Advertisement

T20 Wolrd Cup India Vs Ireland: দুর্বোধ্য পিচে আয়ারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ সফর শুরু ভারতের

T20 Wolrd Cup India Vs Ireland: ভারতীয় দলের হয়ে অধিনায়ক রোহিত শর্মা ৩৭ বলে ৫২ রান করেন, যার মধ্যে ৪টি চার ও তিনটি ছক্কা ছিল। অবসরে চোট পেলেন রোহিত। এই ইনিংসে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে চার হাজার রানও পূর্ণ করলেন রোহিত। এছাড়া, তিনি বাবর আজমকে টপকে দ্বিতীয় হয়েছেন টি-টোয়েন্টি আন্তর্জাতিকে সর্বাধিক রান করার ক্ষেত্রে।

দুর্বোধ্য পিচে আয়ারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ সফর শুরু ভারতের
Aajtak Bangla
  • নিউইয়র্ক,
  • 05 Jun 2024,
  • अपडेटेड 11:32 PM IST

T20 World Cup 2024, India vs Ireland Live Score: ভারত ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে জয় দিয়ে তাদের অভিযান শুরু করল। ৫ জুন (বুধবার) নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলা ম্যাচে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে ভারত। ম্যাচে আয়ারল্যান্ড ভারতকে জয়ের জন্য মাত্র ৯৭ রানের টার্গেট দিয়েছিল, যা ভারতীয় দল ১২.২ ওভারে অর্জন করেছিল। আগামী ৯ জুন ভারতীয় দল পাকিস্তানের মুখোমুখি হবে।

ভারতীয় দলের হয়ে অধিনায়ক রোহিত শর্মা ৩৭ বলে ৫২ রান করেন, যার মধ্যে ৪টি চার ও তিনটি ছক্কা ছিল। অবসরে চোট পেলেন রোহিত। এই ইনিংসে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে চার হাজার রানও পূর্ণ করলেন রোহিত। এছাড়া, তিনি বাবর আজমকে টপকে দ্বিতীয় হয়েছেন টি-টোয়েন্টি আন্তর্জাতিকে সর্বাধিক রান করার ক্ষেত্রে। উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্ত ২৬ বলে ৩৬ রান করে অপরাজিত আছেন। ইনিংসে ৩টি চার ও দুটি ছক্কা হাঁকান পান্ত।

ভারতের ইনিংসের স্কোরকার্ড 
টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১৬ ওভারে মাত্র ৯৬ রানে গুটিয়ে যায় আইরিশ দল। আইরিশ দলের ব্যাটসম্যানরা ভারতীয় ফাস্ট বোলারদের সামনে অসহায় দেখাচ্ছিল এবং শুরু থেকেই তাদের উইকেট পড়তে থাকে। শুধুমাত্র গ্যারেথ ডেলানি, জোশুয়া লিটল, কার্টিস ক্যাম্পার এবং লোরকান টাকার দুই অঙ্কে পৌঁছাতে পারেন।

ডেলানি ১৪ বলে সর্বোচ্চ ২৬ রান করেন, যার মধ্যে ২ টি চার ও ২ ছক্কা ছিল। যেখানে লিটল ১৪ রান, ক্যাম্পার ১২ রান এবং টাকার অবদান ১০ রান।  ভারতের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন হার্দিক পান্ডিয়া। যেখানে আর্শদীপ সিং ও জসপ্রীত বুমরাহ পেয়েছেন ২টি করে উইকেট। এছাড়া একটি করে উইকেট নেন মহাম্মদ সিরাজ ও অক্ষর প্যাটেল।

আয়ারল্যান্ড ইনিংসের স্কোরকার্ড: (১৬ ওভারে ৯৬)
যদি দেখা যায়, আয়ারল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার রেকর্ড দুর্দান্ত। ভারত এখন পর্যন্ত এই দলের বিরুদ্ধে একটি ম্যাচেও হারেনি। ভারত এবং আয়ারল্যান্ডের মধ্যে এখনও পর্যন্ত মোট ৭ টি T২০ আন্তর্জাতিক ম্যাচ হয়েছে। এর মধ্যে সবকটি ম্যাচেই জিতেছে টিম ইন্ডিয়া। একই সঙ্গে তিনটি ওয়ানডে ম্যাচেও জয় পেয়েছে ভারত।

Advertisement

ভারতীয় দল এই ম্যাচের প্লেয়িং-১১-এ চায়নাম্যান বোলার কুলদীপ যাদব, উইকেটরক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন, লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল এবং ওপেনার যশস্বী জয়সওয়ালকে অন্তর্ভুক্ত করেনি। এমন পরিস্থিতিতে ওপেন করলেন বিরাট কোহলি ও অধিনায়ক রোহিত শর্মা। অন্যদিকে, আয়ারল্যান্ড প্লেয়িং-১১-এ ক্রেইগ ইয়ং, নিল রক, গ্রাহাম হিউম এবং রস অ্যাডায়ারকে অন্তর্ভুক্ত করেনি।

ভারতের প্লেয়িং-১১: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, শিবম দুবে, হার্দিক পান্ড্য, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, আরশদীপ সিং, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।

আয়ারল্যান্ডের প্লেয়িং-১১: অ্যান্ড্রু বালবির্নি, পল স্টার্লিং (অধিনায়ক), লরকান টাকার (উইকেটরক্ষক), হ্যারি টেক্টর, কার্টিস ক্যাম্পার, জর্জ ডকরেল, গ্যারেথ ডেলানি, মার্ক অ্যাডায়ার, ব্যারি ম্যাকার্থি, জোশুয়া লিটল, বেন হোয়াইট।

২০২৪ সালের T২০ বিশ্বকাপে, ভারতীয় দলকে আয়ারল্যান্ড, পাকিস্তান, মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার সাথে গ্রুপ এ রাখা হয়েছে। ভারতীয় দলের প্রথম তিনটি গ্রুপ ম্যাচ অনুষ্ঠিত হবে নিউইয়র্কে। ভারতীয় দলকে ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে হবে। এর দ্বিতীয় ম্যাচ ৯ জুন পাকিস্তানের বিপক্ষে। যেখানে ভারতীয় দল তাদের তৃতীয় গ্রুপ ম্যাচ খেলবে মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ১২ জুন। ফ্লোরিডায় ১৫ জুন কানাডার বিরুদ্ধে ভারতের শেষ গ্রুপ ম্যাচ খেলা হবে।


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement