Advertisement

Ipl Auction-Mallika Sagar : IPL-এর নিলামে বড়সড় ভুল, নিলামদার মল্লিকার জন্য লাখ লাখ টাকা ক্ষতি RCB-র

IPL-এর নিলামে এই প্রথম কোনও মহিলা নিলামদার পুরুষদের লিগের নিলাম পরিচালনা করছেন। এটা একটা রেকর্ড। তবে আরও এক রেকর্ড করলেন এই মল্লিকা সাগর নামে ওই মহিলা।

mallika Sagar
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 19 Dec 2023,
  • अपडेटेड 9:35 PM IST
  • IPL নিলামে বড়সড় ভুল মহিলার
  • ২০ লাখ টাকা খোয়াল RCB

IPL-এর নিলামে এই প্রথম কোনও মহিলা নিলামদার পুরুষদের লিগের নিলাম পরিচালনা করছেন। এটা একটা রেকর্ড। তবে আরও এক রেকর্ড করলেন এই মল্লিকা সাগর নামে ওই মহিলা। মল্লিকার একটি ভুলের কারণে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) ক্ষতি হল ২০ লাখ টাকা। আসলে ওয়েস্ট ইন্ডিজের তারকা ফাস্ট বোলার আলঝারি জোসেফের নিলামের সময় ভুলটা করে বসেন মল্লিকা। যার জেরে ক্ষতির মুখে পড়তে হয় আরসিবি-কে। 

আলঝারি জোসেফের বেস প্রাইস ছিল ১ কোটি টাকা। তাঁকে ১১.৫০ কোটি টাকার বিনিময়ে দলে নেয় RCB। ওয়েস্ট ইন্ডিজ টিমের পক্ষ থেকে তিনিই দ্বিতীয় সবচেয়ে দামি খেলোয়াড়। তাঁর থেকে এগিয়ে শুধুমাত্র নিকোলাস পুরান। IPL 2023-এ সানরাইজার্স হায়দ্রাবাদ তাঁকে ১৬ কোটি চাকায় কিনেছিল। জোসেফের নিলাম শুরু হওয়ার সময় চেন্নাই সুপার কিংস ওই ফাস্ট বোলারের জন্য দর হাঁকে। দিল্লি ক্যাপিটালসও আসরে নামে। যখন দাম ৩ কোটি টাকাতে পোঁছে যায় তখন চেন্নাই দল পিছিয়ে আসে। কিন্তু, লখনউ সুপার জায়ান্টস এবং RCB তখন নিলাম প্রক্রিয়ায় ঢুকে পড়ে জোসেফকে নেওয়ার জন্য। এভাবে সবাই যখন জোসেফকে নেওয়ার জন্য ঝাঁপায় তখন তাঁর দাম ৬ কোটি ৪০ লাখে পোঁছে গিয়েছিল। তারপর কিছু সময়ের জন্য নিলাম বন্ধ থাকে।
 
ফের বিডিং শুরু হওয়ার পর RCB আবার দাম হাঁকে। এখানেই ভুল করে বসেন মল্লিকা। ব্যাঙ্গালোর ৬.৬০ কোটি টাকায় বিড করতে চাইলেও মল্লিকা ৬.৮০ কোটি টাকা দেখান। সেখান থেকেই বিডিং চলতে থাকে। যা ১১.৫০ কোটি টাকায় থামে। RCB জোসেফকে কিনে নেয়। কিন্তু, তাদের ক্ষতি হয় ২০ লাখ টাকা। 

যদিও এমন ভুল প্রথম নয়। আগের নিলামেও একই ধরনের ভুল হয়েছিল। জোসেফ এর আগে মুম্বই ইন্ডিয়ান্স এবং গুজরাত টাইটান্সের হয়ে খেলেছেন। 

Advertisement

প্রসঙ্গত, এই নিলামে ইতিহাস সৃষ্টি করছেন মিচেল স্টার্ক। আইপিএল ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড় হয়েছেন তিনি। স্টার্ককে ২৪.৭৫ কোটি টাকায় বলিউড তারকা শাহরুখ খানের মালিকানাধীন কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) কিনেছে। যেখানে এর আগে নিলামে অস্ট্রেলিয়া দলের অধিনায়ক প্যাট কামিন্সকে ২০.৫০ কোটি টাকায় কিনেছিল সানরাইজার্স হায়দ্রাবাদ।
 

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement