Advertisement

India vs Sri Lanka Asia Cup 2022: ৬ উইকেটে ভারতকে হারাল শ্রীলঙ্কা, কার্যত বিদায় রোহিতদের

শ্রীলঙ্কার বিরুদ্ধে ৬ উইকেটে হেরে এশিয়া কাপ (Asia Cup 2022) থেকে কার্যত বিদায় নিল টিম ইন্ডিয়া (Team India)। সুপার ফোরের লড়াইয়ে ডু অর ডাই ম্যাচে সোমবার দুবাইয়ে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল ভারত। সেই ম্যাচে হেরে বিদায় নিতে হল রোহিত শর্মার ভারতকে। টসে জিতে শুরুতে বল করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা।  

জিতে গেল শ্রীলঙ্কা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 06 Sep 2022,
  • अपडेटेड 11:42 PM IST
  • সুপার ফোরের দুটি ম্যাচ হারল ভারত
  • ৬ উইকেটে জিতল শ্রীলঙ্কা

শ্রীলঙ্কার বিরুদ্ধে ৬ উইকেটে হেরে এশিয়া কাপ (Asia Cup 2022) থেকে কার্যত বিদায় নিল টিম ইন্ডিয়া (Team India)। সুপার ফোরের লড়াইয়ে ডু অর ডাই ম্যাচে সোমবার দুবাইয়ে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল ভারত। সেই ম্যাচে হেরে বিদায় নিতে হল রোহিত শর্মার ভারতকে। টসে জিতে শুরুতে বল করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা।  

১৭৩ রান করে ভারত

গত দুই ম্যাচে হাফ সেঞ্চুরি করার পর এদিন শুরুতেই বড় শট খেলতে গিয়ে আউট হন ভারতের প্রাক্তন অধিনায়ক। তবে লড়াই চালিয়ে যান রোহিত। শুরুতে ১০ বলে ১০ রান করেছিলেন তিনি। কিন্তু সময় কাটিয়ে উইকেটের চরিত্র বুঝে বেধড়ক পেটাতে থাকেন ভারত অধিনায়ক। রোহিত আউট হওয়ার আগে অবধি মনে করা হচ্ছিল ভারতের রান ১৮০ পেরিয়ে যাবে। তবে তা হয়নি। ভারতের ইনিংস শেষ হয় ১৭৩ রানে। ২০ ওভারে আট উইকেট হারিয়ে এই রান করে ভারত। 

দারুণ ব্যাটিং রোহিতের

আরও পড়ুন: বিধ্বংসী রোহিত, শ্রীলঙ্কার বিরুদ্ধে মাত্র ৪১ বলে করলেন ৭২

ভাল ব্যাট করেন সূর্যকুমারও

রোহিতের সঙ্গে ৯৩ রানের পার্টনারশিপ গড়ে তোলার পাশাপাশি ২৯ বলে ৩৪ রান করেন সূর্যকুমার। হার্দিক পান্ডিয়া ও ঋষভ পন্ত দুই জনেই ১৩ বলে ১৭ রান করে আউট হন। দীপক হুডা ৩ রান করে আউট হন। ৭ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন রবিচন্দ্রন অশ্বিন।
 
এক ওভারে দুই উইকেট। ঠিক যখন মনে করা হচ্ছিল খুব সহজেই ভারতের দেওয়া ১৭৪ রানের লক্ষ্য তাড়া করে ম্যাচ জিতে নেবে শ্রীলঙ্কা ঠিক সেই সময়ই এক ওভারে দুই উইকেট নিয়ে ভারতকে লড়াইয়ে ফেরান যুজবেন্দ্র চাহাল। একটা সময় কোনও উইকেট না হারিয়ে ৯৭ রানে পৌঁছে গেলেও ১২তম ওভারে দুই উইকেট তুলে নেন ভারতের লেগ স্পিনার। 

Advertisement

আরও পড়ুন: 'যে আপনার দুঃখে দুঃখ পায়...' ডু অর ডাই ম্যাচের আগে কী বার্তা দিলেন বিরাট?

দারুণ শুরু শ্রীলঙ্কার

১১ ওভারে কোনও উইকেট না হারিয়ে ৯৭ রান করে ফেলে শ্রীলঙ্কা। ৩৭ বলে ৫২ রান করেন পথুম নিশাঙ্কা। ৩৭ বলে ৫৭ রান করেন কুশল মেন্ডিস। চারটে চার ও দু'টো ছক্কা মারেন নিশাঙ্কা। অন্যদিকে চারটে চার ও ৩টে ছক্কা মারেন কুশল।  

এক ওভারে ২ উইকেট চাহালের
মাত্র ৩৭ বলে ৫২ রানের দারুণ ইনিংস খেলে আউট হন নাশাঙ্কা। চাহালের বলে রিভার্স সুইপ খেলতে গিয়ে ভারতের অধিনায়ক রোহিত শর্মার হাতে ব্যাকওয়ার্ড পয়েন্টে ক্যাচ দিয়ে আউট হন শ্রীলঙ্কার ওপেনার। তাঁর ইনিংসে ছিল চারটে চার ও দুটো ছক্কা মেরে আউট হন তিনি। দুই বল পরেই আউট হন আসালাঙ্কাও। রান করতে পারেননি তিনি। বলা হয়, একটা উইকেট পড়লে তার পরপরই আরও একটা উইকেট পড়ার সম্ভাবনা তৈরি হয়। এদিনও তাই হল। ৩ বলে ০ রান করে আউট হলেন আসালাঙ্কাও। এসেই বড় শট খেলতে গিয়ে আউট হতে হল তাঁকে। 

১৩ রানে চার উইকেট হারায় শ্রীলঙ্কা
এরপর বল করতে এসে কুশল মেন্ডিসের উইকেটও তুলে নেন চাহাল। এবার লেগ বিফোর হন মেন্ডিস। চার ওভার বল করে ৩৪ রান দিলেও ৩ উইকেট তুলে নেন চাহাল। মাঝে এক ওভার বল করতে এসেই উইকেট পান রবিচন্দ্রন অশ্বিনও। গুনরত্নেকে আউট করেন তিনি। বড় শট খেলতে গিয়ে মাত্র ১ রান করে আউট হন তিনি। চার ওভার বল করে ৩২ রান দিয়ে এক উইকেট তুলে নেন অশ্বিন।

দারুণ ব্যাটিং শ্রীলঙ্কার

৬৪ রানের পার্টনারশিপ গড়েন শনকা ও রাজাপক্ষে

১৭ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন রাজাপক্ষে। মারেন দুটি বিরাট ছক্কা। অধিনায়ক দাশুন শনকা মাত্র ১৮ বলে ৩৩ রান করে অপরাজিত থাকেন। তাঁর ইনিংসে ছিল চারটে চার ও একটি ছক্কা। শেষ ওভারে ৭ রান বাকি ছিল। সেটাও এক বল বাকি থাকতেই করে ফেলেন দুই ব্যাটার। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement