Advertisement

Euro 2024 Portugal vs Turkey: গোল না পেলেও ছন্দে রোনাল্ডো, তুরস্কের বিরুদ্ধে জিতে শেষ ষোলোয় পর্তুগাল

রোনাল্ডো ম্যাজিকে দ্বিতীয় ম্যাচেও দারুণ জয় পেয়ে গেল পর্তুগাল। তুরস্কের বিরুদ্ধে দারুণ ছন্দে রোনাল্ডো। প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে গিয়েছিল পর্তুগাল। দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের মধ্যেই তৃতীয় গোল তুলে নিয়ে দলের জয় নিশ্চিত করেন ব্রুনো ফার্নান্দেজ। তবে এই গোলের ক্ষেত্রে কৃতিত্ব দাবি করতেই পারেন সিআর সেভেন। পাশাপাশি প্রথমার্ধে দ্বিতীয় গোল আত্মঘাতি হলেও সেক্ষেত্রে বড় ভূমিকা ছিল রোনাল্ডোর। ৬৬ মিনিটেও সুযোগ পেয়ে গিয়েছিলেন সিআর সেভেন। তবে গোল করতে ব্যর্থ হন।

দারুণ জয় পর্তুগালের
Aajtak Bangla
  • ডর্টমুন্ড,
  • 22 Jun 2024,
  • अपडेटेड 12:15 AM IST

রোনাল্ডো (Cristiano Ronaldo) ম্যাজিকে ইউরো কাপের (Euro Cup 2024) দ্বিতীয় ম্যাচেও দারুণ জয় পেয়ে গেল পর্তুগাল (Portugal। তুরস্কের (Portugal vs Turkey) বিরুদ্ধে দারুণ ছন্দে রোনাল্ডো। প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে গিয়েছিল পর্তুগাল। ম্যাচ শেষ হল ৩-০ ফলে। এই জয়ের ফলে শেষ ষোলোতে জায়গা পাকা করে ফেলল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল।পর্তুগাল সমর্থকদের সবচেয়ে খুশি করবে সিআর সেভেনের খেলা। নিঃস্বার্থ ফুটবলে মন জয় করে নিলেন তিনি।

দারুণ অ্যাসিস্ট রোনাল্ডোর

দ্বিতীয়ার্ধের ১১ মিনিটের মধ্যেই তৃতীয় গোল তুলে নিয়ে দলের জয় নিশ্চিত করেন ব্রুনো ফার্নান্দেজ (Bruno Fernandes)। তবে এই গোলের ক্ষেত্রে কৃতিত্ব দাবি করতেই পারেন সিআর সেভেন। পাশাপাশি প্রথমার্ধে দ্বিতীয় গোল আত্মঘাতি হলেও সেক্ষেত্রে বড় ভূমিকা ছিল রোনাল্ডোর। ৬৬ মিনিটেও সুযোগ পেয়ে গিয়েছিলেন সিআর সেভেন। তবে গোল করতে ব্যর্থ হন।

তুরস্কও যে সুযোগ একেবারে পায়নি এমনটা নয়। তবে সেখান থেকে গোল হয়নি। ২১ মিনিটে পর্তুগাল প্রথম গোল পেয়ে যায়। রাফায়েল লিয়াও-র ক্রস ধরে গোল করে যান বার্নান্দো সিলভা (Bernardo Silva)। এটা ইউরো কাপে তাঁর প্রথম গোল। এরপরেই আরও এক ভুল করে বসে তুরস্ক। গোলকিপার ও ডিফেন্ডারদের ভুলে আত্মঘাতি গোল খেয়ে পেয়ে যায় পর্তুগাল। নির্বিষ ব্যাকপাস ধরতেই পারেননি তুরস্কের গোলরক্ষক। সেই সময়ই পর্তুগালের জয় নিশ্চিত হয়ে যায়।

৫৬ মিনিটে ব্রুনো ফার্নান্দেজের গোল তুরস্কের কাটা ঘায়ে নুনের ছিটে ছড়িয়ে দেয়। গোলে শট করার সুযোগ থাকলেও তা না করে রোনাল্ডো পাস দেন বাঁ দিক থেকে উঠে আসা ব্রুনোকে। ফাঁকা গোলে বলটা ঠেলে দেওয়া ছাড়া আর কিছুই করতে হয়নি তাঁকে।  

Advertisement

  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement