Advertisement

India vs South Africa: রোহিত নয়, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন হার্দিক?

এমতাবস্থায় প্রশ্ন উঠেছে দলের দায়িত্ব কে নেবেন? সংবাদ সংস্থা পিটিআই-এর মতে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতকে নেতৃত্ব দিতে পারেন শিখর ধাওয়ান বা হার্দিক পান্ডিয়া। 

হার্দিক পান্ডিয়া
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 May 2022,
  • अपडेटेड 8:28 PM IST
  • হার্দিককে ক্যাপ্টেন করা হতে পারে
  • রোহিতকে বিশ্রাম দেওয়া হতে পারে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) 2022 শেষ হওয়ার পরে, ভারতকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে। এই সিরিজের জন্য কিছুদিনের মধ্যেই দল ঘোষণা করে দেবে বিসিসিআই। অনেক সিনিয়র খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া হতে পারে। এই সিরিজে অধিনায়ক রোহিত শর্মা, সহ-অধিনায়ক কেএল রাহুল, বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া হবে।  

এমতাবস্থায় প্রশ্ন উঠেছে দলের দায়িত্ব কে নেবেন? সংবাদ সংস্থা পিটিআই-এর মতে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতকে নেতৃত্ব দিতে পারেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan) বা হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। 


বিশ্রাম দেওয়া হচ্ছে কেন? 
প্রতিবেদনে বলা হয়েছে, এই সিরিজে রোহিত শর্মা ছাড়াও কেএল রাহুল, বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহ এবং ঋষভ পান্তকে বিশ্রাম দেওয়া হতে পারে। যিনি একটানা ক্রিকেট খেলছেন এবং এর পর ভারতকে ইংল্যান্ড সফর করতে হবে। তাই খেলোয়াড়দেরও বিশ্রাম দিতে হবে। 22 মে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল নির্বাচন করা হতে পারে, এই দিনে আইপিএলের লিগ ম্যাচগুলি শেষ হচ্ছে। এমন পরিস্থিতিতে অধিনায়ক রোহিত শর্মাও ব্যস্ত থাকবেন। দল বেছে নেবেন নির্বাচকরা।

বিসিসিআইয়ের একটি সূত্র পিটিআইকে জানিয়েছে যে সমস্ত সিনিয়র খেলোয়াড়দের তিন-চার সপ্তাহের বিশ্রাম দেওয়া হবে যাতে তারা সরাসরি ইংল্যান্ড সফরে যোগ দেবেন। অধিনায়কত্বের ক্ষেত্রে নির্বাচকদের বিরুদ্ধে দুটি বড় পছন্দ রয়েছে, শিখর ধাওয়ান যিনি অতীতে কমান্ডে ছিলেন এবং হার্দিক পান্ডিয়া যিনি গুজরাত টাইটান্সের হয়ে অধিনায়কত্ব করছেন। 

আরও পড়ুন: IPL-এ ফের বেটিং? পাকিস্তান থেকে পরিচালিত হত, দাবি CBI-এর

 যদিও মহসিন খান এই সিরিজের জন্য টিম ইন্ডিয়াতে অন্তর্ভুক্ত হতে পারেন। নির্বাচকরাও ওমরান মালিকের দিকে নজর রাখছেন, তবে আপাতত ওমরান মালিককে হয়ত দলে নেওয়া হবে না। আপাতত তাঁকে আরও দেখে নিতে চাইছেন নির্বাচকরা

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement