Advertisement

Jay Shah vs PCB: 'দেশভাগ হয়ে যাবে...' জয় শাহের মন্তব্যে ব্যাপক ক্ষুব্ধ PCB

২০২৩ এশিয়া কাপ (Asia Cup 2023) পাকিস্তানে হওয়ার কথা ছিল। তবে জয় শাহ মঙ্গলবার বলেন, ২০২৩-এর এশিয়া কাপ পাকিস্তানে নয়, কোনও নিরপেক্ষ জায়গায় হবে। এই বক্তব্যের প্রতিবাদ করে পাল্টা বিবৃতি দিল পিসিবিও। 

জয় শাহ ও রামিজ রাজা
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 19 Oct 2022,
  • अपडेटेड 2:12 PM IST
  • জয়ের কথায় ক্ষোভ পিসিবি-র
  • ২০২৩ এশিয়া কাপ নিরপেক্ষ জায়গায় আয়োজন করা নিয়ে ক্ষোভ

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (ACC) সভাপতি জয় শাহের (Jay Shah) বক্তব্যের জবাব দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB)। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের পাশাপাশি জয় শাহ বিসিসিআই-এর (BCCI) সচিবও। ২০২৩ এশিয়া কাপ (Asia Cup 2023) পাকিস্তানে হওয়ার কথা ছিল। তবে জয় শাহ মঙ্গলবার বলেন, ২০২৩-এর এশিয়া কাপ পাকিস্তানে নয়, কোনও নিরপেক্ষ জায়গায় হবে। এই বক্তব্যের প্রতিবাদ করে পাল্টা বিবৃতি দিল পিসিবিও। 

বিবৃতি দিল পিসিবি

বুধবার, পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি জয় শাহের বক্তব্যে পাকিস্তান ক্রিকেট বোর্ড হতবাক ও হতাশ। জয় শাহ এশিয়া কাপকে নিরপেক্ষ ভেন্যুতে স্থানান্তরের যে কথা বলেছেন তা নিন্দনীয়। বোর্ডের কোনো সদস্যের সঙ্গে কথা না বলে, এমনকি আয়োজক দেশের সঙ্গে আলোচনা না করে এমন বক্তব্য দুঃখজনক। যার পরিণতি খুব খারাপ হতে পারে। 

পিসিবি তাদের বিবৃতিতে বলেছে, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠকে দীর্ঘ আলোচনা ও সমর্থনের পর সিদ্ধান্ত হয়েছিল যে এশিয়া কাপ পাকিস্তানে অনুষ্ঠিত হবে। কিন্তু জয় শাহের বক্তব্য হতাশজনক। ১৯৮৩ সালে এশিয়ান ক্রিকেট কাউন্সিল যে চিন্তা ভাবনা নিয়ে গঠিত হয়েছিল এটা তাঁর বিরুদ্ধে। শুধু তাই নয়, পিসিবি জানিয়েছে, এই ধরনের বক্তব্য দেশ ও আন্তর্জাতিক ক্রিকেট সম্পর্কে উত্তেজনা তৈরি করতে পারে। এশিয়ার দেশগুলিকে বিভিন্ন দলে ভাগ করে দিতে পারে। এছাড়াও ভারতে অনুষ্ঠিত হতে চলা ২০২৩ বিশ্বকাপ বা ২০৩১ সাল পর্যন্ত অনুষ্ঠিত হতে চলা অন্যান্য ম্যাচগুলিও প্রভাবিত হতে পারে। পাকিস্তান ক্রিকেট বোর্ড এই বিষয় অবিলম্বে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভা ডাকার দাবি করা হয়েছে। তবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি জয় শাহ-র পক্ষ থেকে এখনও কোনও বিবৃতি দেওয়া হয়নি। 

Advertisement
বিসিসিআই-এর এজিএম

আরও পড়ুন: পন্তকেই 'I Love You' বললেন? খোলসা করলেন ঊর্বশী

কী বলেছিলেন জয় শাহ?
বিসিসিআই-এর এজিএম বৈঠকের পরে, জয় শাহ বলেছিলেন যে টিম ইন্ডিয়া এশিয়া কাপ ২০২৩ খেলতে পাকিস্তান সফর করবে না, এশিয়া কাপ নিরপেক্ষ জায়গায় হবে। জয় শাহের এই বক্তব্যের জেরে বিরাট বড় ধাক্কা খেলেয়েছে পিসিবি।

পাকিস্তানে দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট অনুষ্ঠিত হয়নি। সম্প্রতি কিছু দল সেখানে গিয়ে খেলতে শুরু করেছে। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের মতো দল পাকিস্তান সফর করেছে। কিন্তু ভারত এখনও পাকিস্তান সফর বা দ্বিপাক্ষিক সিরিজ খেলার ক্ষেত্রে অনড় রয়েছে। 

আরও পড়ুন:: ডেঙ্গিতে আক্রান্ত প্রাক্তন ফুটবলার সুব্রত ভট্টাচার্য, ভর্তি হাসপাতালে

ভারত-পাকিস্তানের মধ্যে রাজনৈতিক সম্পর্ক ভালো নয়। ক্রিকেটেও তার প্রভাব দেখা যাচ্ছে। উভয় দেশ বর্তমানে শুধুমাত্র আইসিসি টুর্নামেন্টে একে অপরের বিরুদ্ধে খেলে। কিছু দিন আগে এশিয়া কাপ ২০২২-এ দুইবার মুখোমুখি হয়েছিল চির প্রতিদ্বন্দ্বী এই দুই দেশ। এ ছাড়াও, ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে, ২৩ অক্টোবর মেলবোর্নে মুখোমুখি হবে দুই দল।  
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement