Advertisement

Euro Cup Final 2024: ইউরো জিতলেও জরিমানা হতে পারে স্পেনের! কারণ জানলে চমকে যাবেন

রবিবার মধ্যরাতে ইউরো কাপের (Euro Cup 2024) ফাইনালে মুখোমুখি হবে স্পেন ও ইংল্যান্ড (Spain vs England)। তবে সেই ম্যাচে স্পেনের (Spain) অন্যতম তারকা লামিনে ইয়ামালকে (Lamine Yamal) খেলানো যাবে? কোনও চোট বা কার্ডের সমস্যা নয়, তাকে খেলানোর ক্ষেত্রে সমস্যা আয়োজক দেশ জার্মানির আইন।

স্পেন দল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Jul 2024,
  • अपडेटेड 9:43 AM IST
  • ফাইনালের আগে চাপে স্পেন
  • ইয়ামালকে খেলালে বড় জরিমানা হতে পারে

রবিবার মধ্যরাতে ইউরো কাপের (Euro Cup 2024) ফাইনালে মুখোমুখি হবে স্পেন ও ইংল্যান্ড (Spain vs England)। তবে সেই ম্যাচে স্পেনের (Spain) অন্যতম তারকা লামিনে ইয়ামালকে (Lamine Yamal) খেলানো যাবে? কোনও চোট বা কার্ডের সমস্যা নয়, তাকে খেলানোর ক্ষেত্রে সমস্যা আয়োজক দেশ জার্মানির আইন। এই মুহূর্তে তার বয়স মাত্র ১৬। অর্থাৎ আইনের পরিভাষায় সে নাবালক। জার্মানির যে শ্রম আইন রয়েছে সেই আইন অনুযায়ী কোন নাবালক বা বাচ্চাকে দিয়ে রাত আটটার পরে কোন কাজ করানো যাবে না। তবে অ্যাথলিটদের ক্ষেত্রে রয়েছে বিশেষ ছাড়। তাদেরকে রাত ১১ টা অবধি খেলানো বা অনুশীলন করানো যায়। তবে তাতেও সমস্যা মিটছে না স্প্যানিশ কোচ লুইস দে লা ফুয়েন্তের। ফলে ইয়ামালকে কোন ম্যাচে পুরো ৯০ মিনিট খেলাতে কালঘাম ছুটছে তাঁর। 
   
কত টাকা জরিমানা হতে পারে স্পেনের?
২০২৪ সালের ফাইনাল শুরু হবে রাত নটায়। যা চিন্তা বাড়িয়েছে স্পেনের। তাকে নিয়ে ফাইনালে স্প্যানিশ ফুটবল ফেডারেশন দরকারে জরিমানার ঝুঁকি ও নিতে পারে বলে জানা যাচ্ছে। ইউরো কাপে এই তরুণ ফুটবলার মাঠে নামলেই যেন তৈরি হয়েছে একের পর এক নজির অথবা ভেঙেছে একের পর এক নজির। ইয়ামালের পা থেকে এসেছে দর্শনীয় গোল। সেমিফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে করা তার অবিশ্বাস্য গোল দেখে চমকে উঠেছিলেন কিলিয়ান এমবাপের মতন তারকাও। যদি ইয়ামাল রাত ১১ টা পর্যন্ত বা এর পরেও খেলেন তাহলে স্প্যানিশ ফেডারেশনকে বড়সড় জরিমানার সামনে পড়তে হবে। ৩০০০০ ইউরো জরিমানা দিতে হবে স্প্যানিশ ফুটবল ফেডারেশনকে। 

তবে ইউরো চ্যাম্পিয়ন হওয়ার জন্য এই পরিমাণ টাকা দিয়েও দিতে পারে স্পেনের ফুটবল ফেডারেশন। তৃতীয়বার চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ হাতছাড়া করতে চাইবেন না তাঁরা। ১৯৬৪ সালের পর ২০০৮ সালে চ্যাম্পিয়ন হয় স্পেন। তারপর থেকে তাঁরা আর ইউরোপ সেরা হতে পারেনি। ১৬ বছর পর তাদের সামনে যে সুযোগ এসেছে তার সদ্ব্যবহার করতে মরিয়া স্পেন। তাই সেক্ষেত্রে জরিমানাটা বিশেষ সমস্যা নয় তাদের কাছে। 

Advertisement

কোথায় কীভাবে দেখবেন ম্যাচ?
ভারতীয় সময় রবিবার রাত ১২:৩০-এ শুরু হবে এই ফাইনাল ম্যাচ। জিও-র কানেকশন থাকলে ফ্রিতেই দেখা যাবে ইংল্যান্ড ও স্পেনের এই ফাইনাল ম্যাচ। জিও টিভি অ্যাপে গিয়ে সোনি স্পোর্টসে গেলে দেখা যাবে এই ম্যাচ। পাশাপাশি টিভিতেও দেখা যাবে ম্যাচ। সোনি স্পোর্টসের বিভিন্ন চ্যানেলে। সোনি লিভ-এর সাবস্ক্রিপশন থাকলে সেখানেও দেখতে পাবেন এই ফাইনাল ম্যাচ।        

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement