Advertisement

Virat Kohli Left Captaincy From Test : টেস্টেও অধিনায়কত্ব ছাড়লেন বিরাট কোহলি

টেস্ট থেকেও অধিনায়কত্ব ছাড়লেন বিরাট কোহলি, এখন তিনি শুধুই সাধারণ ক্রিকেটার। টুইটারে পোস্ট করতেই ভাইরাল হয়ে যায় তাঁর সিদ্ধান্ত।

বিরাট অবসর
সংগ্রাম সিংহরায়
  • নয়াদিল্লি,
  • 15 Jan 2022,
  • अपडेटेड 7:45 PM IST
  • টেস্টেও নেতৃত্ব ছাড়লেন বিরাট
  • সফল অধিনায়ক হিসেবে দলের ব্য়াটন ছাড়লেন
  • ধন্যবাদ জানান এমএস ধোনিকে

এবার টেস্টেও নেতৃত্ব ছাড়লেন বিরাট কোহলি। শুক্রবার টুইট করে তাঁর সিদ্ধান্ত ঘোষণা করেছেন তিনি। বিরাট কোহলি টুইটারে তাঁর আবেগপ্রবণ পোস্ট করেন। বিসিসিআই, রবি শাস্ত্রী এবং মহেন্দ্র সিংধোনিকে তাঁর প্রতি বিশ্বাস রাখার জন্য এবং তাঁকে অধিনায়ক করার জন্য ধন্যবাদ জানান।

বিসিসিআইযের তরফেও তাঁকে টুইটারে পাল্টা ধন্যবাদ জানানো হয় তাঁর পরিসংখ্যান তুলে ধরে। যদিও ফ্যানেরা বিরাটের এই সিদ্ধান্তে হতাশ। বিরাট টুইট করার পরই তা ভাইরাল হতে শুরু করেছে।

এর আগে কয়েক মাস আগে টি২০ বিশ্বকাপের আগে তিনি টি২০ তে বিশ্বকাপের পর অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করেন বিরাট।

তিনি জানান, তিনি শুধুমাত্র ওয়ানডে এবং টেস্টে অধিনায়কত্ব করবেন। এরপর আচমকা ঘোষণা করে বিরাটের কাছ থেকেও ওয়ানডে থেকেও নেতৃত্ব কেড়ে নেয় বিসিসিআই। এরপরই তাঁর প্রেস বিবৃতি ভারতীয় ক্রিকেটে আগুন লাগিয়ে দেয়। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়ে দেন, বিরাটকে টি২০ থেকে অবসর নিতে বারণ করা হয়েছিল। যা বিরাট শোনেননি। বিসিসিআই সাদা বলে একজনই অধিনায়ক রাখতে চায়। বিরাট টি২০ অধিনায়ক থাকতে না চাওয়ায় ওয়ান ডে থেকেও সরিয়ে দেওয়া হলো।

যা নিয়ে বিরাট পাল্টা সাংবাদিক বৈঠকে জানিয়ে দেন তাঁর সঙ্গে কেউ কথা বলেননি। এ নিয়ে বিতর্ক তৈরি হয়। এরপর নির্বাচন কমিটির চেয়ারম্যান চেতন শর্মাও জানান বিরাটকে নেতৃত্ব ছাড়তে বারণ করা হয়েছিল। যদিও তারপর থেকে বিরাটের বিবৃতি পাওয়া যায়নি। প্রেস কনফারেন্স থেকেও বিরাটকে সরিয়ে রাখা হচ্ছিল।

তবে বিরাট টেস্টে অধিনায়কত্ব চালিয়ে যাবেন বলে আশা করা হচ্ছিল। কিন্তু দক্ষিণ আফ্রিকার কাছে হার ও স্টাম্প মাইক্রোফোন বিতর্ক তাঁকে ব্য়াকফুটে ঠেলে দেয়। তবে তা নিয়ে তিনি এমন নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত নেবেন তা ভাবা যায়নি। যদিও এখন এটাই বাস্তব। যা তাঁর কোটি কোটি ভক্তকে হতাশ করেছে।

Advertisement

৬৮টি ম্য়াচে ৪০ টি জয় নিয়ে তিনিই টেস্টে ভারতের সফলতম ক্যাপ্টেন। তাঁর জয়ের রেকর্ড আরও বাড়তে পারতো, কিন্তু তিনি নিজেই তাতে দাঁড়ি টেনে দিলেন। সামনে ভারতের একদিনের ম্যাচ রয়েছে। তাতে অবশ্য বিরাট সাধারণ ক্রিকেটার হিসেবে কেএল রাহুলের নেতৃত্বে খেলবেন। কারণ রোহিত শর্মা চোটের কারণে দলে নেই। এরপর টেস্টেও নতুন অধিনায়ক বাছতে হবে। দৌড়ে এগিয়ে রোহিত শর্মাই। তবে চোট আঘাত রোহিতের সাফল্যের অন্যতম বাধা। এর আগে সহ অধিনায়ক আজিঙ্কা রাহানেও দলে থাকবেন কি না, তা নিয়ে ঘোর সন্দেহ তৈরি হয়েছে। ফলে আগামী কয়েকদিনে ভারতীয় ক্রিকেটে নতুন কিছু দেখা যেতে পারে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement