Advertisement

Suryakumar Yadav: একমাত্র ভারতীয়, বর্ষসেরা T20 ক্রিকেটার পুরস্কারের জন্য মনোনীত সূর্যকুমার

আইসিসি বর্ষসেরা পুরুষদের টি-টোয়েন্টি ক্রিকেটারের (ICC's Men's T20I Cricketer Of The Year জন্য মনোনীত হলেন ভারতের সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। সূর্যকুমারই একমাত্র ভারতীয় খেলোয়াড় যিনি সিকান্দার রাজা (Sikander Raza), স্যাম কুরান (Sam Curran) এবং মহম্মদ রিজওয়ানের (Mohammad Rizwan) পাশাপাশি মনোনয়ন পেয়েছেন।

বর্ষসেরা T20 ক্রিকেটার পুরস্কারের জন্য মনোনীত ভারতের সূর্যকুমার যাদব
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 29 Dec 2022,
  • अपडेटेड 2:06 PM IST
  • ২০২২ সালে টি-টোয়েন্টি-তে ১১৬৪ রান করেছেন সূর্যকুমার
  • তাঁর স্ট্রাইক রেট ১৮৭.৪৩

আইসিসি বর্ষসেরা পুরুষদের টি-টোয়েন্টি ক্রিকেটারের (ICC's Men's T20I Cricketer Of The Year জন্য মনোনীত হলেন ভারতের সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। সূর্যকুমারই একমাত্র ভারতীয় খেলোয়াড় যিনি সিকান্দার রাজা (Sikander Raza), স্যাম কুরান (Sam Curran) এবং মহম্মদ রিজওয়ানের (Mohammad Rizwan) পাশাপাশি মনোনয়ন পেয়েছেন। ২০২২ সাল এই ক্রিকেটাররা অনুকরণীয় খেলোয়াড় ছিলেন।

২০২২ সালে দারুণ ফর্মে ছিলেন সূর্যকুমার। এই ফরম্যাটে এক বছরে হাজেরের বেশি রান করা দ্বিতীয় ব্যাটার তিনি। ১৮৭.৪৩ স্ট্রাইক-রেটে ১১৬৪ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে বছরটি শেষ করেছেন তিনি। টি-টোয়েন্টিতে একটি ক্যালেন্ডার বছরে তিনি ৬৮টি ছক্কা হাঁকিয়েছেন। যা এই ফরম্যাটে এক বছরে রেকর্ড করা সর্বোচ্চ।

আরও পড়ুন:Rahul Dravid Team India Coach: দ্রাবিড়কে ছুটিতে পাঠাতে পারে BCCI, ফের বিদেশি কোচ টিম ইন্ডিয়ায়?

২০২২ সালে টি-টোয়েন্টি ফরম্যাটে সূর্যকুমার যাদব গড় রান ৪০। অবিশ্বাস্য ধারাবাহিকতা দেখিয়েছেন তিনি। ২০২২ সালে এই ফরম্যাটে তাঁর ঝুলিতে রয়েছে দুটি শতরান এবং নয়টি হাফ সেঞ্চুরি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের সূর্যকুমার যাদবকে সহ-অধিনায়ক করা হয়েছে। যেখানে হার্দিক পাণ্ডিয়াকে অধিনায়কের দায়িত্ব সামলাতে হবে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement