Advertisement

East Bengal Kolkata League: কলকাতা লিগে দুরন্ত জয় ইস্টবেঙ্গলের, উঠল সুপার সিক্সে

হ্যাটট্রিক জেসিন টিকের। জিতে শীর্ষে থেকেই সুপার সিক্সে পৌঁছে গেল ইমামি ইস্টবেঙ্গল। ডার্বি হারের ধাক্কা ভুলে ঘরের মাঠে জর্জ টেলিগ্রাফকে ৪-০ গোলে হারাল লাল-হলুদ। প্রথমার্ধে গোল না এলেও, দ্বিতীয়ার্ধের শুরু থেকেই একের পর এক গোল পেতে থাকে ইস্টবেঙ্গল।

জেসিন টিকে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 07 Sep 2023,
  • अपडेटेड 5:55 PM IST

হ্যাটট্রিক জেসিন টিকের। জিতে শীর্ষে থেকেই সুপার সিক্সে পৌঁছে গেল ইমামি ইস্টবেঙ্গল। ডার্বি হারের ধাক্কা ভুলে ঘরের মাঠে জর্জ টেলিগ্রাফকে  গোলে হারাল লাল-হলুদ। প্রথমার্ধে গোল না এলেও, দ্বিতীয়ার্ধের শুরু থেকেই একের পর এক গোল পেতে থাকে ইস্টবেঙ্গল।


প্রথমার্ধে গোল করার সুযোগ পেয়ে গিয়েছিল ইস্টবেঙ্গল। তবে সেখান থেকে গোল আসেনি। ২৯ মিনিটে পেকার শট অল্পের জন্য বাইরে চলে যায়। ৩৫ মিনিটে ফের সুযোগ এসে গিয়েছিল লাল-হলুদের সামনে। গোল মিস করেন মোবাশির। এর মধ্যে সুযোগ এসে গিয়েছিল জর্জের সামনেও। তবে আদিত্য পাত্র শরীর ছুঁড়ে দিয়ে গোল বাঁচান। দ্বিতীয়ার্ধে নামার আগে দুই পরিবর্তন করেন লাল-হলুদ কোচ বিনো জর্জ। দুই ফুটবলারই গোল করেন।৪৬ মিনিটে প্রথম গোল করেন জেসিন টিকে। দুই ফুটবলারকে কাটিয়ে একক দক্ষতায় গোল করে যান ইস্টবেঙ্গল ফুটবলার। দুই মিনিয় পরেই দ্বিতীয় গোল আসে জেসিনের পা থেকেই। ৫১ মিনিটে ব্যবধান বাড়ান আরেক বদলি ফুটবলার বিষ্ণু। 
পেনাল্টি বক্সের মধ্যেই তুহিন পাস দেন ফাঁকায় দাঁড়িয়ে থাকা বিষনুকে। ছোট্ট টোকায় গোল করে দেন তিনি। ৮১ মিনিটে হ্যাটট্রিক করেন জেসিন। পেনাল্টি থেকে গোল করে হ্যাটট্রিক করেন তিনি। খেলায় প্রথমদিকে কিছুটা এলোমেলো ফুটবল খেললেও গোল পেতেই নিজেদের খেলা বদলে ফেলে ইস্টবেঙ্গল। দারুণ ছন্দে দেখা যায় ইস্টবেঙ্গল ফুটবলারদের। তবে প্রথমার্ধের খারাপ ফর্ম লাল-হলুদকে চিন্তায় রাখবে। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কলকাতা ফুটবল লিগের সুপার সিক্সে উঠে যাচ্ছে ইস্টবেঙ্গল। সঙ্গে ৩০ পয়েন্ট নিয়ে খেলতে নামবে সুপার সিক্সে।


ইতিমধ্যে কলকাতা ফুটবল লিগের সুপার সিক্সে উঠে গিয়েছে পাঁচটি দল - ইস্টবেঙ্গল, ভবানীপুর, খিদিরপুর, মহমেডান স্পোর্টিং এবং ডায়মন্ড হারবার এফসি। একটি মাত্র জায়গা পড়ে আছে। সেটার জন্য লড়াইয়ে আছে মূলত কালীঘাট মিলন সংঘ এবং মোহনবাগান সুপার জায়ান্টের। আপাতত ‘এ’ গ্রুপে পাঁচ নম্বরে আছে মোহনবাগান। তবে তিনে থাকা কালীঘাট এবং চারে থাকা আর্মি রেডের থেকে তিনটি কম ম্যাচ খেলেছে। কালীঘাটের থেকে চার পয়েন্টে পিছিয়ে আছে। আর্মি রেডের থেকে এক পয়েন্টে পিছিয়ে আছে। মোহনবাগানের তাতেও চাপ কম নেই। কারণ মহমেডান এবং ডায়মন্ড হারবারের বিরুদ্ধে খেলতে হবে।       
    

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement