Advertisement

Mohun Bagan Transfer News: মোহনবাগানেই থাকছেন আনোয়ার আলি, কেন ধোপে টিকল না বাজাজের আপত্তি?

ডিফেন্ডার আনোয়ার আলির (Anwar Ali) মোহনবাগান সুপার জায়ন্টে (Mohun Bagan Super Giant) খেলা নিয়ে তৈরি হল জটিলতা। ফিফার (FIFA) নিয়ম উদ্ধৃত করে পোস্ট করেন দিল্লি এফসি (Delhi FC) কর্ণধার রঞ্জিত বাজাজ (Ranjit Bajaj)। প্রসঙ্গত, আনোয়ার তাঁর ক্লাব থেকেই সই করেছেন মোহনবাগানে। রঞ্জিত জানিয়েছেন, একজন ফুটবলারকে লোনে এক মরসুমের জন্যই সই করানো যায়। সেখানে আনোয়ারের সঙ্গে ২০৩১ পর্যন্ত চুক্তি করেছে মোহনবাগান (Mohun Bagan)। যা নাকি ফিফার নিয়মের বাইরে। মোহনবাগান কর্তারাও বিষয়টা খতিয়ে দেখছেন। তবে তাদের দাবি, যদি লোনে ১ মরসুমের বেশি সই করা না যায়, তা হলে আনোয়ার যখন সই করছেন তখন বাজাজ তা জানাননি কেন?

আনোয়ার আলি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Jul 2024,
  • अपडेटेड 4:07 PM IST

ডিফেন্ডার আনোয়ার আলির (Anwar Ali) মোহনবাগান সুপার জায়ন্টে (Mohun Bagan Super Giant) খেলা নিয়ে তৈরি হয়েছিল জটিলতা। ফিফার (FIFA) নিয়ম উদ্ধৃত করে পোস্ট করেন দিল্লি এফসি (Delhi FC) কর্ণধার রঞ্জিত বাজাজ (Ranjit Bajaj)। প্রসঙ্গত, আনোয়ার তাঁর ক্লাব থেকেই সই করেছেন মোহনবাগানে। রঞ্জিত জানিয়েছেন, একজন ফুটবলারকে লোনে এক মরসুমের জন্যই সই করানো যায়। সেখানে আনোয়ারের সঙ্গে ২০২৭ পর্যন্ত চুক্তি করেছে মোহনবাগান (Mohun Bagan)। যা নাকি ফিফার নিয়মের বাইরে। মোহনবাগান কর্তারাও বিষয়টা খতিয়ে দেখেছেন। তবে তাদের দাবি, ফিফার এই নিয়ম ভারতীয় ফুটবলের ক্ষেত্রে কার্যকর নয়। তাই আনোয়ারের সবুজ-মেরুনে খেলতে কোনও সমস্যাই নেই।

ডিফেন্স নিয়ে সমস্যায় পড়তে পারত মোহনবাগান
ডুরান্ড কাপের (Durand Cup 2024) প্রস্তুতির মাঝেই আনোয়ারকে ছেড়ে দিতে হলে ডিফেন্স নিয়ে কিছুটা হলেও সমস্যায় পড়তে হত হোসে মোলিনার (Jose Francisco Molina) দলকে। ফিফার নিয়মে যদি লেখা থাকে ১ মরসুমের বেশি কোনও ফুটবলারকে লোনে সই করানো যায় না। তা হলে কী করবে মোহনবাগান? আনোয়ারের সঙ্গে চুক্তির পরিবর্তন করবে? তা নিয়েই ছিল যাবতীয় প্রশ্ন। তবে ট্রান্সফার ফি দিয়ে তাঁকে সই করাতে প্রথম থেকেই নারাজ মোহনবাগান টিম ম্যানেজমেন্ট। তাদের দাবি, দলে অনেক তরুণ স্টপার আছে। গত মরসুমে জাতীয় দলের হয়ে খেলার সময় আনোয়ার প্রায় অর্ধেকটাই খেলতে পারেননি। তখন সামলাতে হয়েছিল অন্যদেরকেই। ফলে ট্রান্সফার ফি দিয়ে তাকে ধরে রাখার মানেই হয় না। 


তবে ফিফার নিয়ম নিয়ে সমস্যা না থাকলেও, আনোয়ার যদি থাকতে না চান তা হলে তাকে ছেড়ে দেওয়া হতে পারে বলেই সবুজ-মেরুন সূত্রের খবর। তবে আনোয়ার রাজি সবুজ-মেরুনে খেলতে। মোহনবাগান টিম ম্যানেজমেন্টও তাই আনোয়ারকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত থেকে পিছু হটেছেন। রঞ্জিত বাজাজ তাঁর পোস্টে জানিয়েছিলেন, আরও দুই ক্লাব ২৩ বছর বয়সী এই ডিফেন্ডারকে সই করাতে চাইছে। তবে সেই দুই ক্লাব কারা তা তিনি সেই পোস্টে উল্ল্যেখ করেননি। ফলে সত্যিই যদি দুই ক্লাব এই স্টপারকে নিয়ে উৎসাহী হয় তা হলে তাদের পরিকল্পনাও এবার ভেস্তে গেল বলেই মনে করা হচ্ছে।  

Advertisement

গত মরসুমে ভাল ছন্দে ছিলেন আনোয়ার
গত মরসুমে আইএসএল-এর ১৬টি ম্যাচ খেলেছেন আনোয়ার। একটি অ্যাসিস্টও রয়েছে তাঁর। তবে মোহনবাগানের চারটি ক্লিনশিট রাখার ক্ষেত্রে তাঁর বড় ভূমিকা ছিল। সব থেকে বড় কথা মাত্র দু'টি হলুদ কার্ড খেয়েছেন তিনি। ফলে তাঁকে দলে নিতে যে বিভিন্ন দল ঝাঁপিয়ে পড়বে সেটাই স্বাভাবিক। তবে এখনও অবধি যা খবর তাতে মোহনবাগানেই থাকছেন এই ডিফেন্ডার।         

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement