Advertisement

MS Dhoni IPL 2023: KKR-এর ঘরের মাঠ, কিন্তু ইডেনে চিত্‍কার 'মাহি..মাহি'

আইপিএলের (IPL 2023) মঞ্চে সম্ভবত অন্যতম হাইভোল্টেজ ম্যাচ। বলা যেতে পারে, এই টি-২০ (T-20) মেগা ক্রিকেট লিগে দুই যুযুধানের লড়াই। রবিবার কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) বনাম চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ম্যাচ ঘিরে, শুরু থেকেই সমর্থকদের উত্তেজনা ছিল তুঙ্গে।

মহেন্দ্র সিং ধোনি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 24 Apr 2023,
  • अपडेटेड 12:27 PM IST

গোটা ইডেনে (Eden Gardens) যেন হলুদ ঝড়। কেকেআর (KKR) বনাম সিএসকে (CSK) ম্যাচে, গ্যালারি জুড়ে “ধোনি-ধোনি” চিৎকার। ম্যাচ শেষে ধন্যবাদ জানালেন মাহি স্বয়ং। 

আইপিএলের (IPL 2023) মঞ্চে সম্ভবত অন্যতম হাইভোল্টেজ ম্যাচ। বলা যেতে পারে, এই টি-২০ (T-20) মেগা ক্রিকেট লিগে দুই যুযুধানের লড়াই। রবিবার কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) বনাম চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ম্যাচ ঘিরে, শুরু থেকেই সমর্থকদের উত্তেজনা ছিল তুঙ্গে। আর রবিবার সন্ধ্যায় যেন হলুদ ঝড় আছড়ে পড়ল ক্রিকেটের নন্দনকানন ইডেন গার্ডেন্সে। দিকে দিকে হলুদ জার্সি, কারও হাতে পোস্টার কিংবা রং তুলির টানে কেউ ফুটিয়ে তুলেছেন সিএসকে। প্রিয় ধোনির জন্য কেউ আবার বানিয়ে এনেছেন স্কেচও। তাছাড়া ফ্ল্যাগ, হেডব্যান্ডতো রয়েছেই। সর্বোপরি সেই মহেন্দ্র সিং ধোনি, যাকে ঘিরে ফ্যানদের সেই তুমুল উন্মাদনা। ম্যাচ শুরুর আগে, স্টেডিয়ামের দিকে হাজার হাজার মাথা ছুটে চলেছে শুধু একবার ক্যাপ্টেন কুলের দর্শন পেতে। আইপিএলে ধোনির অবসর নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়ে গেছে। ফলে সবদিক দিয়েই, এই ম্যাচ ছিল ভীষণ তাৎপর্যপূর্ণ। 

গতকাল এই ম্যাচে নির্ধারিত ২০ ওভারে, মাত্র ৪ উইকেট হারিয়ে ২৩৫ রান তোলে চেন্নাই। ডেভন কনওয়ের (Devon Conway) ৫৬ রান ছাড়াও অঞ্জিঙ্ক রাহানের (Ajinkya Rahane) ২৯ বলে ৭১ রানের দুরন্ত ইনিংস ইডেনের বুকে যেন রুপকথার সূচনা করল। সেইসঙ্গে যোগ্য সঙ্গত দিলেন শিবম দুবে (Shivam Dube), খেললেন ২১ বলে ৫০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। একেকটি চার এবং ছয়ের পর, গ্যালারি জুড়ে সেই উচ্ছ্বাস। আর ধোনি যখন মাঠে নামছেন, তখন তো গোটা ইডেনে গায়ে কাঁটা দেওয়া মুহূর্ত। হলুদ ফ্ল্যাগ আর জার্সিতে ঢেকে গেছে গোটা ইডেন এবং হাতে সবার মোবাইলের ফ্ল্যাশলাইট। মেক্সিকান ওয়েভের মাঝেই “ধোনি-ধোনি” চিৎকার।

Advertisement

আরও পড়ুন: MS Dhoni: বাংলায় কথা বললেন বাংলার জামাই, কী বললেন ধোনি? VIDEO VIRAL

আর এসবের মাঝে, নিজেদের ঘরের মাঠে সেই টেম্পারমেন্ট ধরে রাখতে পারল না কেকেআর। জেসন রয়ের (Jason Roy) ২৬ বলে ৬১ রান এবং রিঙ্কু সিং-এর (Rinku Singh) ৩৩ বলে ৫৩ রানের ইনিংস ছাড়া সেইভাবে আর কেউ দাঁড়াতে পারেননি। নির্ধারিত ২০ ওভারে, ৮ উইকেট হারিয়ে ১৮৬ রান তুলতে সক্ষম হয় কেকেআর। মাহির চেন্নাই জয়ী ৪৯ রানে।

আর ম্যাচের পর সেই ধোনি ভীষণই আবেগপ্রবণ এবং ধন্যবাদ জানালেন কলকাতার জনতাকে। এমএসডি বলছেন, ‘আমি এই সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ জানাতে চাই। অনেকে মিলে আজ সাপোর্ট করতে এসেছেন এবং তাঁদের বেশিরভাগই পরেরবার কেকেআরের জার্সিতে আসবেন। তাঁরা আমাকে ফেয়ারওয়েল দেওয়ার চেষ্টা করেছে, তাই দর্শকদের অনেক ধন্যবাদ।‘ 

আরও পড়ুন: আসছে শোলে-২? ধোনির সঙ্গে ছবি শেয়ার করে 'ঘোষণা' হার্দিক পাণ্ডিয়ার

সেইসঙ্গে সুনীল নারিন (Sunil Narine), ডোয়েন ব্র্যাভো (Dwayne Bravo) এবং কেকেআর ম্যানেজমেন্টের দুই সদস্য জুহি চাওলা (Juhi Chawla) ও জয় মেহতার (Jay Mehta) সঙ্গে আলাপচারিতার পর মাঠকর্মীদের সঙ্গে ছবিও তোলেন ক্যাপ্টেন কুল। অন্যদিকে, দলের বোলারদের প্রশংসাও করেছেন তিনি। 
সেইসঙ্গে রাহানের অনবদ্য পাফরম্যান্স সম্বন্ধে বলতে গিয়ে মহেন্দ্র সিং ধোনি জানিয়েছেন, ‘যখন আমরা বুঝতে পারি যে কারও মধ্যে পোটেনশিয়াল রয়েছে, তখন তাঁকে আমরা তাঁর নিজের মতোই ব্যাট করতে অ্যালাও করি। আমরা তাঁকে স্বাধীনতা এবং বেস্ট পজিশনটাই দিয়ে থাকি।‘ তিনি আরও যোগ করেছেন, ‘একটি টিম এনভায়রনমেন্টে কাউকে তাঁর স্লট ত্যাগ করতে হয়, যাতে অন্যরা কমফর্টেবল হতে পারে। যার ফলে একটা গোটা দল সাফল্য পায়।‘  

সবমিলিয়ে রবিবারের কলকাতা দেখল চেন্নাই ঝড়। স্টেডিয়াম জুড়ে শুধুই উঠল “ধোনি ধোনি” রব। 

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement