Advertisement

India Vs Ireland 1st T20: ভারত vs আয়ারল্যান্ড সিরিজ শুরু আজ, দেখুন বিনা পয়সায়

ভারত ও আয়ারল্যান্ডের মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ আজ (১৮ আগস্ট)। ভারতীয় সময় সন্ধ্যা ৭.৩০ মিনিট থেকে ডাবলিনের মালাহাইড ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে দুই দলের মধ্যে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে। সব কটি ম্যাচ বিনামূল্যে খেলা দেখতে পাবেন এখানে।

ভারত বনাম আয়ারল্যান্ডের সিরিজি শুরু আজ, খেলা দেখতে পাবেন?
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 18 Aug 2023,
  • अपडेटेड 4:20 PM IST
  • এই টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন জসপ্রীত বুমরা
  • আয়ারল্যান্ডের দায়িত্ব রয়েছেন পল স্টার্লিং
  • খেলা কোথায় দেখতে পাবেন দেখে নিন

আইপিএল দিয়ে হাতেখড়িপ পর ওয়েস্ট ইন্ডিজ সফর। এবার আবার ভারত বনাম আয়ারল্যান্ড সিরিজ। এবারও ভারতীয় সমর্থকদের খুশির খবর দিল ভায়াকম-১৮। তারা পকেটে পুরেছে ভারতীয় দলের আয়ারল্যান্ড সফরের সম্প্রচার সত্ত্বও। যার অর্থ, এদেশে ভারত-আয়ারল্যান্ড তিন ম্যাচের টি-২০ সিরিজের খেলা দেখা যাবে জিও সিনেমা অ্যাপে এবং তার জন্য একটি পয়সাও খরচ হবে না কারও।

আর কোথায় দেখবেন খেলা?

অবশ্য শুধু অনলাইন সম্প্রচার সত্ত্বই নয়, বরং টেলিভিশন সম্প্রচার সত্ত্বও রয়েছে ভায়াকম-১৮'এর হাতে। ভারত-আয়ারল্যান্ড সিরিজের ম্যাচগুলি টেলিভিশনের পর্দায় সরাসরি দেখা যাবে স্পোর্টস-১৮, স্পোর্ট-১৮ এইচডি ও স্পোর্টস-১৮ খেল চ্যানেলে।

জসপ্রীত বুমরাহর নেতৃত্বাধীন ভারতীয় দল আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ খেলতে নামবে ১৮ অগস্ট। ২০ ও ২৩ অগস্ট অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-২০ ম্যাচ। ভারতীয় সময় অনুযায়ী ম্যাচগুলি শুরু হবে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে। কভারেজ শুরু হবে ৭টা ১৫ মিনিট থেকে।

জিওসিনেমায় ভারত-আয়ারল্যান্ড সিরিজের ম্যাচগুলির একাধিক ভাষায় ধারাভাষ্য শোনা যাবে। হিন্দি ও ইংলিশ ছাড়াও আইপিএলের সময় জনপ্রিয়তা পাওয়া পঞ্জাবি ও ভোজপুরি ভাষাতেও সম্প্রচারিত হবে ম্যাচগুলি।

ভারত-আয়ারল্যান্ডের মধ্যে সিরিজের সূচি

প্রথম টি-২০: ১৮ অগস্ট (ডাবলিন, ৭টা ৩০ মিনিট)।
দ্বিতীয় টি-২০: ২০ অগস্ট (ডাবলিন, ৭টা ৩০ মিনিট)।
তৃতীয় টি-২০: ২৩ অগস্ট (ডাবলিন, ৭টা ৩০ মিনিট)।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতের স্কোয়াড:

জসপ্রীত বুমরাহ (ক্যাপ্টেন), রুতুরাজ গায়কোয়াড় (ভাইস ক্যাপ্টেন), যশস্বী জসওয়াল, তিলক বর্মা, রিঙ্কু সিং, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), জিতেশ শর্মা (উইকেটকিপার), শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, প্রসিধ কৃষ্ণা, আর্শদীপ সিং, মুকেশ কুমার ও আবেশ খান।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের দাপট

এখনও পর্যন্ত টিম ইন্ডিয়া এবং আয়ারল্যান্ডের মধ্যে মাত্র পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলা হয়েছে। ভারত পাঁচ ম্যাচের সবকটিতেই জিতেছে। দুই দলের মধ্যে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ২০০৯ সালে খেলা হয়েছিল, যেটি ভারত জিতেছিল। এরপর ২০১৮ সালে খেলা পরের দুটি ম্যাচেও হেরে যায় আয়ারল্যান্ড। এর পরে গত বছরও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল, যেখানেও টিম ইন্ডিয়া জিতেছিল।

Advertisement

ভারতীয় দল: জাসপ্রীত বুমরা (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড় (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, তিলক ভার্মা, রিংকু সিং, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), জিতেশ শর্মা (উইকেটরক্ষক), শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, বিখ্যাত কৃষ্ণা, আর্শদীপ সিং, মুকেশ কুমার, আভেশ খান।

আয়ারল্যান্ড দল: পল স্টার্লিং (সি), অ্যান্ড্রু বালবির্নি, মার্ক অ্যাডায়ার, রস অ্যাডায়ার, কার্টিস ক্যাম্পার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, ফিওন হ্যান্ড, জোশুয়া লিটল, ব্যারি ম্যাকার্থি, হ্যারি টেক্টর, লোরকান টাকার, থিও ভ্যান ভুরকোম, বেন হোয়াইট, ক্রেগ ইয়ং। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement