Advertisement

Team India vs World XI: বিশ্ব একাদশের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলতে পারে ভারত, দলে কারা?

সংবাদ সংস্থা পিটিআই-এর বরাতে ভারত সরকারের পক্ষ থেকে বিসিসিআই-এর কাছে এমনই একটি প্রস্তাব পাঠানো হয়েছে। যেখানে এমন একটি ম্যাচ পাওয়ার বিষয়টি বিবেচনা করে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানানো হয়েছে। তথ্য অনুযায়ী, অমৃত মহোৎসবের পুরো আয়োজন দেখভালকারী সংস্কৃতি মন্ত্রক এই প্রস্তাব পাঠিয়েছে।

ভারতীয় দল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Jul 2022,
  • अपडेटेड 7:02 AM IST

ভারত বর্তমানে স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উদযাপন করছে। ভারত সরকার এটিকে অমৃত মহোৎসব হিসাবে উদযাপন করছে। যার আওতায় বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে। বিভিন্ন অনুষ্ঠানের মাঝেই ক্রিকেট ভক্তদের জন্য সুখবর। ২২ আগস্ট,  টিম ইন্ডিয়ার সেরা একাদশ একটি ম্যাচ খেলতে পারে, যেটি হবে বিশ্ব একাদশের বিরুদ্ধে।

সংবাদ সংস্থা পিটিআই-জানিয়েছে ভারত সরকারের পক্ষ থেকে বিসিসিআই-এর কাছে এমনই একটি প্রস্তাব পাঠানো হয়েছে। যেখানে এমন একটি ম্যাচ খেলার বিষয়টি বিবেচনা করে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানানো হয়েছে। তথ্য অনুযায়ী, অমৃত মহোৎসবের পুরো আয়োজন দেখভালকারী সংস্কৃতি মন্ত্রক এই প্রস্তাব পাঠিয়েছে।


বিসিসিআই সূত্রে জানা গেছে, সরকারের তরফ থেকে প্রস্তাব এসেছে এবং কী কী করা সম্ভব, এর জন্য কী করতে হবে তা বিবেচনা করা হচ্ছে, এর জন্য ২২ আগস্ট তারিখ দেওয়া হয়েছে। ফলে ১৩ ও ১৮ দুইদিন আন্তর্জাতিক ম্যাচ খেলতে হবে। খেলোয়াড়দের কথা মাথায় রেখে। কাদের পাওয়া যাবে সেটা দেখে টিম করতে হবে।

২২ থেকে ২৬ জুলাই অনুষ্ঠিত হতে চলা আইসিসি বৈঠকে বিসিসিআই কর্মকর্তারা বার্মিংহামে থাকবেন। এমন পরিস্থিতিতে সেখানে অন্যান্য ক্রিকেট বোর্ডের সঙ্গে এই প্রস্তাব নিয়ে আলোচনা হতে পারে। তবে ভারতের দলকে তৈরি করা কঠিন হবে না।

ভারতের জিম্বাবুয়ে সফর ২০ আগস্ট শেষ হবে, তাই এখানে উপস্থিত কিছু খেলোয়াড়কে ২২শে আগস্ট নাও দেখা জেতে পারে। তবে বিরাট কোহলি, রোহিত শর্মা, ঋষভ পন্ত, কেএল রাহুলের মতো বড় খেলোয়াড়রা এই সিরিজে খেলবেন না। যাতে তারা এই বড় ম্যাচে খেলতে পারেন ।

এমন পরিস্থিতিতে দেখতে হবে ২২ আগস্ট এই ম্যাচটি হলে ভারতের দলে কারা খেলেন আর বিশ্ব একাদলে কারা খেলেন।ভক্তদের মনেও প্রশ্ন থাকবে পাকিস্তানের কোনো ক্রিকেটার কি এই দলের অংশ হবেন?

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement