Advertisement

IPL 2024 Points Table: ধোনিদের হারিয়ে IPL-র পয়েন্ট টেবিলে লাফ হায়দরাবাদের, জানুন কোন দলের কী অবস্থা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) উত্তেজনাপূর্ণ ম্যাচের পর্ব অব্যাহত রয়েছে। ৫ এপ্রিল (শুক্রবার) পর্যন্ত আইপিএলে মোট ১৮টি ম্যাচ খেলা হয়েছে। যদি দেখা যায়, কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) বর্তমানে আইপিএল ২০২৪ এর পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে।

IPL 2024 Points Table
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 06 Apr 2024,
  • अपडेटेड 8:19 AM IST
  • কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) বর্তমানে আইপিএল ২০২৪ এর পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে
  • শেষ অবস্থানে রয়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) উত্তেজনাপূর্ণ ম্যাচের পর্ব অব্যাহত রয়েছে। ৫ এপ্রিল (শুক্রবার) পর্যন্ত আইপিএলে মোট ১৮টি ম্যাচ খেলা হয়েছে। যদি দেখা যায়, কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) বর্তমানে আইপিএল ২০২৪ এর পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে। যেখানে শেষ অবস্থানে রয়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স (MI)।

শুক্রবার হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদ ৬ উইকেটে হারিয়েছে চেন্নাই সুপার কিংসকে। এই জয় SRH কে IPL পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে নিয়ে গিয়েছে। CSK তৃতীয় অবস্থানে রয়ে গিয়েছে। কিন্তু টেবিলের উপরে দিকে থাকা অর্ধেক দলগুলির চেয়ে একটি বেশি ম্যাচ খেলে ফেলেছে তারা। যার মানে আগামী কয়েকদিনে দলের অবস্থানে খুব একটা পরিবর্তন হবে না বলেই আশা করা যেতে পারে। কলকাতা নাইট রাইডার্স শীর্ষস্থান ধরে রেখেছে এবং রাজস্থান রয়্যালস দ্বিতীয় অবস্থানে রয়েছে। তালিকায় চতুর্থ স্থানে রয়েছে লখনউ সুপার জায়ান্টস।

শনিবার জয়পুরের সওয়াই মানসিংহ স্টেডিয়ামে একে অপরের মুখোমুখি হবে রাজস্থান রয়্যালস (RR) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (RCB)। রাজস্থান রয়্যালস যদি না হারে বা জেতে, তবে তারা পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে চলে যেতে পারে।

গতবারে মতো এবারও আইপিএল ২০২৪ এ ৭৪টি ম্যাচ খেলা হবে। যে দল ম্যাচ জিতবে তাকে ২ পয়েন্ট দেওয়া হচ্ছে, যখন হার দল কোনও পয়েন্ট পাচ্ছে না। ম্যাচ ড্র হলে বা কোনও ফল না হলে উভয় দলকে ১ পয়েন্ট করে ভাগ করে দেওয়া হবে। লিগ পর্বের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৯ মে। লিগ পর্বের পরে প্লে অফের আয়োজন করা হবে। প্লে অফ ম্যাচগুলি ২১ মে থেকে শুরু হবে এবং ২৬ মে আইপিএল ফাইনাল খেলা হবে। ২১ মে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে প্রথম কোয়ালিফায়ার ম্যাচটি অনুষ্ঠিত হবে। ২২ মে এখানে এলিমিনেটর ম্যাচ অনুষ্ঠিত হবে। ২৪ মে চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে দ্বিতীয় আইপিএল কোয়ালিফায়ার ম্যাচ খেলা হবে। ২৬ মে চেন্নাইয়ের চিপাকে ফাইনাল অনুষ্ঠিত হবে।

Advertisement

কোয়ালিফায়ার-১: গ্রুপ পর্বে প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারকারী দলের মধ্যে।

এলিমিনেটর: গ্রুপ পর্বে তৃতীয় এবং চতুর্থ স্থানে থাকা দলের মধ্যে।

কোয়ালিফায়ার-২: কোয়ালিফায়ার-১ এর পরাজিত দল এবং এলিমিনেটরের বিজয়ীর মধ্যে।

ফাইনাল: কোয়ালিফায়ার ১ এবং ২ এর বিজয়ীদের মধ্যে।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement