Advertisement

Kolkata League: মাত্র ১ টাকাতেই দেখা যাবে ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ, কীভাবে?

কলকাতা লিগ (Kolkata League) শুরু হচ্ছে এই মাসেই। দীর্ঘদিন পর কলকাতা লিগে খেলছে তিন প্রধানই। ফলে এই লিগ ঘিরে নতুন করে উন্মাদনা শুরু হয়েছে ময়দানে। 

ইস্টবেঙ্গল ও মোহনবাগান
Aajtak Bangla
  • কলকাতা,
  • 24 Jun 2023,
  • अपडेटेड 6:00 PM IST
  • মাত্র ১ টাকাতেই দেখা যাবে কলকাতা লিগের ম্যাচ
  • কীভাবে দেখবেন ম্যাচ?

কলকাতা লিগ (Kolkata League) শুরু হচ্ছে এই মাসেই। দীর্ঘদিন পর কলকাতা লিগে খেলছে তিন প্রধানই। ফলে এই লিগ ঘিরে নতুন করে উন্মাদনা শুরু হয়েছে ময়দানে। 
 

কবে নামবে তিন প্রধান?
তিন প্রধান ইস্টবেঙ্গল (East Bengal), মোহনবাগান (Mohun Bagan) এবং মহমেডানেরও (Mohammedan Sporting) প্রথম দুই রাউন্ডের সূচি ঘোষণা করা হয়েছে। প্রথমে মাঠে নামছে মোহনবাগান সুপার জায়েন্ট। ৫ জুলাই তাদের প্রথম ম্যাচ পাঠচক্রের বিরুদ্ধে। নৈহাটির স্টেডিয়ামে দুপুর সাড়ে ৩টে থেকে শুরু হবে সেই ম্যাচ। পরের দিন, অর্থাৎ ৬ জুলাই মাঠে নামবে সাদা-কালো শিবির। নিজেদের মাঠে তাদের ম্যাচ ইউনাইটেড স্পোর্টসের বিরুদ্ধে। দুপুর সাড়ে ৩টে থেকে শুরু হবে সেই ম্যাচ। ১০ জুলাই প্রথম ম্যাচ খেলতে নামবে ইস্টবেঙ্গল। নিজেদের ঘরের মাঠে তাদের ম্যাচ পশ্চিমবঙ্গ পুলিশের বিরুদ্ধে। ইস্টবেঙ্গল মাঠে সেই ম্যাচটিও শুরু হবে দুপুর সাড়ে ৩টে থেকে। 
দ্বিতীয় রাউন্ডে ১২ জুলাই প্রথম ম্যাচে নামবে মোহনবাগান। তাদের প্রতিপক্ষ টালিগঞ্জ অগ্রগামী। ব্যারাকপুর স্টেডিয়ামে খেলা হবে সেই ম্যাচ। সেই দিনই মহামেডান মাঠে সাদা-কালো শিবিরের বিরুদ্ধে নামবে ক্যালকাটা স্পোর্টিং ক্লাব। এই দুই ম্যাচই হবে দুপুর সাড়ে তিনটের সময়। ইস্টবেঙ্গল ১৩ জুলাই দ্বিতীয় রাউন্ডে তাদের প্রথম ম্যাচ খেলতে নামছে রেনবো অ্যাথলেটিক ক্লাবের বিরুদ্ধে। ইস্টবেঙ্গল মাঠে খেলা হবে এই ম্যাচ। 
কোথায় দেখা যাবে কলকাতা লিগের ম্যাচ?  
কলকাতা লিগের ম্যাচ দেখা যাবে INSPORTS. TV-তে। এই চ্যানেল সাবস্ক্রাইব করতে হলে ম্যাচ প্রতি ১ টাকা করে দিতে হবে। অর্থাৎ মাত্র ১ টাকাতেই দেখা যাবে কলকাতা লিগের এক একটি ম্যাচ। ১৯৯ টা ম্যাচ ১৯৯ টাকা সাবস্ক্রিপশন চার্জ। আর ১৯৯ টাকা দিলেই দেখা যাবে গোটা লিগ।
 

এএফসি কাপের প্রস্তুতি শুরু করে দিল মোহনবাগান
এদিকে মোহনবাগান সুপারজায়ান্ট তাদের এএফসি কাপের প্রস্তুতিও শুরু করে দিল। আগস্টে এএফসি প্লে অফের ম্যাচ খেলবে জুয়ান ফেরান্দোর ছেলেরা। প্রাথমিক পর্বে নেপালের মাচিন্দ্রা এফসি এবং ভূটানের পারো এফসি আট আগস্ট পরস্পরের মুখোমুখি হবে। এই ম্যাচের জয়ী দলের সঙ্গে ১৫ অগস্ট মোহনবাগান সুপারজায়ান্ট খেলবে গ্রুপ পর্বের ছাড়পত্র পেতে।  ম্যাচটি কলকাতায় হবে ১৫ অগস্ট।  কিন্তু ওইদিন  স্বাধীনতা দিবস হওয়ায় দিনবদলের আবেদন করতে পারে মোহনবাগান। ১৫ অগস্টের বলে ২২ কিংবা ২৩ অগস্ট ম্যাচ করতে চায়। এএফসি কাপের প্লে অফের সূচী নির্ধারিত হবে ২৪ অগস্ট। মোহনবাগানের গ্রুপ লিগের খেলা পড়তে পারে ১৮-১৯ সেপ্টেম্বর, ২-৩ অক্টোবর, ২৩-২৪ অক্টোবর, ৬-৭ নভেম্বর, ২৭-২৮ নভেম্বর, ১১-১২ ডিসেম্বর। জোনাল সেমিফাইনাল হবে ২০২৪ সালে। ফাইনাল ৫ মে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement