Advertisement

India vs Pakistan ICC T20 World Cup 2022: রুদ্ধশ্বাস শেষ ওভার, ২ উইকেট খুইয়েও ১৬ রান তুলে জিতল ভারত

শেষ ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৬ রান। বোলার মহম্মদ নওয়াজ। প্রথম বলেই চাপের মুখে ক্যাচ দিয়ে ফেরেন ৩৭ বলে ৪০ রান করা হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)।

টিম ইন্ডিয়া
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 23 Oct 2022,
  • अपडेटेड 8:11 PM IST
  • রবিবার জিতল ভারত
  • শেষ ওভারে বিরাট নাটক

রুদ্ধশ্বাস ম্যাচ। টি২০ বিশ্বকাপের (ICC T20 wotld Cup 2022) প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়ে দুর্দান্ত প্রত্যাবর্তন করলেন বিরাট কোহলি (Virat Kohli)। শেষ ওভার শুরু হওয়ার আগেও কেউ ভাবেননি এই ম্যাচ জিতে নেবে টিম ইন্ডিয়া (Team india)। তবে সেই অসম্ভবকেই সম্ভব করে ফেললেন বিরাট। ঘটনাবহুল শেষ ওভারে যা যা ঘটল তা দেখলে স্বপ্ন বলে মনে হতেই পারে। 

শেষ ওভারের নাটক
শেষ ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৬ রান। বোলার মহম্মদ নওয়াজ। প্রথম বলেই চাপের মুখে ক্যাচ দিয়ে ফেরেন ৩৭ বলে ৪০ রান করা হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। তৃতীয় বলটি ফুলটস করে বসেন নাওয়াজ। কোমর সমান উচ্চতার ফুলটস বলটি ডিপ স্কয়ার লেগ দিয়ে ছক্কা মারেন ভারতের প্রাক্তন অধিনায়ক। স্কোয়ার লেগ আম্পায়ার ‘নো বল’ ডাকেন। সঙ্গে সঙ্গে আপত্তি জানান পাক ক্রিকেটাররা। যদিও পাকিস্তান ক্রিকেটারদের সেই আপত্তি ধোপে টেকেনি। ফিল্ড আম্পায়ার নিজের সিদ্ধান্তে অনড় থাকেন। কোমরের উপর ফুলটস বল করলে তা নো বল হিসেবেই বিবেচিত হয়।

আরও পড়ুন: 'কিং ইজ ব্যাক', বিরাটে মুগ্ধ নেটদুনিয়া, হাসির খোরাক পাকিস্তান

নাওয়াজ নো বল করায় ফ্রি হিট পেয়ে জাত ভারত। কিন্তু বিশাল এক ওয়াইড দিয়ে বসেন নওয়াজ। তখনও ৩ বলে পাঁচ রান দরকার ভারতের। ফ্রি হিটের বৈধ বলটিতে বোল্ড হয়ে যান কোহলি। কিন্তু ফ্রি হিট হওয়ায় তিনি বেঁচে যান। বাড়তি ফায়দা হিসেবে তিনটি রান নিয়ে নেন দীনেশ কার্তিক ও বিরাট কোহলি। ২ বলে তখন ভারতের দরকার ২ রান। পঞ্চম বলে স্টাম্পড হয়ে যান দীনেশ কার্তিক (১)। শেষ বলে প্রয়োজন ছিল ২ রানের। আবারও ওয়াইড দিয়ে বসেন নওয়াজ। স্কোর সমান সমান হয়ে যায়। শেষ বলে দরকার ছিল ১ রান। অবশেষে শেষ বলে সিঙ্গেল নিয়ে ভারতকে ৪ উইকেটে জিতিয়ে দেন নতুন আসা ব্যাটার রবিচন্দ্রন অশ্বিন।

Advertisement

আরও পড়ুন:'তোমাকে অফুরান ভালবাসি', বিরাটের ইনিংস দেখে নাচ অনুষ্কার

জেতার পর সেলিব্রেশনে মেতে ওঠেন ভারতের ক্রিকেটাররা। চোখে জল দেখা যায় বিরাটের। গ্রুপ পর্যায়ে ভারত পাঁচটি ম্যাচ খেলবে। তিনটি জিততে পারলেই সেমিফাইনালে যাওয়ার টিকিট নিশ্চিত করে ফেলবে টিম ইন্ডিয়া।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement