Advertisement

Jasprit Bumrah Replacement: বুমরার পরিবর্তে শামি-ই? যে শর্তে বিশ্বকাপে দলে সুযোগ হতে পারে বাংলার পেসারের

সংবাদ সংস্থা পিটিআই-এর দাবি, বিসিসিআই-এর এক সূত্র জানিয়েছে, ''মহম্মদ শামি যদি ফিট থাকেন তবে তিনিই অগ্রাধিকার পাবেন। আগামী সপ্তাহে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে শামির।

মহম্মদ শামি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Oct 2022,
  • अपडेटेड 10:04 AM IST
  • শামিকে সুযোগ দেওয়া হতে পারে বিশ্বকাপে
  • ফিটনেস টেস্ট পাস করতে হবে শামিকে

আর মাত্র কয়েকদিনের অপেক্ষা তারপরেই শুরু হতে চলেছে টি২০ বিশ্বকাপ (T20 World Cup 2022)। এই বিশ্বকাপ অভিযান শুরু হওয়ার আগে বড় ধাক্কা খেয়েছিল টিম ইন্ডিয়া (Team India)। পিঠের চোটের জন্য এই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন ভারতের ফাস্ট বোলার জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। ভারতীয় বোলিং-এর অন্যতম ভরসা বুমরার ছিটকে যাওয়া নিয়ে নানা ধরনের জল্পনা শুরু হয়ে গিয়েছে। তাঁর বদলি হিসেবে কে আসতে পারেন তা নিয়েই শুরু হয়েছে এই জল্পনা। রিপোর্ট অনুসারে জানা যাচ্ছে, বুমরার জায়গায় দলে যোগ দিতে পারেন মহম্মদ শামি (Mohammed Shami)। তাঁকে স্ট্যান্ড বাই হিসেবে দলে রাখা হয়েছিল। 

শামি অগ্রাধিকার পাবেন

সংবাদ সংস্থা পিটিআই-এর দাবি, বিসিসিআই-এর এক সূত্র জানিয়েছে, ''মহম্মদ শামি যদি ফিট থাকেন তবে তিনিই অগ্রাধিকার পাবেন। আগামী সপ্তাহে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে শামির। বেশ কিছু সময়ের জন্য তিনি আন্তর্জাতিক বা অন্য কোনও প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি। তাই তাঁকে ফিট প্রমাণ করেই দলে ঢুকতে হবে।'' তবে অভিজ্ঞতার দিক থেকে অনেকটা এগিয়ে রয়েছেন শামি। তিনি যদি বিশ্বকাপের দলে সুযোগ পান তবে এক বছর পর টি২০ ক্রিকেটে প্রত্যাবর্তন হবে তাঁর। ২০২১ সালের বিশ্বকাপের পর এবারেই প্রথম টি২০ দলে সুযোগ পেয়েছেন তিনি। 

নেটে প্রস্তুতি নিচ্ছেন শামি

আরও পড়ুন: বুমরার বদলে দলে ঢুকছেন শামি-ই? দ্রাবিড়ের কথায় জল্পনা

কোভিড আক্রান্ত হয়েছিলেন শামি

যদিও সদ্যসমাপ্ত অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজে ডাক পেয়েছিলেন শামি। তবে তার আগেই কোভিডে আক্রান্ত হন ভারতীয় দলের এই পেস বোলার। তবে এখন তিনি সুস্থ। ম্যাচ ফিট কি না তা পরীক্ষা করা হবে। শামি ছাড়াও দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ করেই স্ট্যান্ডবাই ক্রিকেটাররা অস্ট্রেলিয়া রওনা দেবেন। মঙ্গলবার শেষ একদিনের ম্যাচ খেলবে ভারত ও দক্ষিণ আফ্রিকা।

Advertisement

আরও পড়ুন: 'শামি কী দোষ করেছেন?' বুমরার জায়গায় সিরাজের সুযোগে ক্ষিপ্ত ভক্তরা

চারটে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারতীয় দল 

মোট চারটি প্রস্তুতি ম্যাচ খেলার পরে বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারতীয় দল। ১০ অক্টোরব ও ১২ অক্টোবর তাদের দু'টি প্রস্তুতি ম্যাচ ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। এরপর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধেও প্রস্তুতি ম্যাচ খেলবে রোহিত শর্মার ভারত। বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ পাকিস্তানের বিরুদ্ধে। ২৩ অক্টোরব মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে অভিযান শুরু করবে টিম ইন্ডিয়া। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement