Advertisement

Olympic champion Neeraj Chopra: চেষ্টা করছেন, তা-ও হচ্ছে না, কী এমন কঠিন লক্ষ্য তাড়া করছেন নীরজ?

Olympic champion Neeraj Chopra: ২৫ বছর বয়সী নীরজ চোপড়ার বক্তব্য, তাঁর লক্ষ্য মাত্রা ছুঁতে তিনি আর সামান্য দূরে রয়েছেন। কেবল অনুকূল পরিস্থিতি প্রয়োজন। চোপড়া জিও সিনেমাকে একটি ইন্টারভিউতে জানিয়েছেন যে নিশ্চিতভাবেই এই লক্ষ্যের আমি কাছাকাছি রয়েছি। আমার শুধু একটা ভালো দিনের প্রয়োজন। যেখানে আবহাওয়া অনুকূল থাকবে। আমার বিশ্বাস যে আমি এই লক্ষ্য হাসিল করতে সফল হব।

একটা ভাল দিনের অপেক্ষায় অলিম্পিকে সোনাজয়ী নীরজ, কী করতে চাইছেন তিনি?
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 18 Aug 2023,
  • अपडेटेड 7:49 PM IST
  • একটা ভাল দিনের অপেক্ষায়
  • অলিম্পিক সোনাজয়ী নীরজ চোপড়া
  • কোন লক্ষ্যমাত্রা ছুঁতে চাইছেন তিনি?

Olympic champion Neeraj Chopra: অলিম্পিক চ্যাম্পিয়ন নীরজ চোপড়া বেশি কিছু সময় ধরে ৯০ মিটার দূরত্ব পার করার জন্য লাগাতার চেষ্টা করে চলেছেন। তিনি এই টার্গেট হাসিল করার জন্য পরিশ্রমের মাত্রা বাড়িয়ে দিয়েছেন। টোকিও অলিম্পিকে স্বর্ণপদক বিজেতা চোপড়া গত বছর ৯০ মিটার দূরত্ব পর্যন্ত বর্শা নিক্ষেপ করার প্রায় কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। সেখানে স্টকহোমে তিনি ডায়মন্ড লিগ প্রতিযোগিতায় ৮৯.৯৪ মিটার বর্ষা নিক্ষেপ করেন।

২৫ বছর বয়সী নীরজ চোপড়ার বক্তব্য, তাঁর লক্ষ্য মাত্রা ছুঁতে তিনি আর সামান্য দূরে রয়েছেন। কেবল অনুকূল পরিস্থিতি প্রয়োজন। চোপড়া জিও সিনেমাকে একটি ইন্টারভিউতে জানিয়েছেন যে নিশ্চিতভাবেই এই লক্ষ্যের আমি কাছাকাছি রয়েছি। আমার শুধু একটা ভালো দিনের প্রয়োজন। যেখানে আবহাওয়া অনুকূল থাকবে। আমার বিশ্বাস যে আমি এই লক্ষ্য হাসিল করতে সফল হব।

নীরজ চোপড়ার বিশ্ব চ্যাম্পিয়নশিপ

এই স্টার খেলোয়াড় বুদাপেস্টে বিশ্ব চ্যাম্পিয়নশিপের ভারতীয় বর্শা দলের প্রতিনিধিত্ব করবেন। তিনি বলেছেন যে, তাঁর ওপর মানুষের এবং দেশের ক্রীড়াপ্রেমীদের যে ভরসা এবং আশা। তার সঙ্গে তিনি অভ্যস্ত হয়ে গিয়েছেন। এই চ্যাম্পিয়নশিপ ১৯ থেকে ২৭ অগাস্ট খেলা হবে।

চোপড়া বলেছেন যে চাপ নিয়ে খেলা এবং চাপের সঙ্গে অভ্যস্ত হয়ে যাওয়া আমি শিখে নিয়েছি। যদিও যখন প্রতি দুই চার বছরে হওয়া প্রতিযোগিতায় যেমন বিশ্ব চ্যাম্পিয়নশিপ, অলিম্পিক, এগুলিতে অংশ নিয়ে নিশ্চিতভাবেই দায়িত্ব অনেক বেড়ে যায়। তিনি বলেন, কিন্তু আমি সব সময়ই নিজের ১০০ শতাংশ দেওয়ার চেষ্টা করি। নিজের এর উপর নজর রাখে, আগে কিছু জিনিস আমাকে চাপে ফেলে দিত। কিন্তু আমি ধীরে ধীরে সেগুলি কাটিয়ে উঠতে সক্ষম হচ্ছি।

কিন্তু এখনও ৯০ মিটার থেকে দূরে চোপড়া

৩০ জুন ৮৭.৬৬ মিটার বর্ষা নিক্ষেপ করে লাগাতার দ্বিতীয়বার প্রতিষ্ঠিত ডায়মন্ড লীগের খেতাব জিতেছিলেন। কিন্তু তিনি এখনও পর্যন্ত ৯০ মিটারের দূরত্ব অতিক্রম করতে বা ছুঁতে পারেননি। তিনি বলেছেন যে, প্রতিযোগিতায় ভাগ নেওয়া এবং পৃথিবীর সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়ের সামনে প্রদর্শন করা এটা অত্যন্ত জরুরি এবং চ্যালেঞ্জপূর্ণ। প্রতিবারই শূন্য থেকে শুরু করতে হয়। এ বছর শুরুতে আমি খুব ভালোভাবে প্রস্তুতি নিয়েছিলাম কিন্তু এবার আমি চোটের কারণে কিছু প্রতিযোগিতায় অংশ নিতে পারিনি। তিনি বলেন, আমার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ চ্যালেঞ্জ হলো মানসিকভাবে তৈরি থাকা এবং বিশ্ব চ্যাম্পিয়নশিপ সামনে রয়েছে, তাতে ভালো প্রদর্শন করে দেশের নাম উজ্জ্বল করতে চাই।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement