Advertisement

East Bengal New Coach Carles Cuadart: ইস্টবেঙ্গলের কোচ সেই কুয়াদ্রাত, 'বাংলা.আজতক.ইন' প্রথম জানিয়েছিল

ইস্টবেঙ্গলের নতুন কোচ হলেন কার্লোস কুয়াদ্রাত (Carles Cuadrat)। দুই বছরের চুক্তিতে লাল হলুদের দায়িত্ব নিচ্ছেন স্প্যানিশ কোচ। ইতিমধ্যেই আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করে দেওয়া হয়েছে ক্লাবের নতুন কোচের নাম।

ইস্টবেঙ্গলের নতুন কোচ হলেন কার্লোস কুয়াদ্রাত
Aajtak Bangla
  • কলকাতা,
  • 25 Apr 2023,
  • अपडेटेड 6:35 PM IST
  • ভারতীয় ফুটবলে কার্লোস কুয়াদ্রাতের পরিসংখ্যান বেশ ভাল
  • কুয়াদ্রাত ২০১৮-১৯ মরশুমে বেঙ্গালুরু এফসি-কে আইএসএলে চ্যাম্পিয়ন করেন

অবশেষে জট কাটল। ইস্টবেঙ্গলের নতুন কোচ হলেন কার্লোস কুয়াদ্রাত (Carles Cuadrat)। দুই বছরের চুক্তিতে লাল হলুদের দায়িত্ব নিচ্ছেন স্প্যানিশ কোচ। ইতিমধ্যেই আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করে দেওয়া হয়েছে ক্লাবের নতুন কোচের নাম। 

এর আগে সের্জিও লোবেরাকে (Sergio Lobera) টার্গেট করলেও সফল হননি ইমামি (Emami) এবং ইস্টবেঙ্গল কর্তারা। চিনের ক্লাব থেকে নো অবজেকশন সার্টিফিকেট পাওয়া নিয়ে সমস্যা এবং তারপর নানাবিধ জটিলতায় লোবেরার লাল হলুদে আসার দরজা প্রায় বন্ধ হয়ে যায়। সেই জায়গা থেকেই, কুয়াদ্রাতের লক্ষ্যে ঝাঁপান কর্তারা। আর ভারতীয় ফুটবলে, কার্লোস কুয়াদ্রাতের পরিসংখ্যানও বেশ ভালো। কুয়াদ্রাত ২০১৮-১৯ মরশুমে বেঙ্গালুরু এফসি-কে আইএসএলে চ্যাম্পিয়ন করেন। শুধু তাই নয়, সেই বছর তাঁর কোচিং-এ বেঙ্গালুরু টানা ১১টি ম্যাচে অপরাজিত ছিল।

আরও পড়ুন: সুনীলদের চ্যাম্পিয়ন করে 'হিরো', সেই কোচই ইস্টবেঙ্গলের দায়িত্বে?

আরও পড়ুন: East Bengal News: ইস্টবেঙ্গল শেষমেশ কোচ পাচ্ছে? 'ভাল খবর দেব,' বলছেন ক্লাব কর্তা

২০২০ সালে কুয়াদ্রাতের কোচিং-এ এএফসি কাপ কোয়ালিফায়ারের ম্যাচে ৯-১ ব্যবধানে বেঙ্গালুরু এফসি হারায় পারো এফসি-কে। অন্যদিকে নতুন কোচ জানিয়েছেন, ‘আমি দুই বছরের জন্য ইস্টবেঙ্গলের কোচ হতে পেরে ভীষণ গর্ব বোধ করছি। এই ক্লাবের অনেক ইতিহাস রয়েছে। এই দলের দায়িত্ব নেওয়ার জন্য ভীষণ উত্তেজিত।'

প্রতিবেদক: শুভঙ্কর দাস

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement