Advertisement

Kolkata Derby East Bengal vs Mohun Bagan: মোহনবাগান VS ইস্টবেঙ্গল, আজ নজরে ছোটদের ডার্বি

 নৈহাটিতে ছোটদের ফিরতি ডার্বিতে মুখোমুখি এটিকে-মোহনবাগান (ATK Mohun Bagan) বনাম ইস্টবেঙ্গল (East Bengal)। রিলায়েন্স ফাউণ্ডেশন ডেভেলপমেন্ট লিগের (RFDL) গুরুত্বপূর্ণ ম্যাচে, আজ দুপুর ৩টেয় মুখোমুখি সবুজ মেরুন বনাম লাল হলুদ।  

ইস্টবেঙ্গল ও মোহনবাগান
Aajtak Bangla
  • কলকাতা,
  • 07 Apr 2023,
  • अपडेटेड 1:27 PM IST
  • আজ ছোটদের ডার্বিতে মুখোমুখি ইস্টবেঙ্গল-মোহনবাগান
  • নৈহাটি স্টেডিয়ামে ম্যাচ

 নৈহাটিতে ছোটদের ফিরতি ডার্বিতে মুখোমুখি এটিকে-মোহনবাগান (ATK Mohun Bagan) বনাম ইস্টবেঙ্গল (East Bengal)। রিলায়েন্স ফাউণ্ডেশন ডেভেলপমেন্ট লিগের (RFDL) গুরুত্বপূর্ণ ম্যাচে, আজ দুপুর ৩টেয় মুখোমুখি সবুজ মেরুন বনাম লাল হলুদ।  

ইতিমধ্যেই দর্শকদের জন্য বিনামূল্যে পাসের ব্যাবস্থা করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। যদিও এই লিগের লড়াইতে, দুই দলই পরের রাউন্ডে পৌঁছে গেছে। তবুই ডার্বি তো ডার্বিই থাকে। মোট ৬ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে, লিগ টেবিলের শীর্ষে রয়েছে সবুজ মেরুন। অন্যদিকে ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে, লিগে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে লাল হলুদ। ইস্টবেঙ্গলে বড়দের সাফল্য না থাকলেও, ছোটরা যে জানকবুল লড়াই চালিয়েছে তা ফলাফল দেখেই বোঝা যাচ্ছে। আর সবুজ মেরুনের আইএসএল (ISL) জয় যেন গোটা স্কোয়াডেরই আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। ছোটরাও একদম শীর্ষে।  

সবুজ মেরুনের হয়ে রিকি স্যাবং-এর (Ricky Sabong) পারফরম্যান্স বেশ নজরকাড়া। সঙ্গে নিংগোমবাম এংসন সিং (Ningombam Engson Singh) এবং সুহেইল আহমেদ ভাটও (Suhail Ahmed Bhat) বেশ ভালো খেলছেন। ফলে, সিনিয়র দলের মতো জুনিয়র দলেও গোল করার লোকের অভাব নেই মোহনবাগানের। সেইসঙ্গে ফারদিন আলি মোল্লা (Fardin Ali Molla) এবং রবি রানাও (Ravi Rana) ছন্দে আছেন। রাজ বাসফোরেও (Raj Basfore) বেশ ভালো খেলছেন। অন্যদিকে অতুল উন্নিকৃষ্ণণকে (Atul Unnikrishnan) পাবেনা লাল হলুদ। কারণ, তিনি সিনিয়র দলের সঙ্গে এই মুহূর্তে কেরলে। তাছাড়া জেসিন টিকে (Jesin TK) এবং শ্যামল বেসরাও (Shyamal Besra) দারুণ ফর্মে রয়েছেন। অধিনায়ক অর্পণ পোলেও (Arpan Polley) ভালো খেলছেন। এমনকি গোলরক্ষক আদিত্য পাত্রও (Aditya Patra) দারুণ ফর্মে রয়েছেন।      

গোটা টুর্নামেন্টে একটিও ম্যাচ হারেনি সবুজ মেরুন। চারটি ম্যাচ তারা জিতেছে এবং দুটি ড্র হয়েছে। অন্যদিকে মাত্র একটি ম্যাচই হেরেছে ইস্টবেঙ্গল। তারাও চারটি ম্যাচ জিতেছে এবং একটি ড্র করেছে। স্বভাবতই, টক্কর হবে সমানে সমানে। সেই জায়গায় দাঁড়িয়ে, আজকের ম্যাচ বেশ উপভোগ্য হবে বলেই মনে করা হচ্ছে। তাছাড়া জুনিয়র ফুটবলারদের প্রমাণ করার সেরা মঞ্চ এটি। আগামীদিনে এখান থেকে অনেকেই হয়ত সুযোগ পাবেন সিনিয়র দলে। ফারদিন কিংবা কিয়ান (Kiyan Nassiri) ইতিমধ্যে খেলেছেনও সিনিয়র দলের সঙ্গে। 

Advertisement

তবে দুই দলেরই টিম ম্যানেজমেন্ট ফোকাস করেছে এই প্রতিযোগিতার দিকে। ফলে, আজকের এই ডার্বি বেশ উত্তেজনাপূর্ণ হবে বলেই মনে করা হচ্ছে। অন্যদিকে সিনিয়র দলের অনুশীলন চলছে চুটিয়ে। সামনেই রয়েছে সুপার কাপ (Super Cup 2023), আর সেই নিয়েই এখন প্রস্তুতি তুঙ্গে। আর লাল হলুদ ব্রিগেড ইতিমধ্যেই পৌঁছে গেছে কেরলে। 

আজ ছোটদের ডার্বি জিতে কাদের আত্মবিশ্বাস আরও ভালো জায়গায় পৌঁছয়, সেটাই এখন দেখার বিষয়। 
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement