Advertisement

Kolkata Derby: লিস্টন-মনবীরদের আটকাতে নয়া পরিকল্পনা ইস্টবেঙ্গলের, কী নির্দেশ দিলেন ব্রুজো?

উৎসবের মরসুমে বাংলার ফুটবলপ্রেমীরা তৈরি বড় ম্যাচের উৎসবে মাততে। ১৯ অক্টোবর শনিবার যুবভারতীতে আইএসএলের প্রথম পর্বে মুখোমুখি ইস্টবেঙ্গল এফসি ও মোহনবাগান সুপার জায়ান্ট (East Bengal FC vs Mohun Bagan Super Giant)। আইএসএলে (ISL) ৪ ম্যাচে ৭ পয়েন্ট পেয়ে লিগ টেবলে চারে থাকা হোসে মোলিনার টিম তো তৈরি। কিন্তু মাড সংগঠক ইস্টবেঙ্গল (East Bengal) কতটা তৈরি। মঙ্গলবার প্র্যাক্টিস ছিল না লাল হলুদ ব্রিগেডের। 

ইস্টবেঙ্গল ও মোহনবাগান
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Oct 2024,
  • अपडेटेड 2:51 PM IST

উৎসবের মরসুমে বাংলার ফুটবলপ্রেমীরা তৈরি বড় ম্যাচের উৎসবে মাততে। ১৯ অক্টোবর শনিবার যুবভারতীতে আইএসএলের প্রথম পর্বে মুখোমুখি ইস্টবেঙ্গল এফসি ও মোহনবাগান সুপার জায়ান্ট (East Bengal FC vs Mohun Bagan Suoer Giant)। আইএসএলে (ISL) ৪ ম্যাচে ৭ পয়েন্ট পেয়ে লিগ টেবলে চারে থাকা হোসে মোলিনার টিম তো তৈরি। কিন্তু মাড সংগঠক ইস্টবেঙ্গল (East Bengal) কতটা তৈরি। মঙ্গলবার প্র্যাক্টিস ছিল না লাল হলুদ ব্রিগেডের। 

বিশেষ টিপস অস্কারের

এখনও নিশ্চিত নয় ডার্বির আগে নতুন কোচ অস্কার ব্রুজোর (Oscar Bruzon) কলকাতায় আসা। ডার্বিতে (Kolkata Derby) রিজার্ভ বেঞ্চে যদি এই স্প্যানিশ কোচ না বসেন, তাহলে চাপে পড়বেন স্টপগ্যাপ কোচ বিনো জর্জ। কারণ টানা ৪ ম্যাচে হেরে শূন্য পয়েন্টে থাকা ইস্টবেঙ্গল এখন লিগ টেবলে সবার শেষে, ১৩ নম্বরে। তেরোর গেরো কাটানোর জন্য স্পেন থেকেই ব্রুজো ভার্চুয়াল টিপস দিচ্ছেন টিমকে। 

মনবীর, লিস্টনদের আটকাতে জোর দিচ্ছেন অস্কার

দুই প্রধানের প্র্যাক্টিসে দুই তারকা দিচ্ছেন ট্রেনিং সিডিউল নিয়ে। স্প্যানিশ দেলগাদো টিমের প্রত্যেক ফুটবলারের আপডেট দিয়েছেন চিফ কোচকে। টিমের বিদেশি ফুটবলারদের সঙ্গেও ব্রুজো যোগাযোগ রাখছেন নিয়মিত। কোন জায়গায় জোর দিচ্ছেন ক্রুজো। জানা গিয়েছে, জেমি ম্যাকলারেনদের সামলাতে ডিফেন্স আর মিডফিল্ডারদের মধ্যে গ্যাপ কমানোর কৌশল বলে দিয়েছেন কোচ। কারণ ডার্বিতে ইস্টবেঙ্গলের বড় চ্যালেঞ্জ জেমি-লিমি-কামিংস- স্টুয়াটদের সঙ্গে লিস্টন, মনবীরদের অ্যাটাক সামাল দেওয়াটাই। 

আনোয়ার ইউস্তেকে দিয়ে গোল আটকানোর ভাবনা

ইস্টবেঙ্গল ডিফেন্সের মূল স্তম্ভ হিজাজি মাহের টিমের প্র্যাক্টিসে নেই। তিনি ওমানের বিরুদ্ধে জর্ডনের হয়ে প্রি ওয়ার্ল্ড কাপের ম্যাচে খেলতে ব্যস্ত। এই অবস্থায় আনোয়ার আলিকেই দায়িত্ব দেওয়া হচ্ছে রক্ষণ মজবুত করার। তাঁর সঙ্গে অবশ্য হেফর ইউন্তে আছেন। লাল হলুদের ভালো খবর, চোট সারিয়ে পুরো ফিট আইএসএলের গোল্ডেন বুট জয়ী দিয়ামাস্তাকোস। মোহনবাগানের চিন্তা তাদের ডিফেন্ডার আলবার্তো রদ্রিগেসের এখনও ফিট না হওয়া নিয়ে। মঙ্গলবার প্র্যাক্টিসেও দেখা গেল, তিনি মাঠের বাইরে রিহ্যাবে। 

Advertisement

মঙ্গলবার মোহনবাগান মিডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে মনবীর সিং বলেন, 'ডার্বি মানে তো ফেস্টিভ্যাল।' গোলকিপার বিশাল কাইথের বক্তব্য, 'আমরা তৈরি দেশের অন্যতম সেরা এই ম্যাচের জন্য।' 


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement