Advertisement

IND vs BAN T20 World Cup: শামিকে বাদ দিয়ে কেন শেষ ওভার বল করালেন অর্শদীপকে? রোহিতের জবাব...

IND vs BAN T20 World Cup: শেষ ওভারে রোহিত শর্মার হাতে দুটি বিকল্প ছিল, মহম্মদ শামি ও অর্শদীপ সিং। দুজনের সঙ্গেই শেষ ওভার শুরুর আগে কথা বলতে দেখা যায় ভারতীয় অধিনায়ককে। তারপর অভিজ্ঞ শামির বদলে বল তুলে দেন আনকোরা অর্শদীপ সিংকে। কিন্তু কেন? সেই রহস্য খোলসা করেছেন খোদ রোহিত। দেখুন কী বলছেন...

IND vs BAN T20 World Cup: সামি থাকতে শেষ ওভারে কেন অর্শদীপকে বল দিলেন, রহস্য উন্মোচন রোহিতের
Aajtak Bangla
  • মুম্বই,
  • 03 Nov 2022,
  • अपडेटेड 10:06 AM IST
  • সামি থাকতে শেষ ওভারে কেন অর্শদীপকে বল
  • রহস্য উন্মোচন করলেন রোহিত শর্মা
  • ম্যাচের পর প্রশংসা করলেন বিরাট-রাহুলেরও
  • বুমরার বিকল্প হিসেবে অর্শদীপকে তৈরি করা হচ্ছে বলে দাবি করলেন

IND vs BAN T20 World Cup: টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে ২০২২ মৌসুমে ভারতীয় দল সেমিফাইনালের জন্য নিজের জায়গা প্রায় পাকা করে ফেলেছে। বড় কোনও অঘটন না ঘটলে ভারতের সেমিফাইনাল (Semifinal) প্রায় নিশ্চিত। ভারত নিজেদের চতুর্থ ম্যাচে বাংলাদেশকে (Bangladesh) হারিয়ে দিয়েছে। বুধবার সিডনিতে (Sydney) ৫ রানে নিজেদের প্রতিবেশী দেশকে হারিয়ে দিয়ে এই মুহূর্তে গ্রুপ শীর্ষে রয়েছে ভারতীয় দল(Team India)। খেলার মাঝে বাংলাদেশি ইনিংস এর সময় বৃষ্টি নামলেও পড়ে ডাকওয়ার্থ লুইস সিস্টেমে (D/L)খেলা শুরু হয় এবং পরিবর্তিত টার্গেট লক্ষভেদ করতে ব্যর্থ হয় বাংলাদেশ।

আরও পড়ুনঃ  চন্দ্র ও শনির প্রকোপ, এই তিন রাশির জীবন হচ্ছে দূর্বিষহ, প্রতিকার কী?

বুমরার বিকল্প হিসেবে অর্শদীপ

ম্যাচে এক সময় বাংলাদেশ দল ভাল পরিস্থিতিতে ছিল এবং জয় যখন সুনিশ্চিত বলে মনে হচ্ছিল, তখন ক্যাপ্টেন রোহিত শর্মার (Rohit Sharma) কৌশলে টিম ইন্ডিয়া ফিরে আসে। ম্যাচে অর্শদীপ সিং (Arshdeep Singh) এবং হার্দিক পান্ডিয়া (Hardik Pandiya) দুটি করে উইকেট নেন। বাংলাদেশের শেষ ওভারে জেতার জন্য ২০ রান প্রয়োজন ছিল। তখন রোহিত শর্মা, মহম্মদ শামির (Mohammed Shami) বদলে অর্শদীপের হাতে বল তুলে দেন এবং অর্শদীপ নিজের দায়িত্ব পালন করেন। বুমরার (Jaspreet Bumrah) বিকল্প অর্শদীপকে তৈরি করছে ভারত। রোহিত শর্মা ম্যাচের পরে পরিষ্কার করেছেন যে শেষ পর্যন্ত কেন তিনি শামির বদলে অর্শদীপকে শেষ ওভার দিয়েছেন। সঙ্গে রোহিতের বক্তব্য থেকে জানা যায়, টিম ম্যানেজমেন্ট বুমরার অনুপস্থিতিতে টিম ইন্ডিয়ার জন্য তাঁর বিকল্প তৈরি করছে। অর্শদীপ সেই কাজ করছেন।

কোহলি এবং রাহুলের প্রশংসা

রোহিত শর্মা বলেছেন যে ম্যাচে মুশকিল সময়ে শান্ত থেকে ম্য়াচকে লম্বা করছেন কোহলি। এটি আমাদের জন্য অত্যন্ত জরুরি। রান পেয়েছেন রাহুলও। রাহুলের থ্রোতে লিটন দাসকে রান আউট করার পর ম্যাচে ফেরে ভারত। এদিন রোহিত শর্মা সঙ্গে এটাও জানিয়ে দেন যে ম্যাচে, ভারতীয় দল এর ফিল্ডিংয়ে উন্নতি হয়েছে। একাধিক কঠিন ক্যাচ এদিন ভারত ধরেছে, যা এর আগে কয়েকদিন ঠিকঠাক হচ্ছিল না।

Advertisement

আরও পড়ুনঃ রাতের কাঞ্চনজঙ্ঘা দেখতে পর্যটকরা ছুটছেন সিকিমের এই ছোট্ট গ্রামে

পরিকল্পনা করেই অর্শদীপকে বল

"আমরা অর্শদীপকে ডেথ ওভারের জন্য তৈরি করছি। রোহিত শর্মা জানিয়েছেন অর্শদীপ সিংকে শেষ ওভার বল করতে ডাকা হয়, আমরা তাঁকে ডেথ ওভারে বুমরার বিকল্প হিসেবে তৈরি করছি। আমাদের জন্য জসপ্রীত বুমরা নেই, যাঁর উপর ডেথ ওভারে বা শেষের দিকে আমরা চোখ বন্ধ করে ভরসা করি। কিন্তু আমাদের বিকল্প তৈরি করে রাখা দরকার ছিল। আমরা গত কয়েক সিরিজ ধরে অর্শদীপকে এইভাবে তৈরি করছিলাম। দু একটি ম্যাচে হয়তো পরিকল্পনা ঠিকঠাক লাগেনি কিন্তু ওর সাহস ধীরে ধীরে তৈরি হয়েছে। এদিন শেষ ওভারে আমাদের শামি বা অর্শদীপে মধ্যে একজনকে বাছতে হতো। কিন্তু আমরা অর্শদীপের সঙ্গে গিয়েছি।" শামির বাড়তি পেসে ব্যাটে বলে লেগে বল যে কোন দিকে চলে যেতে পারত, সেই ঝুঁকি টিম নিতে চায়নি।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement