Advertisement

IPL Points Table: CSK-কে হারিয়ে আশা জিইয়ে রাখল গুজরাত, প্লে অফের লড়াইয়ে আর কারা?

আইপিএল-এর (IPL 2024) সাপ-লুডোর খেলা বেশ জমে উঠেছে। এখান থেকে ম্যাচ হারলেই বিদায়। ইতিমধ্যেই মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ও পঞ্জাব কিংসের (Punjab Kings) বিদায় নিশ্চিত হলেও, শেষ চারের চার নম্বর জায়গা কে পাবে তা নিয়েই চলছে লড়াই। এই মুহূর্তে কেকেআর (Kolkata Knight Riders) পয়েন্ট টেবিলের একেবারে শীর্ষে।

প্রতীকী
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 May 2024,
  • अपडेटेड 6:02 AM IST

আইপিএল-এর (IPL 2024) সাপ-লুডোর খেলা বেশ জমে উঠেছে। এখান থেকে ম্যাচ হারলেই বিদায়। ইতিমধ্যেই মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ও পঞ্জাব কিংসের (Punjab Kings) বিদায় নিশ্চিত হলেও, শেষ চারের চার নম্বর জায়গা কে পাবে তা নিয়েই চলছে লড়াই। এই মুহূর্তে কেকেআর (Kolkata Knight Riders) পয়েন্ট টেবিলের একেবারে শীর্ষে। ১১ ম্যাচে ১৬ পয়েন্ট শ্রেয়স আইয়ারদের। তবে নাইটদের খুব কাছে রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। পয়েন্ট টেবিলের দুই নম্বরে রয়েছেন সঞ্জু স্যামসনরা। ১১ ম্যাচে ১৬ পয়েন্ট রয়েছে রাজস্থানের। রান রেটে এগিয়ে থাকায় শীর্ষে শাহরুখ খানের (Shah Rukh Khan) দল। মোটামুটিভাবে তাদের এই দুই দলের প্লে অফ খেলা নিশ্চিত।

১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিন নম্বরে উঠে এসেছে সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। দলের ব্যাটাররা ভয়ঙ্কর ফর্মে। অভিষেক শর্মা থেকে শুরু করে হেনরিখ ক্লাসেন প্রত্যেকেই দারুণ ছন্দে। আগের ম্যাচে তারা হেলায় হারিয়েছে লখনউ সুপার জায়েন্টকে (Lucknow Super Giant)। তিন দল রয়েছে ১২ পয়েন্টে। তবে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) একটি ম্যাচ কম খেলেছে। বাকি দুই দল দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) ও লখনউ। ১৪ মে মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস ও লখনউ সুপার জায়ান্টস। দুই দলই ইতিমধ্যেই ১২ পয়েন্টে পেয়েছে। এই ম্যাচে যে দল জিতবে, তারাই ১৪ পয়েন্টে পৌঁছে যাবে। ম্যাচ ভেস্তে গেলেও দুই দলের পয়েন্ট দাঁড়াবে ১৩ করে। সেক্ষেত্রে ১২ পয়েন্ট নিয়ে আর কোনও দলই প্লে অফের টিকিট পাবে না।

IPL পয়েন্ট টেবিল

তবে পরপর ৪ ম্যাচ জিতে প্লে অফের দৌড়ে ভেসে রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। ১২ ম্যাচ খেলে বিরাট কোহলিদের (Virat Kohli) ঝুলিতে ১০ পয়েন্ট। সর্বোচ্চ ১৪ পয়েন্টে শেষ করতে পারে আরসিবি। ফলে কোনও দল ১৪ পয়েন্টের বেশি পেয়ে গেলে ব্যাঙ্গালোরকে বিদায় নিতে হবে।     

Advertisement

 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement