Advertisement

Indian Football: মোহনবাগান-ইস্টবেঙ্গল ক্লাবের সামনে বিশাল লাইন, টিকিটের হাহাকার

কম্বোডিয়ার বিরুদ্ধে দুই গোল করার পর আফগানিস্তানের বিরুদ্ধেও ফ্রি কিক থেকে গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন ভারত অধিনায়ক। ভারতের এই সাফল্য দেখতে কাতারে কাতারে মানুষ আসছেন যুবভারতীতে, বাড়ছে টিকিটের হাহাকার। সেই ছবিই ধরা পড়ল সোমবার। সপ্তাহের প্রথম কাজের দিনেও ভিড় ময়দানের দুই প্রধানে। টিকিটের আকুতি। মোহনবাগান তাঁবুর বাইরে বিরাট লাইন। একই অবস্থা ইস্টবেঙ্গলেও। 

টিকিটের লম্বা লাইন
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 Jun 2022,
  • अपडेटेड 3:47 PM IST
  • হংকং-য়ের বিরুদ্ধে খেলবে ভারত
  • টিকিটের হাহাকার শহরে

একের পর এক ম্যাচ জিতেই চলেছে ভারতের ফুটবল দল। তার সঙ্গে নিয়মিত গোল করে চলেছেন সুনীল ছেত্রী (Sunil Chhetri) । কম্বোডিয়ার বিরুদ্ধে দুই গোল করার পর আফগানিস্তানের বিরুদ্ধেও ফ্রি কিক থেকে গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন ভারত অধিনায়ক। ভারতের এই সাফল্য দেখতে কাতারে কাতারে মানুষ আসছেন যুবভারতীতে, বাড়ছে টিকিটের হাহাকার। সেই ছবিই ধরা পড়ল সোমবার। সপ্তাহের প্রথম কাজের দিনেও ভিড় ময়দানের দুই প্রধানে। টিকিটের আকুতি। মোহনবাগান তাঁবুর বাইরে বিরাট লাইন। একই অবস্থা ইস্টবেঙ্গলেও। 

মঙ্গলবার হংকংয়ের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। আর্ন্তজাতিক ফুটবলে ১৭ বছর কাটিয়ে ফেললেন অধিনায়ক সুনীল ছেত্রী।  দেশের হয়ে করে ফেললেন তিরাশিতম গোল। প্রথম দিনের মতই আজও গোলের জন্য একই রকম ক্ষুধার্ত। ভারতীয় দল আজও গোলের জন্য তাঁর দিকেই তাকিয়ে থাকে। গোলের জন্য ভরসা ছাপিয়ে নির্ভরতার প্রতীক হয়ে উঠেছেন টিম ইন্ডিয়ার নাম্বার ইলেভেন। সুনীল বলছেন, “১৭ বছর আর্ন্তজাতিক ফুটবলে খেলে ফেলা নিঃসন্দেহে দারুন অনুভুতি। এবং সেটা যে এইভাবে উদযাপন করা যাবে তা কখনও ভাবিনি।  আফগানিস্তান সমতা ফেরানোর পরে ধরেই নিয়েছিলাম ম্যাচটি ড্র হবে। কিন্তু দলের ছেলেরা যা করতে চেয়েছিল সেটাই করে দেখিয়েছে। তবে একই সঙ্গে ব্যক্তিগত এই মাইলস্টোন আমারষনিজের কাছে বিশেষ অর্থ বহন করে না। দেশের জার্সি এত দীর্ঘ সময় ধরে পড়ে চলার সুযোগ পেয়েছি দেখে নিজেকে গর্বিত মনে হয়।”  শনিবার রাতে সাহালের জয় সূচক গোলের পর উদযাপনের জন্য বিরাট স্প্রিন্ট করতে দেখা যায় ভারতীয় দলের অধিনায়ককে।

আরও পড়ুন: কার্তিকের আগে অক্ষর নামলেন কেন? ক্যাপ্টেন পন্তের সিদ্ধান্তে বিতর্ক

আরও পড়ুন: রোজগারে EPL-কে ছাপিয়ে যাচ্ছে IPL, বলছেন সৌরভ

পাশাপাশি তিনি আরও বলেন,“সামনের ম্যাচ হংকংয়ের বিরুদ্ধে। ম্যাচটি কঠিন।  কারণ দল হিসেবে হংকং বেশ শক্তিশালী। তবে আমাদের ঘরের মাঠে খেলা। সমর্থকদের সমর্থন আমাদের সঙ্গে থাকবে। ” কোচ ইগর স্টিম্যাচও দলের পারফরম্যান্সে খুশি। বিশেষ করে ফুটবলাররা কঠিন পরিস্থিতিতে যে চারিত্রিক দৃঢ়তা, ইচ্ছাশক্তি দেখিয়েছে তার জন্য কোনও বিশেষনই যথেষ্ট নয় বলে মনে করেন তিনি। সব মিলিয়ে জয়ের হ্যাটট্রিক এবং এশিয়ান চ্যাম্পিয়নশীপের পরের পর্বের পাসওয়ার্ড মঙ্গলবার হাতে পেতে ঝাপাতে তৈরি ব্লু টাইগাররা।    

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement