Advertisement

ICC World Cup 2023 Eden Gardens: বিশ্বকাপে ইডেনে ভারত-পাকিস্তান-বাংলাদেশ ম্যাচের টিকিটের দাম কত? কীভাবে কাটবেন?

বিশ্বকাপ শুরু হতে তিন মাসও বাকি নেই। ভারতে অনুষ্ঠিত এবারের ওয়ানডে বিশ্বকাপে ইডেন পেয়েছে পাঁচটি ম্যাচ। যার মধ্যে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচ যেমন রয়েছে, ঠিক তেমনিভাবে রয়েছে সেমিফাইনাল ম্যাচও। পুজোর মরশুমে কলকাতায় বিশ্বকাপ। ফলে এই পাঁচ ম্যাচ নিয়ে উন্মাদনা থাকবে সেটাই স্বাভাবিক। 

টিম ইন্ডিয়া
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Jul 2023,
  • अपडेटेड 9:05 PM IST

বিশ্বকাপ শুরু হতে তিন মাসও বাকি নেই। ভারতে অনুষ্ঠিত এবারের ওয়ানডে বিশ্বকাপে (ICC World Cup 2023) ইডেন পেয়েছে পাঁচটি ম্যাচ। যার মধ্যে ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) ম্যাচ যেমন রয়েছে, ঠিক তেমনিভাবে রয়েছে সেমিফাইনাল ম্যাচও। পুজোর মরশুমে কলকাতায় বিশ্বকাপ। ফলে এই পাঁচ ম্যাচ নিয়ে উন্মাদনা থাকবে সেটাই স্বাভাবিক। 

ইডেনে বিশ্বকাপের টিকিটের দাম কত?
সোমবার সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায় জানালেন এই পাঁচ ম্যাচে টিকিটের দাম। বাংলাদেশ বনাম কোয়ালিফায়ার ১-এর ম্যাচের টিকিটের দাম ৬৫০ থেকে ১৫০০ টাকার মধ্যে। ৬৫০ টাকায় পাবেন আপার টায়ারের টিকিট। ডি ও এইচ ব্লকের টিকিটের দাম পড়বে ১০০০ টাকা। বি, সি, কে এবং এল ব্লকের টিকিটের দাম ১৫০০ টাকা। ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের টিকিটের দাম ৯০০ টাকা থেকে ৩০০০ টাকা। আপার টায়ারের টিকিটের দাম ৯০০ টাকা। ডি ও এইচ ব্লকের টিকিটের দাম ১৫০০ টাকা। সি ও কে ব্লকে বসে খেলা দেখতে হলে খরচ হবে ২৫০০ টাকা। বি ও এল ব্লকের টিকিটের দাম ৩০০০ টাকা।


কীভাবে কাটবেন ইডেনের ম্যাচের টিকিট? 
মনে করা হচ্ছে সবকিছু ঠিকঠাক থাকলে সেমিফাইনালে মুখোমুখি হতে পারে ভারত ও পাকিস্তান। সেই ম্যাচেও টিকিটের দাম একই ধার্য করা হয়েছে। BookMyShow, Insider.in, TicketGenie, EventsNow এবং Paytm-এর মতো প্ল্যাটফর্মের মাধ্যমে আইসিসি ওডিআই বিশ্বকাপ অনলাইন। তাছাড়াও, স্টেডিয়ামের টিকিট কাউন্টার থেকেও টিকিট পাওয়া যাবে। এবারের বিশ্বকাপে প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। বিশ্বকাপে পাকিস্তানের মুখোমুখি হবে ভারতীয় দল। 


কলকাতায় প্রথম ম্যাচ হবে ২৮ অক্টোবর। ওই দিন বাংলাদেশের মুখোমুখি হবে কোয়ালিফায়ার ১ দল। ইডেনে পরবর্তী ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান ও বাংলাদেশ। ৩১ অক্টোবর হবে ওই ম্যাচটি। তবে ভারতের ম্য়াচও দেখতে পারে কলকাতা। ৫ নভেম্বর ইডেনে মুখোমুখি হবে ভারত ও সাউথ আফ্রিকা। এরপর ১২ নভেম্বর ইডেনে লড়াইয়ে নামবে পাকিস্তান ও ইংল্যান্ড। এরপর আরও কোনও ম্যাচ নেই ইডেনে। একেবারে ১৬ নভেম্বর বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল কলকাতার ইডেন গার্ডেনে খেলা হবে।

Advertisement


বিশ্বকাপে ভারত ও পাকিস্তান একে অপরের বিরুদ্ধে মুখোমুখি হবে ১৫ অক্টোবর। সেই ম্যাচটি হবে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। ভারত ওডিআই বিশ্বকাপের দুইবারের চ্যাম্পিয়ন এবং ২০০৩ সালের দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল, যেখানে তারা অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল। বিশ্বকাপে ভারত চারবার সেমিফাইনাল উঠেছে। এবার ঘরের মাঠে বিশ্বকাপের সময় আইসিসি ইভেন্টে তাদের খরা কাটানোর লক্ষ্য রাখবে ভারত। ২০১৩ সালে এমএস ধোনির নেতৃত্বে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের পর থেকে ভারত কোনও শিরোপা জিততে ব্যর্থ হয়েছে। সর্বশেষ এই মাসের শুরুতে অস্ট্রেলিয়ার কাছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেরেছেন রোহিত শর্মারা।
    
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement