Advertisement

Mohun Bagan: It's Official! আর নয় ATK, পয়লা জুন থেকে মোহনবাগান সুপার জায়ান্টস

Mohun Bagan: আইএসএল (ISL) জয়ের দিনই দলের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা (Sanjiv Goenka) ঘোষণা করেছিলেন, পরবর্তী মরশুম থেকে নতুন নামে খেলবে সবুজ মেরুন। সেই মোতাবেকই এই সিদ্ধান্ত। বোর্ড মিটিংয়ে সর্বসম্মতভাবে এই নামের ওপর চূড়ান্ত শিলমোহর দেওয়া হল। অর্থাৎ আগামী মরশুম থেকে মোহনবাগানের (Mohun Bagan) সামনে থাকছে না এটিকে।

আর নয় ATK, পয়লা জুন থেকে মোহনবাগান সুপার জায়ান্টস!
Aajtak Bangla
  • ,
  • 17 May 2023,
  • अपडेटेड 4:01 PM IST
  • আইএসএল (ISL) জয়ের দিনই দলের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা (Sanjiv Goenka) ঘোষণা করেছিলেন, পরবর্তী মরশুম থেকে নতুন নামে খেলবে সবুজ মেরুন।
  • বোর্ড মিটিংয়ে সর্বসম্মতভাবে এই নামের ওপর চূড়ান্ত শিলমোহর দেওয়া হল।

Mohun Bagan: আইএসএল (ISL) জয়ের দিনই দলের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা (Sanjiv Goenka) ঘোষণা করেছিলেন, পরবর্তী মরশুম থেকে নতুন নামে খেলবে সবুজ মেরুন। সেই মোতাবেকই এই সিদ্ধান্ত। বোর্ড মিটিংয়ে সর্বসম্মতভাবে এই নামের ওপর চূড়ান্ত শিলমোহর দেওয়া হল। অর্থাৎ আগামী মরশুম থেকে মোহনবাগানের (Mohun Bagan) সামনে থাকছে না এটিকে। মোহনবাগান সুপার জায়ান্টস নাম নিয়ে মাঠে নামবে মোহনবাগান। 

এটিকে (ATK) নামটি সরানোর জন্য বহু সমর্থক দিনের পর দিন প্রতিবাদে শামিল হয়েছিলেন। তাই নয় বিভিন্ন ম্যাচের দিন কিংবা ক্লাবের বাইরে বিক্ষোভও দেখান তাঁরা। এমনকী অনেকে মাঠে যাওয়াও ছেড়ে দেন। তাই এই নাম সরে যাওয়ার ফলে সমর্থকরাও ভীষণ খুশি। সেইসঙ্গে, দলবদলের বাজারে আগামী মরশুমে নতুন কোন কোন ফুটবলার দলে আসেন সেইদিকেও নজর থাকবে ফুটবলপ্রেমীদের। তার আগেই এই নতুন নামের সূচনা। নিঃসন্দেহে সমর্থকদের জন্য দুর্দান্ত একটি খবর। 

আরও পড়ুন: আজ মোহনবাগানের মুখোমুখি ইংলিশ প্রিমিয়ার লিগের দল, ম্যাচ কখন-কোথায় দেখা যাবে?

এটিকে-মোহনবাগান হিসেবে ২০২০-২১ মরশুমে আইএসএলে জয় পায়নি তাঁরা। কিন্তু এএফসি কাপের ইন্টার জোনাল প্লে-অফের সেমিফাইনালে (AFC Cup Inter-Zonal Play-Off Semifinal) খেলার সুযোগ পায় সবুজ মেরুন। তারপর ২০২১-২২ মরশুমে আইএসএল সেমিফাইনালে খেলে তাঁরা। সেই মরশুমেও এটিকে-মোহনবাগান, এএফসি কাপের ইন্টার জোনাল প্লে-অফের সেমিফাইনালে পৌঁছতে সক্ষম হয়।  করোনা আবহের (Covid-19) জেরে, টানা দুটি মরশুম সুপার কাপ (Super Cup) এবং ডুরান্ড কাপ (Durand  আয়োজিত হয়নি। কিন্তু ২০২২-২৩ মরশুমে, আইএসএল চ্যাম্পিয়ন (ISL Champion) হয় এটিকে-মোহনবাগান। যদিও সুপার কাপ এবং ডুরান্ড কাপে ভালো ফল করতে পারেনি মোহনবাগান।

অন্যদিকে, কয়েকদিন আগেই একটি ফ্যান ক্লাবের অনুষ্ঠানে এসে সাংবাদিকদের মুখোমুখি হন মোহনবাগান সচিব দেবাশিস দত্ত (Debashis Dutta)। তিনি জানান, ‘শুধু কন্যাশ্রী কাপ (Kanyashree Cup) খেলার জন্য আমরা ভাড়া করে টিম বানাব না। আমরা যদি টিম বানাই, সেটা আইডব্লিউএল (IWL) খেলার জন্য বানাব। আমরা কন্যাশ্রী কাপও খেলব, আইডব্লিউএলও খেলব। সেইভাবেই টিম বানানো হবে। মোহনবাগান শুধু ভাড়া করে প্লেয়ার নিয়ে এসে একটা টুর্নামেন্ট খেলার জন্য খেলবে না। কনস্ট্রাকটিভ ভাবে তৈরি হবে, এটা আমরা চেষ্টা করব। আপনারা জানবেন যে, ভারতবর্ষের চ্যাম্পিয়নশিপ জেতার জন্য টিম বানানো হবে। শুধু কন্যাশ্রী কাপ খেলার জন্য হবে না।‘ 

Advertisement

ফলে শুধু নাম বদলই নয়। সেইসঙ্গে, তাঁরা যে ফুটবলের উন্নতির দিকেও নজর দিচ্ছেন সেই বিষয়টিও এককথায় পরিষ্কার। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement