Advertisement

Chennai Super Kings: IPL শুরুর মুখে CSK-র অধিনায়কত্ব ছাড়লেন ধোনি, দায়িত্বে ঋতুরাজ, কী প্ল্যান?

আইপিএল শুরু হতে মাত্র ১দিন বাকি। তার আগে বৃহস্পতিবার ফটো শ্যুটে দেখা গেল মহেন্দ্র সিং ধোনি নেই। তাঁর জায়গায় এসেছেন রুতুরাজ গায়কোয়াড। যদিও এই ফটোশ্যুটে ছিলেন না পঞ্জাব কিংস ক্যাপ্টেন শিখর ধাওয়ানও। তাঁর জায়গায় ভাইস ক্যাপ্টেন জীতেশ শর্মা ছিলেন। তবে কি ক্যাপ্টেন্সি ছেড়ে দিলেন ধোনি? চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব হস্তান্তর করেছেন ধোনি। এবারে নতুন ক্যাপ্টেন রুতুরাজ গায়কওয়াড়।

চেন্নাই সুপার কিংস
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Mar 2024,
  • अपडेटेड 4:34 PM IST
  • ক্যাপ্টেন্সি ছেড়ে দিলেন ধোনি
  • CSK-র অধিনায়ক রুতুরাজ

আইপিএল (IPL 2024) শুরু হতে মাত্র ১দিন বাকি। তার আগে বৃহস্পতিবার ফটো শ্যুটে দেখা গেল মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni) নেই। তাঁর জায়গায় এসেছেন রুতুরাজ গায়কোয়াড (Ruturaj Gaikwad)। যদিও এই ফটোশ্যুটে ছিলেন না পঞ্জাব কিংস (Punjab Kings) ক্যাপ্টেন শিখর ধাওয়ানও (Shikhar Dhawan)। তাঁর জায়গায় ভাইস ক্যাপ্টেন জীতেশ শর্মা ছিলেন। তবে কি ক্যাপ্টেন্সি ছেড়ে দিলেন ধোনি? চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) অধিনায়কত্ব হস্তান্তর করেছেন ধোনি। এবারে নতুন ক্যাপ্টেন রুতুরাজ গায়কওয়াড়।
 

২০২২ সালেও জাদেজাকে ক্যাপ্টেন করেছিল চেন্নাই
এর আগেও এমনভাবেই অধিনায়ক পরিবর্তনের কথা জানিয়েছিল চেন্নাই। গত বছর অর্থাৎ ২০২৩ মরসুমে ধোনির নেতৃত্বেই সিএসকে আইপিএল জিতলেও, ২০২২ মরসুমে শুরুতে ক্যাপ্টেন করা হয়েছিল রবীন্দ্র জাদেজাকে। তবে সেই পরিকল্পনা খাটেনি। প্লে অফে যেতে পারেনি ইয়েলো আর্মি। সেই সময়ই ফের দায়িত্ব নিতে হয় ধোনিকে। চোটের জন্য দলের বাইরে চলে যেতে হয়েছিল জাদেজাকে। ফের একবার আইপিএল শুরুর মুখে ক্যাপ্টেন বদল করল চেন্নাই।  

পোস্ট করেছিলেন ধোনি

ফেসবুকে কিছুদিন আগেই ধোনি পোস্ট করেছিলেন। তিনি জানিয়েছিলেন, 'নতুন মরসুম এবং নতুন ভূমিকায়। আইপিএল-এর জন্য অপেক্ষা করতে পারছি না। সঙ্গে থাকুন!' সেই সময় থেকেই জল্পনা চলছিল, ধোনি এবারের আইপিএল-এ খেলবেন কিনা সেই ব্যাপারে। পাশাপাশি মনে করা হচ্ছিল, তিনি এবার নেতৃত্ব ছেড়ে দিয়ে মেন্টরের ভূমিকা পালন করতে পারেন। তিনি এই মরসুমেই চেন্নাই ছাড়বেন কিনা তা এখনও জানাননি। এর আগেও টি২০ বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হিসেবে কাজ করেছেন মাহি। তবে এবার আইপিএল-এ কি চেন্নাইয়ের মেন্টর হবে তিনি? সেটাই এখন দেখার। 

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন অনেক আগেই। গত মরসুমেই মনে করা হয়েছিল, সেবারই হয়ত ধোনির শেষ আইপিএল। তবে মানুষের ভালবাসা ধোনিকে ফের ফিরিয়ে এনেছে আইপিএল-এ। গত মরসুমে তাঁর নেতৃত্বেই পাঁচবার আইপিএল জিতেছে চেন্নাই সুপার কিং। এবার দেখার, রুতুরাজের নেতৃত্বে ষষ্ঠবার চেন্নাই আইপিএল খেতাব জিততে পারে কিনা। তবে রুতুরাজের সামনে যে বিরাট বড় চ্যালেঞ্জ তা আর বলার অপেক্ষা রাখে না। আগামিকাল আইপিএল-এর প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলতে নামবে।     

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement