Advertisement

East Bengal Transfer News: গিলের পর মুম্বই-এর স্ট্রাইকারকেও সই করাচ্ছে ইস্টবেঙ্গল?

আইএসএল-এ দারুণ দল গড়ছে ইস্টবেঙ্গল। একের পর এক তারকা ফুটবলার সই করিয়ে চমক দিয়ে যাচ্ছে লাল-হলুদ। বিদেশি ফুটবলার সই করানোর ক্ষেত্রেও দারুণ বুদ্ধির পরিচয় দিয়েছেন লাল-হলুদের রিক্রুটাররা। গোলকিপার প্রভসুকান সিং গিলকেও সই করিয়েছে ইস্টবেঙ্গল।

ইস্টবেঙ্গল দল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Jul 2023,
  • अपडेटेड 8:43 AM IST

আইএসএল-এ দারুণ দল গড়ছে ইস্টবেঙ্গল। একের পর এক তারকা ফুটবলার সই করিয়ে চমক দিয়ে যাচ্ছে লাল-হলুদ। বিদেশি ফুটবলার সই করানোর ক্ষেত্রেও দারুণ বুদ্ধির পরিচয় দিয়েছেন লাল-হলুদের রিক্রুটাররা। গোলকিপার প্রভসুকান সিং গিলকেও সই করিয়েছে ইস্টবেঙ্গল।

 
সূত্রের খবর, এবার ইস্টবেঙ্গল চুক্তি চূড়ান্ত করে ফেলল মুম্বই সিটি এফসির স্ট্রাইকার গুরকিরত সিং-এর সঙ্গে। প্রভসুকান, গুরসিমরতের মতই চন্ডীগর ফুটবল অ্যাকাডেমি থেকে উঠে এসেছেন তিনিও। টানা পাঁচ বছর অ্যাকাডেমিতে কাটানোর পর জাতীয় যুব দলে সুযোগ পেয়েছিলেন এই তারকা ফুটবলার। তবে, গুরকিরত ইন্ডিয়ান অ্যারোজে যখন খেলতেন তখন ডিফেন্ডার হিসাবে খেলতেন। তবে তাঁর আক্রমণাত্মক খেলার ধরণ দেখে কোচ ফ্লয়েড পিন্টো স্ট্রাইকারে নিয়ে আসেন। এরপরেই আর পেছনে ফিরে তাকাতে হয়নি এই স্ট্রাইকারকে। তিনি খেলেছেন মুম্বই সিটি এফসি-র হয়েও। ২০১৯-এ সাফ চ্যাম্পিয়নশিপে ভারতের অনুর্দ্ধ-১৮ দলের হয়ে টুর্নামেন্টের টপ স্কোরারও ছিলেন তিনি।

গুরকিরত সিং

২০২০-২১ মরশুমে গুরকিরত ১১ ম্যাচ খেলেন আই লিগের ক্লাব ইন্ডিয়ান অ্যারোজের জার্সিতে। এরপরেই প্রতিশ্রুতিবান ফরোয়ার্ডকে সই করিয়ে নেয় মুম্বই সিটি এফসি। গত মরশুমে দেশ বাকিংহাম ৮ ম্যাচ খেলেন গুরকিরত। ২০২৪ পর্যন্ত মুম্বইয়ের সঙ্গে চুক্তি রয়েছে পাঞ্জাবি স্ট্রাইকারের। তবে কলকাতায় তিনি আসছেন লোনে। এমনটাই শোনা যাচ্ছে।


সূত্রের খবর, সোমবার কলকাতায় চলে এসেছেন প্রভসুকান সিং গিল ও তাঁর ভাই গুরসিমরত সিংও দু'বছরের চুক্তিতে যোগ দিচ্ছেন ইস্টবেঙ্গলে। কলকাতায় এসে তাঁদের স্বাস্থ্য পরিক্ষাও হয়ে গিয়েছে বলে জানা যাচ্ছে। শোনা যাচ্ছে, ২ কোটি ৭০ লক্ষ টাকায় লাল-হলুদে আসছেন গিল। দীর্ঘদিন ধরেই কেরলের সঙ্গে ট্রান্সফার ফি নিয়ে দর কষাকষি চলছে ইস্টবেঙ্গলের। তবে তারা কলকাতায় চলে আসায়, মনে করা হচ্ছে লাল-হলুদে গিলের সই করা প্রায় পাকা। লাল-হলুদ কোচ কার্লেস কুয়াদ্রাতও প্রথম থেকেই চেয়েছিলেন গিল ইস্টবেঙ্গল দলে সই করুন। সেইমতোই চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন কর্তারা। মনে করা হচ্ছে, অবশেষে সই হয়ে গিয়েছে তাঁর।

Advertisement

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে খেলা লুধিয়ানার কিপার গিলকে নেওয়ার লক্ষ্য হয়ত সফল হতে চলেছে ইস্টেঙ্গলের। কেরলের সঙ্গে যে হেতু গিলের ২০২৪ সাল পর্যন্ত চুক্তি, দেড় কোটি টাকা ট্রান্সফার দাবি করেছিল কেরল। টানাপড়েন করে সেটাই এক কোটি ২০ লক্ষ টাকায় নামিয়ে আনেন লাল-হলুদ কর্তারা। সঙ্গে প্রভসুকানের পারিশ্রমিক যোগ করলে এই কিপারকে নিতে এ বারই ২ কোটি ৭০ খরচ করতে হচ্ছে লাল হলুদকে। ২০২১- ২২ মরশুমে গোল্ডেন গ্লাভ জিতেছিলেন গিল। তাই তাঁকে সই করাতে ঝাঁপিয়ে পড়েছিল ইস্টবেঙ্গল। আইএসএলের সবচেয়ে দামী কিপার হতে চলেছেন তিনি। তাঁর সঙ্গে চুক্তি হচ্ছে তিন বছরের। প্রভসুকানের সঙ্গে তাঁর দাদা গুরসিমরত সিংও দু'বছরের চুক্তিতে যোগ দিচ্ছেন ইস্টবেঙ্গলে। ২৬ বছরের গুরসিমরত মুম্বই সিটি এফসি-র সঙ্গে চুক্তি শেষ হয়ে যাওয়ায় তাঁকে নিতে বিশেষ সমস্যা হয়নি। দুই ভাই এর আগে একসঙ্গে আইএসএলে বেঙ্গালুরু এফসিতে খেলেছিলেন।


 
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement