Advertisement

Sakshi Malik, Bajrang Punia, Vinesh Phogat Wrestlers Protest: রেলের চাকরিতে ফিরলেন সাক্ষী-বজরং-ভিনেশরা, আন্দোলনের কী হবে?

Sakshi Malik, Bajrang Punia, Vinesh Phogat Wrestlers Protest: ভিনেশ ফোগট, সাক্ষী মালিক এবং বজরঙ্গ পুনিয়ার নেতৃত্বে সমস্ত কুস্তিগীররা রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার অধ্যক্ষ এবং বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে আন্দোলনে নামেন এই কুস্তিগীররা। ২৩ এপ্রিল যন্তর মন্তরে ধরনা দিয়েছিলেন। এর ওপর যৌন উৎপীড়নের অভিযোগ আনেন। এর আগে জানুয়ারিতে কুস্তিগীররা ব্রিজভূষণ সিংয়ের বিরুদ্ধে ধরনা দিয়েছিলেন। যদিও তখন ক্রীড়ামন্ত্রকের তরফে হস্তক্ষেপে এই আন্দোলন ফিরিয়ে নিয়েছিলেন।

রেলের চাকরিতে ফিরলেন সাক্ষী-বজরং-ভিনেশরা, আন্দোলনের কী হবে?
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 05 Jun 2023,
  • अपडेटेड 8:56 AM IST
  • রেলের চাকরিতে ফিরলেন
  • সাক্ষী-বজরং-ভিনেশরা
  • আন্দোলনের কী হবে? মিলল জবাব

Sakshi Malik, Bajrang Punia, Vinesh Phogat Wrestlers Protest: রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার সভাপতি এবং বিজেপি সাংসদ ব্রিজভূষন সিংয়ের বিরুদ্ধে আর বিক্ষোভ প্রদর্শন করতে থাকা কুস্তিগীর বজরং পুনিয়া, সাক্ষী মালিক এবং ভিনেশ ফোগট রেলের নিজের চাকরিতে ফিরে গিয়েছেন। যদিও সাক্ষী মালিক, কুস্তিগীরদের আন্দোলন থেকে পিছনে সরে আসবেন না বলে পরিষ্কার জানিয়ে দিয়েছেন। সাক্ষী মালিক বলেছেন যে, সত্যাগ্রহের সঙ্গে রেলের চাকরিতে তার যে দায়িত্ব, তা পালন করতে তাঁরা বাধ্য।

আসলে সাক্ষী মালিক, কুস্তিগীরদের আন্দোলন থেকে পিছনে সরে এসেছেন। যদিও সাক্ষী মালিক এই খবরকে ভুল বলে জানিয়ে দিয়েছেন। তিনি বলেন যে, "ন্যায়ের জন্য লড়াই চলবে এবং আমরা তা থেকে পিছনে হঠবো না। এর আগে সাক্ষী মালিকের স্বামী সত্যব্রত কাদিয়ান, তাঁর আন্দোলন থেকে পিছনে সরে আসার খবরকে ভুল বলে দাবি করেন।"

আসলে ভিনেশ ফোগট, সাক্ষী মালিক এবং বজরঙ্গ পুনিয়ার নেতৃত্বে সমস্ত কুস্তিগীররা রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার অধ্যক্ষ এবং বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে আন্দোলনে নামেন এই কুস্তিগীররা। ২৩ এপ্রিল যন্তর মন্তরে ধরনা দিয়েছিলেন। এর ওপর যৌন উৎপীড়নের অভিযোগ আনেন। এর আগে জানুয়ারিতে কুস্তিগীররা ব্রিজভূষণ সিংয়ের বিরুদ্ধে ধরনা দিয়েছিলেন। যদিও তখন ক্রীড়ামন্ত্রকের তরফে হস্তক্ষেপে এই আন্দোলন ফিরিয়ে নিয়েছিলেন।

ব্রিজ ভূষণের বিরুদ্ধে দিল্লী পুলিশ দুটি মামলা দায়ের করেছে

সাত মহিলা কুস্তিগীর ব্রিজভূষণের বিরুদ্ধে ২১ এপ্রিল কনট প্লেস থানায় অভিযোগ দায়ের করেন। এই অভিযোগের ভিত্তিতে ২৮ এপ্রিল, দিল্লী পুলিশ, ব্রিজভূষণ সিংহের বিরুদ্ধে যৌন উৎপীড়নের দুটি মামলা দায়ের করেন। প্রথম নাবালিকা দ্বারা আনা অভিযোগের ভিত্তিতে মামলাটি করা হয়। অন্য়টিতে কুস্তিগীরদের আনা অভিযোগের ভিত্তিতে করা হয়। এতে তদন্ত চলছে।

কুস্তিগীররা অমিত শাহের সঙ্গে দেখা করেছেন

Advertisement

এর আগে শনিবার কুস্তিগীররা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেন। সাক্ষী মালিকের স্বামী সত্যব্রত কাদিয়ান আজতকের সঙ্গে কথা বলে বিষয়টি সঠিক বলে জানিয়েছেন। তিনিও বৈঠকে মজুত ছিলেন। যদিও তিনি বলেন যে, "বৈঠক থেকে আমরা ব্রিজভূষণের গ্রেফতারির দাবি তুলেছেন। কিন্তু এই বৈঠকে কোনও ফল বের হয়নি। তিনি জানেন যে, আমরা স্বরাষ্ট্রমন্ত্রী থেকে যে ধরনের প্রতিক্রিয়া আশা করেছিলাম তা পাইনি। এ কারণে আমরা বৈঠক থেকে বেরিয়ে চলে আসি।" সত্যব্রত বলেন যে, "আমরা পরবর্তী পদক্ষেপ কি হবে, তা নিয়ে চিন্তাভাবনা করছি। আমরা আন্দোলন থেকে পেছনে সরে আসবো না।"

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement