শুভমান গিল, ঋষভ পান্ত, যশস্বী জয়সওয়াল, মহম্মদ সিরাজ এবং অক্ষর প্যাটেলকে বিশ্রাম দেওয়া হয়েছে।

অধিনায়ক সূর্যকুমার যাদব এবং অলরাউন্ডার হার্দিক পান্ড্য দলে অন্তর্ভুক্ত দুটি বড় নাম। তিনি ছাড়াও, আরশদীপ সিং, যিনি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর বিজয়ী দলের অংশ ছিলেন, তিনিও এই সিরিজের জন্য দলে নির্বাচিত হয়েছেন। সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ার কারণে, অভিষেক শর্মার মতো তরুণ খেলোয়াড়দের তাদের দক্ষতা দেখানোর এই দুর্দান্ত সুযোগ রয়েছে।

অভিষেকের সঙ্গে ওপেন করবেন এই খেলোয়াড়
জিম্বাবুয়ের বিপক্ষে সেঞ্চুরি করেন বাঁহাতি ব্যাটসম্যান অভিষেক শর্মা। বাংলাদেশের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে তার সঙ্গে ইনিংস শুরু করবেন সঞ্জু স্যামসন। ক্যাপ্টেন সূর্যকুমার বিষয়টি নিশ্চিত করেছেন। রিয়ান পরাগ জুলাই থেকে ভারতের হয়ে ছয়টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন, কিন্তু সেগুলিতে তিনি আইপিএল-এর মতো ফর্ম দেখাতে পারেননি। এই সিরিজ থেকে ভারতীয় দলে কামব্যাক করছেন স্পিনার বরুণ চক্রবর্তীও।

Advertisement

রবি বিষ্ণোই দলে অন্তর্ভুক্ত দ্বিতীয় বিশেষজ্ঞ স্পিনার। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বরুণের চেয়ে অগ্রাধিকার পেতে পারেন বিষ্ণোই। রিজার্ভ উইকেটরক্ষক হিসেবে নির্বাচিত জিতেশ শর্মা জুনে আইপিএলের পর আর কোনও ম্যাচ খেলেননি। এখন পর্যন্ত যে ৯টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন, তাতে তিনি তার প্রতিভা দেখাতে ব্যর্থ হয়েছেন।

বাংলাদেশের বিপক্ষে এই তিন ম্যাচের পর আগামী মাসে দক্ষিণ আফ্রিকায় চারটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে ভারতীয় দল। ভারতের সিনিয়র খেলোয়াড়দের সেই সিরিজে পাওয়া যাবে না কারণ তখন ভারতীয় দল টেস্ট সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে যাবে।

বাংলাদেশি দলকে যতদূর বলা যায়, তার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছাড়া খেলতে অভ্যস্ত হতে হবে। গত মাসে টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন সাকিব।

প্রথম টি-টোয়েন্টিতে ভারতের সম্ভাব্য প্লেয়িং-১১: অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া, নীতীশ কুমার রেড্ডি, রিংকু সিং, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আরশদীপ সিং, হর্ষিত রানা, মায়াঙ্ক যাদব।

প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য প্লেয়িং-১১: লিটন দাস (উইকেটরক্ষক), তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তৌহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকির আলি, মেহেদি হাসান মিরাজ, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, তানজিদ হাসান আহমেদ, তানজিম সাকিব।

ভারত বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজের শিডিউল
১.  প্রথম টি-টোয়েন্টি ৬ অক্টোবর গোয়ালিয়রে।
২. দ্বিতীয় টি-টোয়েন্টি ৯ অক্টোবর দিল্লিতে।
৩. তৃতীয় টি-টোয়েন্টি ১২ অক্টোবর হায়দ্রাবাদে।

(সমস্ত ম্যাচ ভারতীয় সময়ে ৭ টার সময় শুরু হবে।)

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement