Advertisement

Emami East Bengal: গোল খরা কাটাতে, আরও এক স্ট্রাইকারকে সই করাল ইমামি ইস্টবেঙ্গল

২৯ বছর বয়সী এই স্ট্রাইকার নিজের কেরিয়ার শুরু করেন পুনে এফসি-তে। এরপর সালগাওকর, এফসি গোয়া, কেরল ব্লাস্টার্স হয়ে বেঙ্গালুরু এফসি-তে আসেন। সেখান থেকেই গত মরশুমে ইস্টবেঙ্গলে। 

সেম্বই হাওকিপ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 Aug 2022,
  • अपडेटेड 11:26 PM IST
  • ২৯ বছর বয়সী স্ট্রাইকার ইস্টবেঙ্গলে
  • হাওকিপকে সই করাল ইমামি ইস্টবেঙ্গল

আরও এক ফুটবলারকে সই করাল ইমামি ইস্টবেঙ্গল (Emami East Bengal) । সেম্বই হাওকিপকে (Semboi Haokip) সই করাল তাঁরা। শ্রী সিমেন্টের সময় লাল-হলুদেই ছিলেন তিনি। আবারও সেই জার্সি পরেই মাঠে নামতে দেখা যাবে এই স্ট্রাইকারকে। ২৯ বছর বয়সী এই স্ট্রাইকার নিজের কেরিয়ার শুরু করেন পুনে এফসি-তে। এরপর সালগাওকর, এফসি গোয়া, কেরল ব্লাস্টার্স হয়ে বেঙ্গালুরু এফসি-তে আসেন। সেখান থেকেই গত মরশুমে ইস্টবেঙ্গলে। 

ভারতীয় ফুটবলে বহুদিন ধরে খেললেও খুব বেশি সাফল্য যে পেয়েছেন তেমনটা বলা যাবে না। অন্তত তাঁর রেকর্ড তা বলছে না। আইলিগে ৫০টির উপর ম্যাচ খেলার অভিজ্ঞতা ত্যেছে তাঁর ঝুলিতে। তবুও বিভিন্ন ক্লাব মিলিয়ে গোল করেছেন ১৪টা। ইন্ডিয়ান সুপার লিগে তিন ক্লাবে খেলেছেন মণিপুরের এই ফুটবলার। সব মিলিয়ে খেলেছেন ৪৬টি ম্যাচ। সেখানে তাঁর গোল মাত্র সাতটি। যদিও ২টি অ্যাসিস্ট রয়েছে তাঁর। এএফসি কাপেও ১১টি ম্যাচ খেলেছেন হাওকিপ। একটি গোল করেছেন তিনি। তবে এফসি কাপ কোয়ালিফায়ারে সাত ম্যাচে আট গোল করেছেন তিনি।

আরও পড়ুন: রোনাল্ডোর পার্টনার জর্জিয়ার নয়া বিকিনি ছবিতে তপ্ত ইন্টারনেট, PHOTOS

আসলে ভিপি সুহের চোটের জন্য ডার্বিতে নামতে পারেননি। গোল করার লোক ছিল না ইমামি ইস্টবেঙ্গলের। ইলিয়ান্দ্রো বল না পেয়ে নেমে আসছিলেন। বল হোল্ড করার চেষ্টা করলেও বারবার ব্যর্থ হতে হয়েছে। সুমিত পাসিকে পাশে পাচ্ছিলেন না তিনি। সুহের থাকলে সেই সমস্যা কিছুটা মিটতে পারত। বল হোল্ড করে জায়গা নেওয়া ব্রাজিলিয়ান স্ট্রাইকারকে বল বাড়াতে পারতেন তিনি তবে তা হয়নি। সুহেরের মতোই একজন লড়াকু স্ট্রাইকারকে তাই দলে নিতে চেয়েছিল ইমামি ইস্টবেঙ্গল। সেই জন্যই ফের হাওকিপকে দলে নিলেন স্টিফেন কনস্ট্যানটাইন। 

আরও পড়ুন:  'ক্রিমিনাল, অউরতবাজ...' নাম না-করে শামিকেই নিশানা হাসিন জাহানের?

Advertisement

ডুরান্ড কাপের আশা প্রায় শেষ হয়ে গিয়েছে ইমামি ইস্টবেঙ্গলের। তিন ম্যাচের একটাও জিততে পারেনি তারা। অন্যদিকে পরের রাউন্ডে যাওয়া প্রায় নিশ্চিত করে ফেলেছে মুম্বই সিটি এফসি। সোমবার তারা ইন্ডিয়ান নেভিকে ৫-১ গোলে হারিয়ে দেয়। তবে এটিকে মোহনবাগান পরের রাউন্ডে যেতে পারবে কি না তা এখনও নিশ্চিত নয়।   

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement