Advertisement

ICC T20 World Cup 2022 India vs Australia: হাসপাতালে হরমনপ্রীত, অজিদের বিরুদ্ধে ম্যাচের আগে চাপে ভারত

বৃহস্পতিবার মহিলাদের টি২০ বিশ্বকাপের (T20 Women World Cup 2023) সেমিফাইনালে অস্ট্রেলিয়ার (Australia Women) মুখোমুখি ভারতীয় দল (Team India)। তবে এই ম্যাচের আগে সমস্যায় টিম ইন্ডিয়া। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন ভারতের দুত তারকা ক্রিকেটার। এই ম্যাচের বাইরে থাকতে পারেন অধিনায়ক হরমনপ্রীত কৌর (Harmanpreet Kaur) ও অলরাউন্ডার পূজা ভাস্ত্রকার (Pooja Vastrakar)।

হরমনপ্রীত কৌর
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 23 Feb 2023,
  • अपडेटेड 2:25 PM IST
  • হাসপাতালে ভর্তি ভারত অধিনায়ক
  • সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামছে ভারত

বৃহস্পতিবার মহিলাদের টি২০ বিশ্বকাপের (T20 Women World Cup 2023) সেমিফাইনালে অস্ট্রেলিয়ার (Australia Women) মুখোমুখি ভারতীয় দল (Team India)। তবে এই ম্যাচের আগে সমস্যায় টিম ইন্ডিয়া। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন ভারতের দুত তারকা ক্রিকেটার। এই ম্যাচের বাইরে থাকতে পারেন অধিনায়ক হরমনপ্রীত কৌর (Harmanpreet Kaur) ও অলরাউন্ডার পূজা ভাস্ত্রকার (Pooja Vastrakar)। ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুসারে, উভয় খেলোয়াড়ই অসুস্থ। শুধু অসুস্থ নন, তাঁদের অবস্থা এতটাই গুরুতর যে হাসপাতালে ভর্তি করতে হয়।

কেমন আছেন দুই ক্রিকেটার?
যদিও ম্যাচের আগের দিনই হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন দুই ক্রিকেটার। তবে তাঁরা এই ম্যাচে খেলতে পারবেন কি না তা এখনও স্পষ্ট নয়। হরমনপ্রীত কৌর যদি এই ম্যাচে খেলতে না পারেন, তবে ভারতীয় দলের অধিনায়ক হবেন স্মৃতি মন্ধনা। সেমিফাইনালে শক্তিশালী অস্ট্রেলিয়ার মুখোমুখি হতে হচ্ছে ভারতীয় দলকে। কেপটাউনে অনুষ্ঠিত এই সেমিফাইনাল ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ছ'টায়।  

আরও পড়ুন: এঁরা দুই মহিলা লেসবিয়ান ক্রিকেটার, সন্তানেরও জন্ম দিয়েছেন, PHOTOS

বদলে কারা আসতে পারেন?

দুই ক্রিকেটারই যদি বাদ পড়েন, তবে বড় সমস্যায় পড়তে হতে পারে ভারতীয় দলকে। সেক্ষেত্রে ভারতীয় দলে সুযোগ পেতে পারেন বাঁ হাতি স্পিনার রাধা যাদব। তবে তিনি কতটা ফিট রয়েছেন সেটাই এখন দেখার। গত পাঁচ বছরে কোনও বড় ট্রফি জিততে পারেনি ভারতের মহিলা দল। এরমধ্যেই আইসিসি টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে চলে গিয়েছে তাঁরা। যদিও সাম্প্রতিক অতীতে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিরুদ্ধে নক আউটে ভাল পারফর্ম করতে পারেনি ভারতের মেয়েরা। এর আগের টি২০ বিশ্বকাপে ফাইনালে উঠেছিল ভারতের মেয়েরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে যায় তারা। গত বছর বার্মিংহামে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসের ফাইনালেও ইংল্যান্ডের বিরুদ্ধে হেরে যায় ভারত। ২০১৭ সালে ভারত একদিনের বিশ্বকাপের ফাইনালে ওঠার পর থেকেই ভারতে মেয়েদের ক্রিকেটের জোয়ার আসে। 

Advertisement

আরও পড়ুন: মেয়েদের প্রিমিয়ার লিগেও টাইটেল স্পন্সর টাটা, কত টাকা কামাচ্ছে BCCI?

যদিও হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন দল গ্রুপ পর্বে শেষ চারটি ম্যাচের তিনটিতে জিতেছে, তবে এর কোনো জয়কেই বিশ্বাসযোগ্য বলা যাবে না, এমনকি আয়ারল্যান্ডের  বিরুদ্ধেও নয়। দলের একমাত্র পরাজয় ইংল্যান্ডের কাছে।

টুর্নামেন্টে ভারত এখন পর্যন্ত যেভাবে খেলেছে, তা দেখে কেউ কেবল আশা করতে পারে যে বড় ম্যাচের আগে দলটি তার সমস্ত সমস্যাগুলি সমাধান করবে, যার মধ্যে রয়েছে টপ-অর্ডার অসঙ্গতি এবং রিচা ঘোষ। খেলোয়াড়দের আঘাত করার অক্ষমতা ছাড়া। ছক্কা দলকে 'ডট' বলের শতাংশও কমাতে হবে। ওপেনিং ব্যাটসম্যান শফালি ভার্মা তিন বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন, যদিও তিনি এখনও কিশোরী, কিন্তু তিনি তার ভুল থেকে শিক্ষা নিতে ব্যর্থ হয়েছেন। স্ট্রাইক রোটেট করতে না পারা এবং শর্ট বলের কারিগরি ত্রুটি তাকে দুর্বল করে তোলে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement