Advertisement

T20 World Cup 2022: WCT20-তে আজ নিউজিল্যান্ডের বিরুদ্ধে নামছে ভারত, সুযোগ পাবেন পন্ত?

টি২০ বিশ্বকাপে (T20 World Cup 2022) প্রথম ম্যাচ খেলতে নামার আগে বুধবার দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ খেলতে নামছে টিম ইন্ডিয়া (Team India)। এই ম্যাচে তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

টিম ইন্ডিয়া
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 19 Oct 2022,
  • अपडेटेड 11:53 AM IST
  • টিম ইন্ডিয়ার শেষ প্রস্তুতি ম্যাচ
  • দুপুর দেড়টায় শুরু ম্যাচ

টি২০ বিশ্বকাপে (T20 World Cup 2022) প্রথম ম্যাচ খেলতে নামার আগে বুধবার দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ খেলতে নামছে টিম ইন্ডিয়া (Team India)। এই ম্যাচে তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। প্রথম প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ রানে হারিয়ে দিয়েছিল ভারত। এই ম্যাচে এবার রিজার্ভ বেঞ্চকে দেখে নিতে চাইবেন রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়রা। প্রথম ম্যাচে কেএল রাহুল, সূর্যকুমার যাদব দারুণ ব্যাট করেন। বল হাতে দারুণ পারফর্ম করেন মহম্মদ শামি। আর এর জেরেই দারুণ জয় পায় ভারতীয় দল। 

আত্মবিশ্বাস বড়িয়ে নিতে চাইবেন রোহিত-বিরাটরা

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার লক্ষ্য থাকবে রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli), ভুবনেশ্বর কুমারের দিকে। কারণ ব্যাট হাতে নিজেদের সেভাবে মেলে ধরতে পারেননি রোহিত-বিরাটের মত সুপারস্টাররা। ভুবনেশ্বর কুমারও বল হাতে খুব বেশি প্রভাব ফেলতে পারেননি। সুপার-১২-এর লড়াইয়ে নামার আগে নিজেদের আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে চাইবেন টিম ইন্ডিয়ার ক্রিকেটাররা।  

আরও পড়ুন: BCCI প্রেসিডেন্ট রজার বিনি, মুখ খুললেন সৌরভ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৫ জন ক্রিকেটারকে খেলিয়েছিল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে বাকি খেলোয়াড়দের সুযোগ দেওয়ার চেষ্টা করবে ভারতীয় দল। এই ম্যাচে উইকেট কিপার ব্যাটার ঋষভ পন্তও সুযোগ পেতে পারেন বলে মনে করা হচ্ছে। এই মুহূর্তে ভারতীয় দলে উইকেটকিপার হিসেবে খেলছেন দীনেশ কার্তিক। তাঁর জায়গায় এবার বাঁ হাতি ব্যাটার ঋষভ পন্তকেও (Rishabh Pant) দেখে নিতে চাইবে টিম ইন্ডিয়া। 

আরও পড়ুন: 'বিশ্ব স্তব্ধ হবে,' ভারত VS পাকিস্তান ম্যাচ ঘিরে উচ্ছ্বসিত WWE তারকা দ্য রক

কোথায় খেলা হচ্ছে, কখন থেকে শুরু হবে? 

ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে এই প্রস্তুতি ম্যাচটি ব্রিসবেনের গাব্বার মাঠে খেলা হবে, যেখানে টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ খেলেছে। ভারতীয় সময় অনুযায়ী, ভারত-নিউজিল্যান্ড প্রস্তুতি ম্যাচ শুরু হবে দুপুর দেড়টায়। টিম ইন্ডিয়ার এই দ্বিতীয় প্রস্তুতি ম্যাচটি স্টার নেটওয়ার্কে সম্প্রচারিত হবে, পাশাপাশি ডিজনি-হটস্টার থেকে অনলাইনে দেখতে পারবেন।  

Advertisement

দুই দলের স্কোয়াড কারা?

ভারত – রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্ত, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, আর্শদীপ সিং, মহম্মদ শামি 

রিজার্ভ দল: শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণোই

নিউজিল্যান্ড - কেন উইলিয়ামসন (অধিনায়ক), টিম সাউদি, ইশ সোধি, মিচেল স্যান্টনার, গ্লেন ফিলিপস, জিমি নিশাম, ড্যারেল মিচেল, অ্যাডাম মিলনে, মার্টিন গাপটিল, লকি ফার্গুসন, ডেভন কনওয়ে, মার্ক চ্যাপম্যান, মাইকেল ব্রেসওয়েল, ট্রেন্ট বোল্ট, ফিন অ্যালেন  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement