Advertisement

Mohun Bagan Transfer Update: স্লাভকো-তিরি দল ছাড়ছেন, মোহনবাগানের ডিফেন্স সামলাবেন কে?

আগেই মোহনবাগান (Mohun Bagan) ছাড়ার কথা ঘোষণা করে দিয়েছেন স্লাভকো দামজানোভিচ। আর বুধবারই দল ছাড়ার কথা জানিয়ে পোস্ট করেছেন তিরিও (Tiri)। তা হলে মোহনবাগানের রক্ষনভাগ সামলাবেন কে? এই প্রশ্নই এখন মোহনবাগান সমর্থকদের মনে। 

স্লাভকো ও তিরি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 May 2023,
  • अपडेटेड 2:08 PM IST
  • দল ছাড়লেন তিরিও
  • মোহনবাগানে আসতে পারেন আনোয়ার

আগেই মোহনবাগান (Mohun Bagan) ছাড়ার কথা ঘোষণা করে দিয়েছেন স্লাভকো দামজানোভিচ। আর বুধবারই দল ছাড়ার কথা জানিয়ে পোস্ট করেছেন তিরিও (Tiri)। তা হলে মোহনবাগানের রক্ষনভাগ সামলাবেন কে? এই প্রশ্নই এখন মোহনবাগান সমর্থকদের মনে। 
 

আনোয়ারকে আনছে মোহনবাগান
শোনা যাচ্ছে, দুই ডিফেন্ডার দল ছাড়লেও আসছেন এক তারকা ভারতীয় ডিফেন্ডার। গত বছরেই আনোয়ার আলির (Anwar Ali) সঙ্গে চুক্তি পাকা করে ফেলেছিল মোহনবাগান। তাঁর সঙ্গে জুটি বাঁধবেন প্রীতম কোটাল। প্রয়োজন বুঝে ব্রেন্ডন হামিলকেও ব্যবহার করতে পারেন কোচ জুয়ান ফেরান্দো (Juan Ferrando)। ফলে বিকল্প বেড়ে গেল মোহনবাগানের। পাশাপাশি একাধিক বিদেশি ফুটবলারের কোটাও নষ্ট করতে হল না সবুজ-মেরুন ব্রিগেডকে। সেই কারণেই আনোয়ার আলির মোহনবাগানে যোগ দেওয়া ভীষণ গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে। পাশাপাশি দলে হামিল থেকে যাওয়ায় বাড়তি সুবিধা পাচ্ছে তারা। অনভ্যস্ত হলেও গত মরশুম থেকে দলের প্রয়োজনে স্টপার হিসেবে খেলে নিজেকে মানিয়ে নিয়েছেন প্রীতমও। 
আরও পড়ুন: মোহনবাগানের তিরি কি ইস্টবেঙ্গলে? দৌড়ে আরেক ক্লাবও

সোশ্যাল মিডিয়ায় কী লিখলেন তিরি?
সোশ্যাল মিডিয়ায় আবেগঘন পোস্ট করেন স্প্যানিশ ডিফেন্ডার। মোহনবাগান টিম ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানিয়েছেন তিরি। ফ্যান্দেরও ধন্যবাদ জানিয়েছেন এই স্টপার। ট্যুইটারে তিনি লেখেন, ‘ধন্যবাদ এটিকে-মোহনবাগান এই ৩ বছরের জন্য। আমার প্রতি আপনাদের এই ভালোবাসার জন্য, সমর্থকদের ধন্যবাদ। আমি অন্যভাবে বিদায় জানাতে পছন্দ করতাম, কিন্তু বিষয়গুলো খুব দ্রুত ঘটে গিয়েছে। জীবনে আপনাকে কিছু সিদ্ধান্ত নিতে হবে এবং নতুন সুযোগগুলির ওপর বিশ্বাস রাখতে হবে। আমি তোমাদের মিস করব। ধন্যবাদ..’। যদিও এখনও কোনও কিছুই আনুষ্ঠানিক ভাবে ঘোষণা হয়নি। তবে তিরি যে মোহনবাগান ছাড়ছেন তা এক প্রকার নিশ্চিত।

আনোয়ার আলি ও ব্রেন্ডন হামিল

আরও পড়ুন: 'বিদেশি ফুটবলারের দরকার নেই, আমাদের ছেলেরাই পারবে', বললেন সুব্রত
 

Advertisement

তারপর ২০১৫ সালে যোগ দেন এটিকে-তে (ATK)। কিন্তু তারপর আবার ফিরে যান স্পেনে (Spain)। ফের ২০১৬ সালের ডিসেম্বর মাসে, তাঁকে ফিরিয়ে নিয়ে আসে এটিকে টিম ম্যানেজমেন্ট। কিন্তু তারপর আবারও স্পেনে ফিরে যান তিনি এবং যোগ দেন স্পেনের তৃতীয় ডিভিশনের ক্লাব মার্বেলাতে (Marbella)। অন্যদিকে, ২০১৯ সালে আইএসএল-এর ক্লাব জামশেদপুর এফসি-তে (Jamshedpur FC) সই করেন তিনি। তারপর ২০২০ সালে, এটিকে-মোহনবাগানের (ATK Mohun Bagan) সঙ্গে চুক্তিবদ্ধ হন তিরি। আর তারপর থেকেই অসাধারণ পারফরম্যান্স দেখান সবুজ মেরুন জার্সি গায়ে। বলা যেতে পারে, অনবদ্য সিজন উপহার দেন সমর্থকদের।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement