Advertisement

IPL 2022: IPL 2022-এ বড় ধাক্কা! টিভিতে দর্শক সংখ্যা কমল

আইপিএলের চলতি মরশুমে, চেন্নাই ও কলকাতার মধ্যে খেলা প্রথম ম্যাচ এবং প্রথম সপ্তাহের রবিবার খেলা পাঞ্জাব কিংস (Punjab Kings) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) মধ্যে খেলা ১০০ মিলিয়ন ব্যবহারকারীর সংখ্যা অতিক্রম করতে সক্ষম হয়েছিল। 

কমে যাচ্ছে আইপিএল-এর দর্শক সংখ্যা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Apr 2022,
  • अपडेटेड 5:12 PM IST
  • কমেছে আইপিএল টিভির দর্শক সংখ্যা
  • দ্বিতীয় সপ্তাহের জন্য দর্শকের পতন

আইপিএলের (IPL 2022) ১৫ তম মরশুমের দ্বিতীয় সপ্তাহে টিভি দর্শক সংখ্যা কমে গিয়েছে। প্রতিবেদন অনুসারে, দ্বিতীয় সপ্তাহে দর্শক সংখ্যা ৩৩ শতাংশ কমেছে। টিভি দর্শক সংখ্যা আইপিএলের সবচেয়ে বড় সম্পদ বলে মনে করা হয়। টেলিভিশন ভিউয়ারশিপ মনিটরিং এজেন্সি বিএআরসি-এর রিপোর্ট অনুসারে,  প্রথম সপ্তাহে আইপিএল দর্শক সংখ্যা ৩.৫৭ মিলিয়নের পরিবর্তে ২.৫২ মিলিয়নে দাঁড়িয়েছে।

এই পতন প্রথম সপ্তাহের ২৬৭ মিলিয়নের সামগ্রিক নাগালের থেকে ১৪ শতাংশ কমে ২২৯ মিলিয়নে দাঁড়িয়েছে। বিএআরসি-এর মতে, তিনি এমন একজন ব্যবহারকারীকে গণনা করেছেন যিনি এক মিনিটের জন্য টিভিতে আইপিএল দেখেছেন। এখন পর্যন্ত আইপিএলের দর্শক সংখ্যা প্রথম সপ্তাহের পাশাপাশি মরশুমের শেষ পর্যন্ত প্রতিটি মরশুমে বজায় ছিল। চলতি আইপিএলের ম্যাচগুলো ২৬ মার্চ থেকে শুরু হচ্ছে। 

আইপিএলের চলতি মরশুমে, চেন্নাই ও কলকাতার মধ্যে খেলা প্রথম ম্যাচ এবং প্রথম সপ্তাহের রবিবার খেলা পাঞ্জাব কিংস (Punjab Kings) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) মধ্যে খেলা ১০০ মিলিয়ন ব্যবহারকারীর সংখ্যা অতিক্রম করতে সক্ষম হয়েছিল। 

প্রথম সপ্তাহের পর প্রথমবারের মতো আইপিএলের দর্শক সংখ্যা ৩৩ শতাংশ কমেছে। আইপিএল ২০২৩ থেকে ২০২৭ মরশুমের জন্য মিডিয়া এবং সম্প্রচার অধিকার নিয়ে বিড করা হবে। জুন মাসে এই বিড করা হবে। আগামী ছয় মরসুমের জন্য, বোর্ড মিডিয়া এবং সম্প্রচার অধিকারের জন্য প্রায় ৩৩ হাজার কোটি টাকা নির্ধারণ করেছে।

আরও পড়ুন: DC-কে হারিয়ে বিরাটের মতো সেলিব্রেশন আয়ুশের, Viral Video

আরও পড়ুন: ১৫তলা থেকে ঝুলিয়ে দিয়েছিলেন এক ক্রিকেটার, বিস্ফোরক চাহাল

দীর্ঘ বিরতির পর আইপিএলে অংশ নিচ্ছে ১০টি দল। দুই মাস ধরে চলা আইপিএলে এই মরশুমে ৭৪টি ম্যাচ খেলা হবে। 

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement