Advertisement

When Will Winter Come In Bengal: বাতাসে শীত শীত ভাব, কবে থেকে কমছে তাপমাত্রা? আবহাওয়ার পূর্বাভাস

রবিবার দক্ষিণবঙ্গের আবহাওয়া মোটামুটি শুষ্ক থাকতে চলেছে। কোনও জেলাতেই নেই বৃষ্টির সম্ভাবনা।  রবিবার কালিম্পং ও দার্জিলিংয়ে হালকা বৃষ্টি হতে পারে।

West Bengal Weather Update
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 05 Nov 2023,
  • अपडेटेड 2:10 PM IST
  • রাত বাড়লেই এখন শীত শীত ভাব। কমাতে হচ্ছে পাখার গতি।
  • ভোরের দিকে আবার চাদরও টেনে নিতে হচ্ছে।

ইডেনে ভারত ও দক্ষিণ আফ্রিকা মহারণ। শনিবার পাকিস্তান ও নিউজিল্যান্ড ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছিল। ছত্তিসগঢ়ের উপরে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। তার জেরে  শনিবার দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম ও বাঁকুড়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছিল। উত্তরবঙ্গের কালিম্পংয়ে রবিবার বৃষ্টি হওয়ার সম্ভাবনা। উত্তরের বাকি জেলাগুলি থাকবে শুষ্কই। আজ, রবিবার থেকে উত্তর-পশ্চিমের শীতল হাওয়া প্রবেশ করবে বঙ্গে। ফলে তাপমাত্রা অনেকটাই কমে যাবে।  

রাত বাড়লেই এখন শীত শীত ভাব। কমাতে হচ্ছে পাখার গতি। ভোরের দিকে আবার চাদরও টেনে নিতে হচ্ছে। মোটামুটি বঙ্গে শীতের আগমনীর বার্তা দিচ্ছে আবহাওয়া। তবে নভেম্বরের শুরুতেই আর আগের মতো শীত পড়ে না। কালীপুজোর আগে বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। তার পরই ধীরে ধীরে আরও কমবে পারদ। আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবারের পর থেকে রাজ্যে ঢুকতে শুরু করবে উত্তর-পশ্চিমের শীতল বাতাস। আগামী তিন থেকে চার দিনের মধ্যে আরও ২ থেকে ৩ ডিগ্রি নামবে পারদ। 

কালীপুজো আগামী ১২ নভেম্বর, রবিবার। ১০ নভেম্বর, শুক্রবার ধনতেরাস। ভাইফোঁটা ১৫ নভেম্বর।  তার আগেই থেকে কমবে তাপমাত্রা। থাকবে শীতের অনুভূতি। এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ২১-২২ ডিগ্রি সেলসিয়াসে থাকার সম্ভাবনা। পশ্চিমের জেলাগুলিতেও সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে যেতে পারে বলে পূর্বাভাস। ফলে বলাই যায়, শীত বঙ্গের দরজায় কড়া নাড়তে শুরু করে দিল। 

রবিবার কেমন তাপমাত্রা?

রবিবার দক্ষিণবঙ্গের আবহাওয়া মোটামুটি শুষ্ক থাকতে চলেছে। কোনও জেলাতেই নেই বৃষ্টির সম্ভাবনা।  রবিবার কালিম্পং ও দার্জিলিংয়ে হালকা বৃষ্টি হতে পারে। কলকাতায় আজ ইডেনে বিশ্বকাপের ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচ। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, নিম্নমুখী থাকবে কলকাতার তাপমাত্রার পারদ। কলকাতা ও সংলগ্ন এলাকায় আকাশ মেঘলা থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ৩২ থেকে ২৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে রবিবার।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement